Home /News /sports /
Sourav Ganguly on IPL : ইংলিশ প্রিমিয়ার লিগের থেকেও এগিয়ে আইপিএল! গর্বিত সভাপতি সৌরভ

Sourav Ganguly on IPL : ইংলিশ প্রিমিয়ার লিগের থেকেও এগিয়ে আইপিএল! গর্বিত সভাপতি সৌরভ

প্রিমিয়ার লিগের থেকেও এগিয়ে আইপিএল! গর্বিত সভাপতি সৌরভ

প্রিমিয়ার লিগের থেকেও এগিয়ে আইপিএল! গর্বিত সভাপতি সৌরভ

Sourav Ganguly claims IPL earns more revenue in comparison to English Premier League. ইংলিশ প্রিমিয়ার লিগের থেকেও এগিয়ে আইপিএল! গর্বিত সভাপতি সৌরভ

  • Share this:

    #কটক: ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে অনেক কঠিন সময় পেরিয়ে এসেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ফলে বোর্ডের পরিচালনা থেকে শুরু করে আয়, ব্যয়, বিজ্ঞাপন, জনপ্রিয়তা - সবকিছু সম্পর্কে তার জ্ঞান আগের তুলনায় অনেক বেশি। আর ক'দিনের মধ্যেই হয়তো ঠিক হয়ে যাবে ২০২৩ থেকে শুরু করে ২০২৮ পর্যন্ত আইপিএলের সম্প্রচার সত্ব কারা পেতে চলেছে।

    বিশাল টাকার মুখ দেখার অপেক্ষায় বিসিসিআই। সর্বকালের রেকর্ড ভেঙে যেতে পারে। বেজায় খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। কারণ, ইংরেজদের গোল দিতে পেরেছে ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি জানিয়ে দিলেন, ইংলিশ প্রিমিয়ার লিগের থেকে বেশি আয় আইপিএলে। আইপিএলের ম্যাচ মানেই মাঠ ভর্তি দর্শক।

    বিশ্বের একাধিক ক্রিকেটারও তাকিয়ে থাকেন এই কোটিপতি লিগে খেলার জন্য। বিসিসিআইয়ের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় খুশি মানুষের খেলার প্রতি এই ভালবাসা দেখে। তিনি বলেন, আমি যখন খেলতাম কয়েকশো টাকা পেতাম। এখন ক্রিকেটাররা কোটি কোটি টাকা পায়। সমর্থকরাই ক্রিকেটের প্রাণ। এই দেশের মানুষই ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাচ্ছে। ক্রিকেট ভারতে খুব শক্তিশালী খেলা এবং আরও শক্তিশালী হয়ে উঠবে।

    ইংলিশ প্রিমিয়ার লিগের থেকে বেশি আয় আইপিএলে। যে খেলাকে আমি ভালবাসি, সেই খেলা এই ভাবে এগিয়ে যাচ্ছে দেখলে ভাল লাগে। এবারের আইপিএল হয় দশটি দলকে নিয়ে। গুজরাত টাইটান্স এবং লখনউ সুপার জায়ান্টস যোগ দেয়। ৭৪ ম্যাচের প্রতিযোগিতা শেষে ট্রফি জেতে গুজরাত।

    লিগ পর্বের সব ম্যাচ খেলা হয় মুম্বই এবং পুণেতে। প্লে-অফের ম্যাচ খেলা হয় কলকাতা এবং আমদাবাদে। করোনার কথা মাথায় রেখে মহারাষ্ট্রে ৫০ শতাংশ দর্শক মাঠে ঢোকার অনুমতি দেওয়া হলেও প্লে-অফে ১০০ শতাংশ মানুষ ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল। এদিন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে কটকে উপস্থিত ছিলেন সৌরভ।

    মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক বেল বাজিয়ে খেলা শুরু করেন। তবে পাশাপাশি সৌরভ মনে করেন ভারতের ক্রিকেট ছাড়াও অন্যান্য খেলার ভবিষ্যৎ যথেষ্ট উজ্জ্বল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI President Sourav Ganguly, IPL

    পরবর্তী খবর