• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • বিরাটের ‘বিতর্কিত’ পিতৃত্বকালীন ছুটি নিয়ে অবশেষে মুখ খুললেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ

বিরাটের ‘বিতর্কিত’ পিতৃত্বকালীন ছুটি নিয়ে অবশেষে মুখ খুললেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ

File Photo

File Photo

কপিল দেব, সুনীল গাভাস্করের মত প্রাক্তন ক্রিকেটাররা এই নিয়ে মুখ খুলেছিলেন। বলাবাহুল্য কেউই বিরাটের এই সিদ্ধান্তকে সমর্থন জানাতে পারেননি।

  • Share this:

#কলকাতা: বিরাটের পিতৃত্বকালীন ছুটি নিয়ে মুখ খুললেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ। বেশ কয়েকদিন ধরেই বিরাট কোহলির অস্ট্রেলিয়া সিরিজের মাঝে পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসা নিয়ে বিতর্ক চলছিল। কপিল দেব, সুনীল গাভাস্করের মত প্রাক্তন ক্রিকেটাররা এই নিয়ে মুখ খুলেছিলেন। বলাবাহুল্য কেউই বিরাটের এই সিদ্ধান্তকে সমর্থন জানাতে পারেননি।

সোশ্যাল মিডিয়া জুড়ে নেটিজেনদের সমালোচনার ঝড় উঠেছে। তবে রবি শাস্ত্রীর মত ভারতীয় দলের কোচ বিরাটকে সমর্থন জানিয়েছিলেন। সবাই অপেক্ষায় ছিলেন বোর্ড প্রেসিডেন্ট এই নিয়ে কি বলেন? এবার বিরাটের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। এক অনুষ্ঠানে নিউজ18 বাংলার প্রশ্নের উত্তরে সৌরভ বলেন, "পুরো বিষয়টি বিরাটের একান্ত ব্যক্তিগত। বিরাট নিজে যেটা পছন্দ করেছে সেটাই সিদ্ধান্ত নিয়েছে। বিসিসিআইয়ের বিরাটের আবেদনে সাড়া দিয়ে তাঁকে ছুটি দিয়েছে। বোর্ড যখন কোহলির ছুটি মঞ্জুর করেছে তাতে আর কিছু বলার থাকে না।"

তবে প্রশ্ন হচ্ছে অনেক প্রাক্তন ক্রিকেটার বিরাটের এই সিদ্ধান্ত নিয়ে অখুশি। অতীতে অনেক ক্রিকেটারই সন্তানসম্ভবা বউদের পাশে থাকতে পারেননি খেলার জন্য। সেই তালিকায় সুনীল গাভাস্করের থেকে শুরু করে মহেন্দ্র সিং ধোনিও রয়েছেন। তবে সৌরভ মনে করেন, "দুটো আলাদা মানুষের ভাবনা দুইরকম হতেই পারে। বোর্ড যখন বিরাটকে ছুটি দিয়েছে তাতে আর কিছু বলার থাকে না।"

অন্যদিকে বিরাটের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ। প্রাক্তন অজি অধিনায়ক বলেন, "বিরাট যে সিদ্ধান্ত নিয়েছেন সেটা সম্মানের। প্রত্যেকেরই ক্রিকেটের ওপারে একটা জীবন আছে। ওর প্রথম সন্তান জন্মের সময় পাশে থাকতে চাইছে সেটা খুব ভাগ্যের। কিন্তু বিরাটের অনুপস্থিতি ভারতীয় দলকে সমস্যায় ফেলবে। কেমন কি হলো না থাকলে সিরিজের জনপ্রিয়তা অনেকটা কমে যেতে পারে।" জানুয়ারিতে বাবা হচ্ছেন বিরাট কোহলি। কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়ায় খবর জানিয়ে দিয়েছেন মিঞাঁ-বিবি। জানুয়ারি মাসে সন্তানসম্ভবা স্ত্রী অনুষ্কার সঙ্গে থাকতে বোর্ডের থেকে ছুটি চেয়ে নিয়েছেন অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের মাঝেই তাই দেশে ফিরে আসবেন কাপ্তান। অ্যাডিলেডে গোলাপি বলের দিন-রাতের টেস্ট খেলেই ভারতে ফিরবেন কোহলি।

Eeron Roy Barman

Published by:Siddhartha Sarkar
First published: