Home /News /sports /
IND vs WI series revised venues: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের হোম সিরিজের বদলাল তারিখ, জেনে নিন

IND vs WI series revised venues: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের হোম সিরিজের বদলাল তারিখ, জেনে নিন

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সামান্য তারিখ বদল

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সামান্য তারিখ বদল

BCCI announces revised venues and dates for home series against West Indies. ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সামান্য তারিখ বদল, নতুন ঘোষণা করলেন সচিব জয় শাহ

  • Share this:

    #কলকাতা: আগেই জানা ছিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের হোম সিরিজে অনেক লড়াই করে তিনটি টি ২০ ম্যাচ হতে চলেছে কলকাতার ইডেন গার্ডেন্সে। ক্রিকেটের নন্দনকাননে তিনটি ম্যাচ হওয়া নিয়ে সংশয় নেই। ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে একদিনের আন্তর্জাতিক ও টি ২০ আন্তর্জাতিক সিরিজের ম্যাচগুলি ৬টি শহরে নয়, হবে দুটি শহরে। আজ আনুষ্ঠানিকভাবে এ কথা জানিয়ে দিল বিসিসিআই।

    আরও পড়ুন - Gary Kirsten on Hardik : পারফরম্যান্স দিয়েই জবাব দিতে মুখিয়ে আছে হার্দিক, বলছেন গ্যারি কার্স্টেন

    আইপিএলের নিলামের কথা মাথায় রেখে বদল হয়েছে ম্যাচের দিনক্ষণেও। ওয়েস্ট ইন্ডিজ দল প্রথমে আমেদাবাদে পৌঁছাবে। নরেন্দ্র মোদী স্টেডিয়ামেই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ একদিনের সিরিজের সব ম্যাচ। প্রথম একদিনের আন্তর্জাতিকটি হবে রবিবার ৬ ফেব্রুয়ারি। দ্বিতীয় ও তৃতীয় একদিনের আন্তর্জাতিক হওয়ার কথা ছিল যথাক্রমে কানপুর ও কলকাতায়।

    ৯ ফেব্রুয়ারি কানপুরে খেলে কলকাতায় এসে তৃতীয় একদিনের আন্তর্জাতিকটি ইডেনে হওয়ার কথা ছিল ফেব্রুয়ারির ১২ তারিখ। দ্বিতীয় ম্যাচটি নির্ধারিত দিনেই হবে আমেদাবাদে। ১২ তারিখ যেহেতু আইপিএল নিলাম রয়েছে, ফলে সিরিজের শেষ ম্যাচটি একদিন আগে এগিয়ে আনা হয়েছে। এই ম্যাচটি হবে ১১ ফেব্রুয়ারি। আমেদাবাদ থেকে কলকাতায় টি ২০ সিরিজ খেলতে আসবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ।

    কটক, বিশাখাপত্তনম ও তিরুঅনন্তপুরমে হওয়ার কথা ছিল টি ২০ সিরিজের ম্যাচ গুলি যথাক্রমে ১৫, ১৮ ও ২০ ফেব্রুয়ারি। টি ২০ সিরিজ আগের ক্রীড়াসূচির পরিবর্তে একদিন পর অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি শুরু হবে। ১৮ ও ২০ তারিখের ম্যাচগুলিও হবে ইডেনে। বিমানযাত্রায় জৈব সুরক্ষা বলয় ভেদ করে করোনা সংক্রমণের আশঙ্কা থাকায় দুটি শহরেই সাদা বলের সিরিজ সীমাবদ্ধ রাখার সিদ্ধান্ত বলে জানিয়েছে বিসিসিআই। দুই দল, ম্যাচ অফিসিয়াল, সম্প্রচারকারী সংস্থা-সহ ম্যাচের সঙ্গে যুক্ত সকলের স্বাস্থ্য, সুরক্ষার কথা মাথায় রেখেই এই পদক্ষেপ। উল্লেখ্য এর আগে জয় শাহ জানিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের গুরুত্ব যথেষ্ট আছে। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট এবং একদিনের সিরিজ হারের পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পারলে কিছুটা আত্মবিশ্বাস ফিরে পাবে ভারত'।

    মনে রাখতে হবে বছর শেষে অস্ট্রেলিয়ার মাটিতে টি ২০ বিশ্বকাপ আছে। তার আগে যত সম্ভব টি ২০ খেলে দল তৈরি করে নিতে চায় ভারত। উল্লেখ্য রোহিত শর্মা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কামব্যাক করতে চলেছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Eden Gardens, Ind vs WI

    পরবর্তী খবর