"ধোনিকে নিয়ে আমি কোনও মন্তব্য করব না...’’ মাহির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন এড়ালেন সৌরভ

ধোনির ভবিষ্যৎ কী ? মুখে কুলুপ বোর্ড প্রেসিডেন্ট সৌরভের। মাহির ভবিষ্যত নিয়ে প্রশ্ন এড়ালেন মহারাজ।

  • Share this:

#কলকাতা: ধোনিকে নিয়ে মুখে কুলুপ বোর্ড প্রেসিডেন্ট সৌরভের। মাহির ভবিষ্যত নিয়ে প্রশ্ন এড়ালেন মহারাজ। প্রাক্তন অধিনায়ক নিয়ে কোনও মন্তব্য করতে চান না দাদা।

মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট ভবিষ্যৎ কী? আদৌ কি আর কোনদিনও দেশের জার্সিতে খেলবেন মাহি ? বিশ্বকাপের পর থেকে এই প্রশ্ন উঠেছে একাধিকবার। তবে এখনও কোনও সদুত্তর পাওয়া যায়নি। ধোনিও এই ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন। শুধু একবার বলেছিলেন তাঁর ক্রিকেটীয় ভবিষ্যত জানুয়ারিতে স্পষ্ট হবে বিষয়টি। এখন জানুয়ারি চলছে। এর মধ্যেই বৃহস্পতিবার বোর্ডের তরফে ক্রিকেটারদের সঙ্গে বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করা হয়েছে। সেই চুক্তিতে বাদ পড়েছেন ধোনি। এরপর থেকেই গত ২৪ ঘন্টা ধরে ধোনির অবসর জল্পনা আরও স্পষ্ট হয়েছে। তাহলে কী ইতিমধ্যেই দেশের শেষ ম্যাচ খেলে ফেলেছেন প্রাক্তন অধিনায়ক। শুক্রবার ধোনির ভবিষ্যত নিয়ে প্রশ্ন করা হয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়কে। বোর্ডের চুক্তিতে না থাকা ধোনি কী অবসর নিচ্ছেন? প্রশ্ন শুনে বোর্ড প্রেসিডেন্টের জবাব, "ধোনিকে নিয়ে আমি কোনও মন্তব্য করব না।"

 Dhoni with fan

বৃহস্পতিবার বোর্ডের তরফে এক কর্তা জানিয়েছিলেন, চুক্তিতে না থাকা মানে সেই ক্রিকেটার জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না এমনটা নয়। চুক্তি না থাকা মানে ধোনির অবসরের বিষয়টি স্পষ্ট করে না। কিছুদিন আগে পর্যন্ত ধোনি নিয়ে মন্তব্য করা সৌরভ কেন আর মন্তব্য করতে নারাজ। ক্রিকেটমহলে জল্পনা, প্রেসিডেন্ট পদে বসার পর বারবার ধোনিকে বার্তা দেওয়ার চেষ্টা করেছিলেন সৌরভ। কিন্তু কোনওরকম সদুত্তর মেলেনি মাহির তরফে। ধোনিকে জানিয়ে নাকি বোর্ড চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে। তাই এখন আর আলাদা করে কোনো মন্তব্য করতে চাইছেন না সৌরভ।

তবে ইঙ্গিতপূর্ণ ভাবে বৃহস্পতিবার থেকেই ঝাড়খণ্ডের রঞ্জি দলের সঙ্গে অনুশীলন শুরু করেছেন ধোনি। গোটা দল লাল বলে অনুশীলন করলেও ধোনি করছেন সাদা বলে। ধোনির প্র্যাকটিসের ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে। শুক্রবার দেখা যায় অনুশীলন শেষে নিজের বাইকে চেপে বাড়ি যান ধোনি। ঝাড়খণ্ড টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, ধোনিকে নেটে স্বাভাবিক লেগেছে। দীর্ঘদিন অনুশীলনে না থাকলেও ফিটনেসে সমস্যা নেই মাহির। আইপিএলের জন্যই নিজেকে প্রস্তুত করছেন ধোনি। মাহির একসময়ের কোচ চঞ্চল ভট্টাচার্যের দাবি, আইপিএল খেলার পর ভারতীয় দলে ফিরবেন ধোনি। কিন্তু সবকিছুর শেষে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। ধোনি কী করবেন সেটা স্বয়ং তিনিই জানেন।

Eeron Roy Barman

First published: January 17, 2020, 10:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर