Home /News /sports /
India vs West Indies : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের দলে চমক রবি বিষ্ণোই, বিশ্রামে শামি এবং বুমরাহ

India vs West Indies : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের দলে চমক রবি বিষ্ণোই, বিশ্রামে শামি এবং বুমরাহ

দীপক হুদা সুযোগ পেয়েছেন একদিনের দলে, রবি বিষ্ণোই দুটো দলেই রয়েছেন

দীপক হুদা সুযোগ পেয়েছেন একদিনের দলে, রবি বিষ্ণোই দুটো দলেই রয়েছেন

BCCI announces 18 member squad for West Indies series. ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলের সবচেয়ে বড় চমক রবি বিষ্ণোই

  • Share this:

    #মুম্বই: দক্ষিণ আফ্রিকা সফর থেকে টেস্ট ও একদিনের সিরিজে হেরে ফিরেছে ভারত। ভারতের হেড কোচ হিসেবে পাকাপাকিভাবে রাহুল দ্রাবিড় দায়িত্ব নেওয়ার পর দেশের মাটিতে নিউজিল্যান্ডকে টি ২০ ও টেস্ট সিরিজে পরাস্ত করেছিল ভারত। কিন্তু প্রোটিয়াদের দেশে ব্যর্থতার পর ভারতীয় দলে রদবদলের সম্ভাবনা ছিল। ভারতীয় শিবিরে স্বস্তির খবর ছিল রোহিত শর্মা ফিট হয়েই দলে ফিরছেন। ফের ভারত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

    আরও পড়ুন - Ravi Shastri Shoaib Akhtar interview : শোয়েবের কাছে এবার বিরাট সম্পর্কে মন খুলে ইন্টারভিউ রবি শাস্ত্রীর

    ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফর সেরে ফিরেছে। আজকেই রোহিত শর্মা ফিটনেস টেস্ট পাশ করেন। দুটি ফরম্যাটেই তিনি অধিনায়ক। কে এল রাহুল সহ-অধিনায়ক। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় রোহিতের যে ছবিগুলি পোস্ট করা হচ্ছে তাতে তাঁকে আরও বেশি ফিট দেখাচ্ছে, ওজনও অনেকটাই কমিয়ে ফেলেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সাদা বলের সিরিজ খেলে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজও খেলবে ভারত। মনে করা হচ্ছে, রোহিতকে তিন ফরম্যাটের নেতা হিসেবেই ঘোষণা করা হবে।

    লোকেশ রাহুলের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় ভারত চারটি ম্যাচেই হেরেছে। রাহুলকে অধিনায়ক হিসেবে আরও অনেক পরিণতও হতে হবে। টেস্ট অধিনায়ক হিসেবে ঋষভ পন্থের নামের পক্ষে কেউ কেউ সওয়াল করলেও এখনই তা হওয়ার ইঙ্গিত নেই। রোহিত তিন ফরম্যাটেই দলের গুরুত্বপূর্ণ সদস্য। একদিনের দলে জায়গা পেয়েছেন দীপক হুদা, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণ। দুটি ফরম্যাটেই জায়গা পেয়েছেন আবেশ খান, তরুণ স্পিনার রবি বিষ্ণুই এবং ওয়াশিংটন সুন্দর। কুলদীপ অবশ্য টি টোয়েন্টি দলে জায়গা পাননি। হর্ষল প্যাটেল টি টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন। দুটো ফরম্যাট থেকেই বাদ পড়েছেন রবি অশ্বিন। ঋতুরাজ আছেন একদিনের দলে। ভেঙ্কটেশ আইয়ার সুযোগ পেয়েছেন টি টোয়েন্টি দলে। অক্ষর প্যাটেল রয়েছেন টি টোয়েন্টি দলে। অস্ত্রোপচারের পর সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারেননি রবীন্দ্র জাদেজা।

    তাই দুটো ফরম্যাটেই তিনি নেই। দ্বিতীয় একদিনের ম্যাচ থেকে পাওয়া যাবে কে এল রাহুলকে। বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ শামি এবং বুমরাহকে। বিরাট কোহলি দুটি ফরম্যাটেই খেলবেন প্রথম থেকে। সব মিলিয়ে আমেদাবাদে তিনটি একদিনের ম্যাচ এবং কলকাতার ইডেন গার্ডেন্সে তিনটি টি টোয়েন্টি ম্যাচের জন্য সম্পূর্ণ প্রস্তুতি শুরু করে দেবে ভারতীয় দল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    পরবর্তী খবর