হোম /খবর /খেলা /
এবার টিম ইন্ডিয়ায় গুরুত্বপূর্ণ সদস্যকে ছাঁটাই ! পাঠানো হচ্ছে না বাংলাদেশে

টিম ইন্ডিয়ায় গুরুত্বপূর্ণ সদস্যকে ছাঁটাই করল বিসিসিআই! পাঠানো হচ্ছে না বাংলাদেশে

ভারতীয় দলের সঙ্গে আর দেখা যাবে না আপটনকে

ভারতীয় দলের সঙ্গে আর দেখা যাবে না আপটনকে

BCCI decided not to renew contract with Team India mental fitness coach Paddy Upton. টিম ইন্ডিয়ায় গুরুত্বপূর্ণ সদস্যকে ছাঁটাই করল বিসিসিআই! পাঠানো হচ্ছে না বাংলাদেশে

  • Share this:

#মুম্বই: ভারতীয় ক্রিকেট দলে এখন চলছে রদবদলের হাওয়া। সাম্প্রতিক খারাপ পারফরমেন্সের বিচারে সেটা হওয়াটা অবশ্য অস্বাভাবিক নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হারের পরই কঠোর হওয়ার সিদ্ধান্ত নেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। সব রকম সুযোগ-সুবিধা দেওয়ার পরেও রোহিতদের লজ্জাজনক বিদায়ে ক্ষুব্ধ হন তাঁরা।

একাধিক রদবদলের ইঙ্গিত দেওয়া হয়। প্রথম পদক্ষেপ হিসাবে চেতন শর্মার নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটিকে বরখাস্ত করা হয়। দলের ব্যর্থতা নিয়ে কোচ দ্রাবিড় এবং অধিনায়ক রোহিতের কাছে রিপোর্ট তলব করে বোর্ড। কথা বলা হয় প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গেও। দলের একাধিক ক্রিকেটারের পারফরম্যান্স খতিয়ে দেখার কথা বলা হয়।

২০১১ সালে ভারতের এক দিনের বিশ্বকাপ জয়ের পিছনে গুরুত্বপূর্ণ অবদান ছিল প্যাডি আপটনের। ২০০৯ সালে ভারতের প্রথম বার আইসিসি টেস্ট ক্রমতালিকায় শীর্ষে উঠে আসার ক্ষেত্রেও তাঁর অবদান ছিল। সেই সাফল্যের পর দক্ষিণ আফ্রিকা তাঁর সঙ্গে চুক্তি করে। দক্ষিণ আফ্রিকা দলের মেন্টাল কন্ডিশনিং কোচ হিসাবে ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত কাজ করেছেন আপটন।

কোচ রাহুল দ্রাবিড়ের অনুরোধে গত জুলাই মাসে আপটনকে নিয়োগ করেছিল ভারতীয় বোর্ড। ৫৩ বছরের মেন্টাল কন্ডিশনিং কোচকে আর রাখা হবে না। বাংলাদেশ সফরেও তাঁকে পাঠানো হচ্ছে না ভারতীয় দলের সঙ্গে। এমনকি রাহুল দ্রাবিড়ের কাজ আতস কাঁচের তলায় বিচার করা হচ্ছে।

সম্প্রতি ভারতের যে টি-টোয়েন্টি দল এবং একদিনের দল নিউজিল্যান্ডের মাটিতে খেলছে পরের বছর দেশের মাটিতে একদিনের বিশ্বকাপ বলেই এই প্রস্তুতি নিচ্ছে বিসিসিআই। পরবর্তী অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়া এগিয়ে রয়েছেন রোহিত শর্মার জায়গা নেওয়ার জন্য। তবে কোচ এবং অধিনায়ক বদল নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেবে না বোর্ড।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: BCCI, Indian Cricket Team