২০২৪ পর্যন্ত সৌরভকেই চায় BCCI, AGM-এ সংশোধনী পাশ, চূড়ান্ত অনুমোদন দেবে সুপ্রিম কোর্ট

২০২৪ পর্যন্ত সৌরভকেই চায় BCCI, AGM-এ সংশোধনী পাশ, চূড়ান্ত অনুমোদন দেবে সুপ্রিম কোর্ট
Photo Courtesy: BCCI/Twitter
  • Share this:

#মুম্বই: ২০২৪ পর্যন্ত বোর্ডের মসনদে মহারাজের জন্য সুপ্রিম কোর্টের কাছে অনুমোদন চাইবে বিসিসিআই। আজ, রবিবার মুম্বইয়ে বোর্ডের বার্ষিক সাধারণ সভায় বাড়ানো হল সচিবের ক্ষমতা। ৩ তারিখ স্বার্থের সংঘাত নিয়ে শুনানি দেখার পরেই তৈরি হবে ক্রিকেট উপদেষ্টা কমিটি।

ক্রিকেটে প্রশাসনের সর্বোচ্চ পদে কোনও ব্যক্তি পরপর দু’বার থাকলে তাঁকে সাময়িক ভাবে তিন বছরের জন্য বিশ্রামে যেতেই হবে। চার বছর আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সংবিধান তৈরির সময় এই প্রস্তাবই শীর্ষ আদালতকে দিয়েছিলেন অবসরপ্রাপ্ত বিচারপতি রাজেন্দ্র মাল লোধা। ওই সময় লোধা সুপারিশে সিলমোহর বসিয়েছিল সুপ্রিম কোর্ট। প্রায় সাড়ে তিন বছর পর লোধা কমিটির কুলিং-অফ নিয়মেরই কিছু পরিবর্তন চায় ভারতীয় ক্রিকেট বোর্ড।

Loading...

বোর্ডের ৮৮তম সাধারণ বার্ষিক সভার বৈঠকে ২০২৪ পর্যন্ত সভাপতি পদে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম প্রস্তাব করা হয়েছে। এই প্রস্তাবেই পাস করা হয়েছে সংবিধান সংশোধনী। কর্তাদের প্রস্তাবিত নিয়মে, বোর্ডের পদে টানা ছ’বছর থাকার পরেই নেওয়া যাবে কুলিংঅফ। তবে চূড়ান্ত অনুমোদনের জন্য আপাতত সুপ্রিম কোর্টের দিকেই তাকিয়ে থাকতে হবে বিসিসিআইকে।

৩ ডিসেম্বর স্বার্থের সংঘাত নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি। তারপরেই তৈরি হবে ক্রিকেট উপদেষ্টা কমিটি। এদিনের বৈঠকে ক্ষমতা বাড়ল সচিব জয় শাহের। নিয়ম অনুযায়ী আইসিসিতে বোর্ডের প্রতিনিধিত্ব করবেন তিনি। তবে এই সিদ্ধান্ত পরে নেওয়া হবে বলেও জানিয়েছেন সৌরভ।

First published: 06:38:00 PM Dec 01, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर