Home /News /sports /

IPL in Maharashtra: মুম্বই সহ মহারাষ্ট্রের চারটি মাঠে গোটা আইপিএল করার ভাবনা বোর্ডের

IPL in Maharashtra: মুম্বই সহ মহারাষ্ট্রের চারটি মাঠে গোটা আইপিএল করার ভাবনা বোর্ডের

মহারাষ্ট্রের চারটি মাঠে আইপিএল করার ভাবনা বোর্ডের

মহারাষ্ট্রের চারটি মাঠে আইপিএল করার ভাবনা বোর্ডের

BCCI may organise entire IPL in Maharashtra. মুম্বই সহ মহারাষ্ট্রের চারটি মাঠে আইপিএল করার ভাবনা বোর্ডের

  • Share this:

    #মুম্বই: মহারাষ্ট্রের চারটে মাঠে গোটা আইপিএল ২০২২ আয়োজনের পরিকল্পনা বিসিসিআইয়ের করোনার তৃতীয় ঢেউয়ে কাঁপছে গোটা দেশ। দিন দিন সংক্রমিতের সংখ্যা বাড়ছে। এই ঢেউ শেষ হয়ে গেলেও অদূর ভবিষ্যতে করোনা পুরোপুরি চলে যাবার সম্ভাবনা নেই। তাই গত দুই মরসুমের মত করোনা আবহেই হতে চলেছে আসন্ন ত্রয়োদশ আইপিএল। ২০২০ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল হয়েছিল।

    আরও পড়ুন - Venkatesh Iyer : ফিনিশারের গুরুদায়িত্ব পালন করতে প্রস্তুত ভেঙ্কটেশ, তিন ফরম্যাটেই দেশকে জেতাতে চান

    ২০২১ এর আইপিএল দেশের মাটিতে শুরু হলেও, একাধিক ক্রিকেটার, সাপোর্ট স্টাফ করোনা সংক্রমিত হয়ে পড়ায় আইপিএল মাঝপথেই বন্ধ করে দিতে হয়। এরপর বাকি অংশ আরব আমিরশাহিতেই আয়োজন করা হয়। তবে এবার প্রথম থেকেই আইপিএল দেশে করারই সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। বোর্ড সূত্রে জানা গেছে, সংক্রমণ নিয়ন্ত্রণের মধ্যে থাকলে আইপিএল ২০২২ পুরোটাই মহারাষ্ট্রে হবে।

    আরও পড়ুন - Cooch Behar Trophy postponed : ঝুঁকি নিতে নারাজ বিসিসিআই, এবার পিছিয়ে দেওয়া হল কোচবিহার ট্রফি

    মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম, ব্রেবোর্ন স্টেডিয়াম, নভি মুম্বাইতে ডিওয়াই পাটিল স্টেডিয়াম এবং পুনের কাছে মহারাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশনের স্টেডিয়াম গাহুঞ্জেতে এবারের আইপিএলের ম্যাচগুলি আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। তবে সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে থাকলে বিসিসিআই ফের আইপিএল দেশের বাইরে নিয়ে যেতে পারে বলে জানা গেছে।

    বোর্ড সূত্রে খবর, গত সপ্তাহে মুম্বাই ক্রিকেট এসোসিয়েশনের সর্বোচ্চ পরিষদের বৈঠকের মাঝে বিসিসিআইয়ের অন্তর্বর্তীকালীন মুখ্য কার্যনির্বাহী আধিকারিক তথা আইপিএলের মুখ্য পরিচালন কর্মকর্তা হেমাঙ্গ আমিন, মুম্বই ক্রিকেট এসোসিয়েশনের সভাপতি বিজয় পাটিলকে এই বিষয়টি অবহিত করেন। এর কিছুদিন পর হেমাঙ্গ আমিন ও বিজয় পাটিল দুজনে এনসিপি প্রধান শরদ পাওয়ারের বাসভবনে গিয়ে তাকে বিষয়টি জানান।

    সূত্রের খবর, প্রাক্তন বিসিসিআই সভাপতি শরদ পাওয়ার বিসিসিআইয়ের প্রস্তাবকে স্বাগত জানান। চলতি সপ্তাহে বা আগামী সপ্তাহে পাওয়ার হেমাঙ্গ ও বিজয়কে নিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উধব ঠাকরে ও রাজ্যের মুখ্যসচিব দেবাশীষ চক্রবর্তীর সঙ্গে সাক্ষাৎ করে মহারাষ্ট্রে আইপিএল আয়োজনের জন্য অনুমতি চাইবেন বলে জানা গেছে।

    দর্শকশূন্য গ্যালারিতে কড়া জৈব সুরক্ষা বলয়ের মধ্যে এবারের আইপিএল আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। টুর্নামেন্ট চলাকালীন ঘনঘন ক্রিকেটার ও ম্যাচ আধিকারিকদের কোভিড পরীক্ষা করা হবে। তাই আইপিএল আয়োজনের অনুমতি পেতে বিশেষ ঝক্কি পোহাতে হবে না বলেই আশাপ্রকাশ করছেন বোর্ডকর্তাদের একাংশ।

    উল্লেখ্য, মহারাষ্ট্র তথা মুম্বইতে করোনা সংক্রমণ ঊর্ধমুখী থাকলেও, সেই রাজ্যের সরকার শর্তসাপেক্ষে সবরকমের ক্রীড়া কর্মসূচিকে ছাড়পত্র দিয়েছে। তবে সবকিছুই নির্ভর করছে আগামী এপ্রিল মাসে দেশের করোনা পরিস্থিতি কেমন থাকে তার উপর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Maharashtra

    পরবর্তী খবর