• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • BCCI ANNOUNCES TEAM INDIA 20 MEMBERS SQUAD FOR ICC T 20 WORLD CUP 2021 SB

India Team Announcement For T-20 World Cup 2021: ক্রিকেট জীবনেও দুঃসময় শিখরের, ভারতে টি-২০ বিশ্বকাপের দল চমকে ভরা

ঘোষিত ভারতীয় দল

T-20 World Cup 2021: টি ২০ বিশ্বকাপের দল নির্বাচনে বিরাট কোহলি সশরীরে মিটিংয়ে উপস্থিত থাকতে পারেননি। তিনি ভিডিও কলের মাধ্যমে যোগ দিয়েছিলেন বৈঠকে।

  • Share this:

    #মুম্বই: আর বেশি দেরি নেই। ১৭ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরশাহীতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ইতিমধ্যে অন্য ক্রিকেট খেলিয়ে দেশগুলি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে। তবে বিসিসিআই এক্ষেত্রে ধীরে চলো নীতিতে বিশ্বাসী। সামনে আইপিএল-এর দ্বিতীয় পর্ব। তার পর দল ঘোষণা করলে অবশ্য অনেকটাই দেরি হয়ে যেত। তাই আপাতত আইপিএল শুরুর আগেই বিশ্বকাপের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। এদিন দুপুরে মুম্বইতে বিসিসিআইয়ের হেডকোয়ার্টারে নির্বাচক কমিটির সদস্যরা বৈঠক করেন। ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টেস্ট ম্যাচ খেলতে এখন ম্যানচেস্টারে। বিরাট কোহলি তাই সশরীরে মিটিংয়ে উপস্থিত থাকতে পারেননি। তিনি ভিডিও কলের মাধ্যমে যোগ দিয়েছিলেন বৈঠকে। এমনকী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারতীয় দলের করোনা আক্রান্ত কোচ রবি শাস্ত্রীও বৈঠকে যোগ দেন। ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও বোর্ড সচিব জয় শাহ।

    সূত্রের খবর ছিল, এর আগেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনের জন্য এক দফা আলোচনা সেরে রেখেছেন বোর্ড কর্তারা। ২০১৯ বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বিতর্ক দানা বেঁধেছিল। এবার সেসবের ধারে-কাছে যেতে চাইছে না বোর্ড। মোট কুড়ি জন ক্রিকেটারের স্কোয়াড ঘোষণা করল বোর্ড। তার মধ্যে মূল স্কোয়াডে থাকবেন ১৫ জন ক্রিকেটার। পাঁচজন ক্রিকেটার থাকবেন স্ট্যান্ডবাই হিসেবে। অধিনায়ক হিসেবে দায়িত্বে বহাল থাকছেন বিরাট কোহলি। ওপেনার হিসেবে রোহিত শর্মা। তবে এক্ষেত্রে শিখর ধাওয়ান বাদ পড়লেন। এমনিতেই ব্যক্তিগত জীবনে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটের গব্বর। স্ত্রী আয়েশার সঙ্গে বিবাহ বিচ্ছেদ হওয়ার মুখে। ইতিমধ্যে আয়েশা সোশ্যাল মিডিয়ায় বিয়ে ভাঙার কথা জানিয়ে রেখেছেন। এবার কেরিয়ারে বড় ধাক্কা খেলেন ধাওয়ান। তাঁর জায়গায় রোহিত শর্মার সঙ্গী হিসাবে কে এল রাহুলের উপর ভরসা রাখলেন নির্বাচকরা। দলে রয়েছেন কে এল রাহুল। সূর্য কুমার যাদব, শ্রেয়াস আইয়ার মিডল অর্ডারে। উইকেটকিপার ঋষভ পন্থ। অলরাউন্ডার হিসেবে রয়েছেন রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর।

    ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুরন্ত পারফরম্যান্স করেছেন শার্দুল ঠাকুর। ব্যাটিং ও বোলিং- দুই ক্ষেত্রেই অনবদ্য ছিলেন শার্দুল। তাই এত ভাল পারফরম্যান্স- এর পুরস্কার হিসেবে বিশ্বকাপের দলে নেওয়া হয়েছে তাঁকে। হার্দিক পান্ডিয়ার ফিটনেস নিয়ে সংশয় ছিল। এমনকী গত কয়েকদিনের পারফরম্যান্স-এর নিরিখে তাঁর বোলিং নিয়েও প্রশ্ন উঠেছিল। তাই আপাতত ১১ জনের দলে তাঁকে না রাখার সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। সংযুক্ত আরব আমিরশাহির উইকেটে একজন স্পিনার নিয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছে টিম ইন্ডিয়া। তাই দলে জায়গা পেয়েছেন যুজভেন্দ্র চাহাল।

    বিশ্বকাপের ভারতীয় দল-

    ১. কে এল রাহুল

    ২. রোহিত শর্মা (VC)

    ৩. বিরাট কোহলি (capt)

    ৪. সূর্যকুমার যাদব

    ৫. ঋষভ পন্থ (WK)

    ৬. রবীন্দ্র জাদেজা

    ৭. শার্দুল ঠাকুর

    ৮. মহম্মদ শামি

    ৯. জসপ্রিত বুমরাহ

    ১০. মহম্মদ সিরাজ

    ১১. যুজবেন্দ্র চাহাল

    ১২. হার্দিক পান্ডিয়া

    ১৩. শ্রেয়স আইয়ার

    ১৪. ভুবনেশ্বর কুমার।

    ১৫. শিখর ধাওয়ান

    স্ট্যান্ড বাই- ওয়াশিংটন সুন্দর, বরুণ চক্রবর্তী, পৃথ্বী শ, দীপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণা।

    Published by:Suman Biswas
    First published: