Home /News /sports /
ICC Chairman: আইসিসির চেয়ারম্যান কি এবার সৌরভ গঙ্গোপাধ্যায়? টক্কর হতে পারে জয় শাহর সঙ্গে!

ICC Chairman: আইসিসির চেয়ারম্যান কি এবার সৌরভ গঙ্গোপাধ্যায়? টক্কর হতে পারে জয় শাহর সঙ্গে!

Sourav Ganguly: মহারাজ কি এবার আরও বড় সিংহাসন পাবেন! বিসিসিআই ছেড়ে আইসিসিতে!

  • Share this:

    #মুম্বই: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি পদের লড়াইয়ে মুখোমুখি হতে পারেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ।

    মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে, সৌরভ এবং জয় শাহ উভয়েই আইসিসির সভাপতি হতে আগ্রহী এবং এই পদের জন্য দুজনের মধ্যে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা হতে পারে। কারণ বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলির মেয়াদ চলতি বছরের নভেম্বরে শেষ হচ্ছে। তাঁর মেয়াদ বাড়ার সম্ভাবনা খুবই কম।

    আরও পড়ুন- রাহুল এবং দীপক হুদার ব্যাটে লড়াই করার মত রান তুলল লখনউ সুপার জায়ান্ট

    নিয়মানুযায়ী, প্রতি দুবছর পর পর আইসিসি চেয়ারম্যান নির্বাচিত হয়। সর্বোচ্চ ৬ বছর দায়িত্ব পালন করতে পারেন নির্বাচিত চেয়ারম্যান।

    সূত্রের দাবি, বর্তমান আইসিসি চেয়ারম্যান বার্কলের সঙ্গে বিসিসিআই সভাপতি সৌরভ এবং সচিব শাহের সঙ্গে ভাল সম্পর্ক রয়েছে। বার্কলে নিজেই আর মেয়াদ বাড়াতে চান না। বার্কলে অকল্যান্ডর আইনজীবী। নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিভিন্ন কোম্পানির বোর্ডে কাজ করেছেন তিনি। আইসিসির একজন মুখপাত্র অবশ্য বলছেন, বার্কলের পদত্যাগের বিষয়টি সঠিক নয়।

    জুলাই মাসে আইসিসির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে চলেছে। তবে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ না হওয়া পর্যন্ত চেয়ারম্যান পদে থাকতে পারেন বার্কলে। কারণ তিনি ২০২০ সালের নভেম্বরে দায়িত্ব নিয়েছিলেন।

    আইসিসি এই সপ্তাহে একটি বোর্ড মিটিং করবে। সৌরভ এই মুহূর্তে আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান। তিনি দুবাইতে সেই সভায় উপস্থিত থাকবেন। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় আইসিসির চেয়ারম্যান পদ পেতে আগ্রহী। এমনটা তিনিই আকার-ইঙ্গিতে বুঝিয়েছিলেন। এদিকে জয় শাহ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি। তিনিও এই পদে লড়তে পারেন বলে খবর।

    আরও পড়ুন- আইপিএলের টাকা দিয়ে মাকে নতুন বাড়ি দিতে চান মুম্বইয়ের প্রতিভা তিলক

    জয় শাহ আইসিসির চেয়ারম্যান হতে আগ্রহ দেখিয়েছেন বলে জানা যাচ্ছে। ২০২৩ সালে ভারতে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। এমন পরিস্থিতিতে সেই সময় বিসিসিআইয়ের কেউ আইসিসির চেয়ারম্যান পদে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

    ২০১১ সালে ভারত যখন শেষবার বিশ্বকাপ আয়োজন করেছিল, তখন শরদ পাওয়ার আইসিসির প্রধান ছিলেন। সৌরভ আইসিসির চেয়ারম্যানের পদ নিতে ইচ্ছুক কিনা তা এখন দেখার বিষয়। অক্টোবরে বিসিসিআই সভাপতি হিসেবে গাঙ্গুলির তিন বছর পূর্ণ হবে। কুলিং অফ পিরিয়ডে যাওয়ার আগে তাঁর কাছে আরও তিন বছর সময় থাকবে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: ICC, Jay Shah, Sourav Ganguly

    পরবর্তী খবর