• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • BANGLADESH SHAKIB AL HASAN AND BCB PRESIDENT CONFIDENT ABOUT GOOD PERFORMANCE IN T TWENTY WORLD CUP RRC

Shakib Hope : অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডকে হারিয়ে নতুন স্বপ্ন দেখছে বাংলাদেশ

বাংলাদেশের ভাল পারফরম্যান্স নিয়ে আশাবাদী শাকিব

Bangladesh Shakib Al Hasan and BCB president confident about good performance. অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা প্রাপ্তি। উইকেট যে ধরণেরই হোক, ২২ গজে খেলে জিততে হয়

  • Share this:

    #ঢাকা: কেউ কেউ বলছেন নিজেদের ঘরের মাঠে সুবিধা মতো উইকেট বানিয়ে কামাল করে দেখিয়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা প্রাপ্তি। উইকেট যে ধরণেরই হোক, ২২ গজে খেলে জিততে হয়। হোম অ্যাডভান্টেজ পৃথিবীর সব দল নেয়। এটাই রীতি। প্রশ্ন উঠছে কারণ টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ঠিক এই সিরিজ শেষ হয়েছে বলে। তবে সম্প্রতি বাংলাদেশের বিভিন্ন সংবাদ মাধ্যম জানিয়েছে দেশের এবং বিশ্ব ক্রিকেটের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে দীর্ঘক্ষন আলোচনা করেছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ চলাকালীন।

    সেখানে আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কথা হয়েছে দুজনের। বিসিবি সভাপতি জানিয়েছেন শাকিব তাঁকে যেটুকু জানিয়েছেন তাতে বিশ্বকাপে বাংলাদেশের ভাল ফল করার যথেষ্ট আশা রয়েছে। কয়েকটা জায়গা একটু সামলে নিতে পারলে অনেক হিসেব বদল করার ক্ষমতা রাখে টাইগার বাহিনী। পাপন জানিয়েছেন , ‘শাকিবের সঙ্গে কথা হয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমাদের যে পরিকল্পনা তা ঠিকঠাক করতে পারিনি। দেড়টা বছর আসলে আমাদের যা যা পরিকল্পনা মাথায় ছিল, সেটা আমরা করতে পারিনি। কিন্তু অনেক দেশ করতে পেরেছে। সুতরাং এটা একটা সমস্যা ছিল আমাদের দেশে কাউকে আনা কিংবা অন্য দেশে গিয়ে আমাদের খেলা। এগুলো নিয়ে একটু সমস্যা ছিল।’

    কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড চেষ্টা ছাড়েনি। অনেক অসুবিধা থাকলেও অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ আয়োজন করেছে। এই কঠিন সময় যা মোটেই সহজ নয়। বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটার আশরাফুল থেকে শুরু করে ভারতীয় ক্রিকেটের জনপ্রিয় ধারাভাষ্যকার হর্ষ ভোগলে অবশ্য বাংলাদেশের ঘরের উইকেট নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে এসব নিয়ে মাথা ঘামাতে নারাজ বাংলাদেশ বোর্ডের সভাপতি এবং শাকিব দুজনেই।

    মেগা টুর্নামেন্টের আগে একটা দলের আত্মবিশ্বাস কয়েকগুণ বেড়ে যায় সিরিজ জিততে পারলে। বাংলাদেশ সফল হবে না ব্যর্থ হবে, তার উত্তর দেবে সময়। কিন্তু এটা ঠিক, আত্মবিশ্বাসে ভরপুর হয়ে দলটা আরব আমিরশহিতে পা রাখবে। ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে 'বি' গ্রুপে বাংলাদেশ খেলবে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও আয়াওজকদের বিপক্ষে। এই বাধা পেরিয়ে গেলে সংযুক্ত আরব আমিরাতে 'সুপার টুয়েলভ' রাউন্ডে অংশ নেবে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

    স্কোয়াডে রাখা হয়েছে চারজন বিশেষজ্ঞ পেস বোলার। মোস্তাফিজুর রহমানের সঙ্গে জায়গা পেয়েছেন শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ। আছেন শাকিব আল হাসানসহ তিন বিশেষজ্ঞ স্পিনার। বাকিরা হলেন নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। তাই বাংলাদেশ যথেষ্ট ভারসাম্য যুক্ত দল সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published: