Home /News /sports /
Mushfiqur Rahim : 'বাংলাদেশের ব্র্যাডম্যান ' নাকি মুশফিকুর রহিম! শতরান করে বড় বয়ান উইকেট রক্ষকের

Mushfiqur Rahim : 'বাংলাদেশের ব্র্যাডম্যান ' নাকি মুশফিকুর রহিম! শতরান করে বড় বয়ান উইকেট রক্ষকের

নিজেকে ব্র্যাডম্যান বলছেন মুশফিকুর!

নিজেকে ব্র্যাডম্যান বলছেন মুশফিকুর!

Mushfiqur Rahim says people compare him with Donald Bradman in Bangladesh. মাথা খারাপ নাকি? নিজেকে ব্র্যাডম্যান বলছেন মুশফিকুর!

  • Share this:

    #ঢাকা: বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে শেষ কয়েক বছরের অন্যতম ধারাবাহিক ধরা হয় তাকে। উইকেট-রক্ষক হওয়ার পাশাপাশি নির্ভরযোগ্য ব্যাটসম্যান। যে কোন পজিশনে খেলতে পারেন। খেলা তৈরি করতে পারেন। কিন্তু এবার বোধহয় মাথাটা খারাপ হয়ে গিয়েছে মুশফিকুর রহিমের। নিজেকে বাংলাদেশ ক্রিকেটের ডন ব্র্যাডম্যান বললেন তিনি। মজা করে বললেও সাহস লাগে।

    আরও পড়ুন - ATK Mohun Bagan : ৮ মাসের জন্য বাইরে তিরি! বসুন্ধরা এবং মজিয়ার বিরুদ্ধে চিন্তায় মোহনবাগান

    শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পর বড় প্রতিক্রিয়া দিয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিনি বলেন, বাংলাদেশে অভিজ্ঞতার কোনও মূল্য নেই। ২০০৫ সালে বাংলাদেশের হয়ে খেলা শুরু করে ১৭ বছর কেটে গিয়েছে।

    আরও পড়ুন - Ravi Shastri on Rahul Tripathi : ভয় বলে কিছু নেই! কোন তরুণ ভারতীয় ব্যাটসম্যানে মজলেন রবি শাস্ত্রী? জানুন

    একের পর এক নজির ভাঙা গড়ার মাধ্যমে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ইতিমধ্যেই নিজের নাম লিখিয়েছেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি প্রথম টেস্টে আরও এক নজির গড়লেন অভিজ্ঞ বাংলাদেশের তারকা ক্রিকেটার। এদিন শতরান করার পরে নিজের রাগ উগড়ে দেন তিনি। তিনি দেখেছেন তিনি সেঞ্চুরি করলে লোকে তাকে বাংলাদেশের মানুষ ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করেন।

    কিন্তু যখন তিনি রান করতে ব্যর্থ হন তখনই তাকে নিয়ে সমালোচনা শুরু হয়ে যায়। তিনি বলেন, আমি সেঞ্চুরি করলেই লোকে আমাকে বাংলাদেশের মানুষ ব্র্যাডম্যানের সঙ্গে তুলনা করেন। কিন্তু যখন আমি রান করতে ব্যর্থ হই তখনই আমাকে নিয়ে সমালোচনা শুরু হয়। মুশফিকুর রহিম জানান, আমি সিনিয়র খেলোয়াড়দের একজন তাই আমরা এখানে বেশিদিন থাকব না।

    কিন্তু এটি একটি সংস্কৃতিতে পরিণত হচ্ছে, তাই তরুণ খেলোয়াড়দের সমর্থনের প্রয়োজন আছে। যদি আমাকে মাঠের বাইরে এই জিনিসগুলি মোকাবেলা করতে এত বেশি সময় ব্যয় করতে হয়, তবে মাঠের দায়িত্বগুলি প্রভাবিত হয়। মুশফিকুর রহিম বলেন, আমি মনে করি বাংলাদেশে অভিজ্ঞতার কোনও মূল্য নেই। ১৭ বছর খেলা অনেক বড় ব্যাপার।

    বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রান করার বিষয়ে রহিম বলেন, আমি নিশ্চিত যে শুধু আমি নই, আরও অনেক সিনিয়র ও জুনিয়র খেলোয়াড় আছে যারা ৮ হাজার থেকে ১০ হাজার রান করতে পারে। উল্লেখ্য, বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে খেলার সময় ব্যাট করতে নেমে সেঞ্চুরি করেন রহিম।

    ১০৫ রান করে আউট হন তিনি। তিনি ছাড়াও তামিম ইকবালও দুর্দান্ত ব্যাটিং করে সেঞ্চুরি করেন। প্রথম ইনিংসে বাংলাদেশ ৪৬৫ রানের বড় স্কোর তৈরি করে। তবে মুশফিকুর রহিম অবসর নেওয়ার পর বাংলাদেশ ক্রিকেটে একটি বড় ফাঁক তৈরি হবে তাতে সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bangladesh cricket team

    পরবর্তী খবর