খেলা

corona virus btn
corona virus btn
Loading

আইপিএল-এ কি আরও দুই নতুন দল, ২৪ ডিসেম্বর সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই

আইপিএল-এ কি আরও দুই নতুন দল, ২৪ ডিসেম্বর সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই

এতদিন আইসিসি চাইত অলিম্পিকের মত মাল্টিস্পোর্টস ইভেন্টে ক্রিকেটকে নিয়ে যেতে, কিন্তু তাতে সায় ছিল না ভারতীয় বোর্ডের।

  • Share this:

#মুম্বই: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অ্যানুয়াল জেনারেল মিটিং অর্থাৎ এজিএম হতে চলেছে চলতি মাসের ২৪ তারিখ। খবর অনুযায়ী মোট ২৩টি অ্যাজেন্ডা নিয়ে আলোচনা হবে সেখানে। তাতে যেমন ভাইস প্রেসিডেন্ট নির্বাচনের দিক থাকবে তেমনই আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলে ভারতের প্রতিনিধিও বেছে নেওয়া হবে। বর্তমান বিসিসিআই সচিব জয় শাহ এগিয়ে রয়েছেন পছন্দের তালিকায়। গ্লোবাল কমিটিতে সম্ভবত তিনি হতে চলেছেন ভারতের প্রতিনিধি। নতুন করে বেছে নেওয়া হবে চেয়ারম্যান অফ সিলেক্টর এবং তিনজন নতুন সিলেক্টর।

টেকনিক্যাল কমিটিতেও কিছু পরিবর্তন আসতে পারে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত বোধহয় আইপিএলে দলের সংখ্যা বাড়ানো নিয়ে হতে চলেছে। এখনও পর্যন্ত আইপিএলে আটটি ফ্র্যাঞ্চাইজি খেলে। এবার অতিমারির কারণে টুর্নামেন্ট করতে হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। দেশে টুর্নামেন্ট হলে যা খরচ হত, তার তিন গুণ বেশি হয়েছে এবার। নতুন টেন্ডার ডেকে দল নেওয়া হতে পারে। শোনা যাচ্ছে দু'টি দল বাড়ানোর কথা ভাবা হচ্ছে{

এতদিন আইসিসি চাইত অলিম্পিকের মত মাল্টিস্পোর্টস ইভেন্টে ক্রিকেটকে নিয়ে যেতে, কিন্তু তাতে সায় ছিল না ভারতীয় বোর্ডের। ১৯০০ সালের অলিম্পিকে ক্রিকেট জায়গা পেয়েছিল,১৯৯৮ কমনওয়েলথ গেমসে ছিল ক্রিকেট। কিন্তু তারপর থেকে শুধুমাত্র কয়েকটি দেশ ছাড়া ক্রিকেটের প্রসার ঘটেনি। কিন্তু ভারতীয় বোর্ড এখন চেষ্টায় আছে ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেটকে ঢোকানোর। উল্লেখ্য দু'দিন আগেই মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে অর্থ লগ্নির কথা ঘোষণা করেছে শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি নাইট রাইডার্স। এর থেকেই পরিষ্কার, মার্কিন মুলুকের বিরাট বাজার ধরতে মরিয়া ক্রিকেট ব্যবসায়ীরা।

 Rohan Roy Chowdhury

Published by: Debamoy Ghosh
First published: December 3, 2020, 8:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर