Home /News /sports /
Sourav Ganguly, Eden Gardens : মুম্বই বা আমেদাবাদ নয়, সৌরভের কাছে আইপিএলের সেরা মাঠ ইডেন

Sourav Ganguly, Eden Gardens : মুম্বই বা আমেদাবাদ নয়, সৌরভের কাছে আইপিএলের সেরা মাঠ ইডেন

ইডেন গার্ডেন্সকে বিশাল সার্টিফিকেট সৌরভের

ইডেন গার্ডেন্সকে বিশাল সার্টিফিকেট সৌরভের

Sourav Ganguly in full praise for Eden Gardens after successfully hosting two IPL matches. মুম্বই বা আমেদাবাদ নয়, সৌরভের কাছে আইপিএলের সেরা মাঠ ইডেন

  • Share this:

    #কলকাতা: আইপিএলের বেশিরভাগ ম্যাচ মুম্বই এবং পুনেতে অনুষ্ঠিত হয়েছে এবার। ওয়াংখেড়ে, ব্রেবর্ন, ডি ওয়াই পাটিল এবং পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামের মাঠ সাফল্যের সঙ্গে আয়োজন করেছে আইপিএলের লিগ পর্ব। সৌরভ নিজেও বেশ কয়েকবার উপস্থিত ছিলেন মুম্বইতে। কিন্তু আইপিএলের কোয়ালিফায়ার পর্বের দুটো খেলা হয়েছে কলকাতার ইডেনে।

    আরও পড়ুন - RR vs RCB, IPL Qualifier 2 : ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বিরাটদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত বাটলার, চাহাল

    রাজস্থান বনাম গুজরাত এবং আরসিবি বনাম লখনউ। বোর্ড সভাপতি হিসেবে সৌরভ জানিয়েছেন ইডেন গার্ডেন্স এবারের আইপিএলের সেরা ঠিকানা। দুটো ম্যাচ ব্যাপারটা পরিষ্কার করে দিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ইডেনের ছবি পোস্ট করে সৌরভ লিখেছেন দুটি ম্যাচে ৮০০ রান, অনবদ্য ব্যাটিং উইকেট, সবুজ মখমলের মত ঘাস, সুন্দর আবহাওয়া, ভর্তি দর্শক... আমার কাছে এবারের আইপিএলের সেরা মাঠ ইডেন গার্ডেন্স।

    পাশাপাশি এটাও মানতে হবে খেলা যাতে নির্বিঘ্নে করা যায় সেদিকে লক্ষ্য রেখে সর্বোচ্চ ব্যবস্থা রেখেছিল রাজ্য সরকার। নিরাপত্তা থেকে শুরু করে সাধারণ মানুষের বাড়ি ফেরার ব্যবস্থা, অতিরিক্ত মেট্রো এবং বাস সব ছিল। প্রশ্ন উঠতে পারে সৌরভের নিজের শহর কলকাতা বলে হয়তো তিনি একটু বেশি আবেগপ্রবণ হয়ে পড়েছেন।

    কিন্তু যুক্তি দিয়ে বিচার করলে দেখা যাবে ভুল বলেননি বিসিসিআই সভাপতি। তবে ঝড়-বৃষ্টি প্রবল সম্ভাবনা থাকলেও ভাগ্য ভাল কলকাতার দর্শকদের। দুদিনই নির্বিঘ্নে খেলা সম্পন্ন করা গেছে। তবে সৌরভের এই পোস্ট একটা ব্যাপার পরিষ্কার করে দেয়। দেশে যদি আগামী দিনে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে, তাহলে পরের বার আইপিএল হোম এবং অ্যাওয় ভিত্তিতে ফিরবে।

    সেক্ষেত্রে কেকেআর একাধিকবার খেলবে ইডেন গার্ডেনে। কলকাতার ক্রিকেটপ্রেমীদের তৃষ্ণা মিটবে বেশি করে। তবে শুধু সৌরভের বলার জন্য নয়, এখনো মাঠের মানের বিচারে ঈদের দেশের সেরা বলার অপেক্ষা রাখে না। কারণ আউটফিল্ড বিদ্যুৎ গতির। রবি শাস্ত্রী থেকে বিরাট কোহলি সবাই সেটা স্বীকার করে নিয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI President Sourav Ganguly, Eden Gardens, IPL 2022

    পরবর্তী খবর