Home /News /sports /
Bangladesh beat South Africa : সিংহের ডেরায় বাঘের গর্জন! তাসকিন, তামিমদের বিক্রমে ইতিহাসে বাংলাদেশ

Bangladesh beat South Africa : সিংহের ডেরায় বাঘের গর্জন! তাসকিন, তামিমদের বিক্রমে ইতিহাসে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস তৈরি করে সিরিজ জিতল বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস তৈরি করে সিরিজ জিতল বাংলাদেশ

Bangladesh beat South Africa by 9 wickets as Taskin Ahmed nominated player of the series. দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস তৈরি করে সিরিজ জিতল বাংলাদেশ

  • Share this:

    দক্ষিণ আফ্রিকা -১৫৪ বাংলাদেশ - ১৫৬/৯

    বাংলাদেশ জয়ী ৯ উইকেটে, ১৪১ বল বাকি থাকতে

    #সেঞ্চুরিয়ন: আজকের রাতটা বাংলাদেশের রাত। বহু না পাওয়ার বেদনা ভোলার রাত। অনেক যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়ার পর সাফল্যের রাত। প্রতিটা বাংলাদেশি ক্রিকেট প্রেমীদের কাছে এই রাত দিনের আলোর চেয়েও বেশি উজ্জ্বল। আফ্রিকা মহাদেশের প্রান্তরে লাল সবুজ স্বপ্নের রাত। সিংহের দেশে বাঘের গর্জনের রাত। তাসকিনের আগুনঝরা বোলিংয়ের পর জয়টা প্রায় বাংলাদশের হাতের মুঠোতেই চলে এসেছিল।

    আরও পড়ুন - Neymar, PSG : মাতাল হয়ে অনুশীলনে আসেন এখন! নেইমারকে তাড়িয়ে দেওয়ার মুখে পিএসজি

    বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। সেই আনুষ্ঠানিকতা শেষ করার দায়িত্ব ব্যাটারদের ঘাড়ে। দেখার ছিল, তারা কতটা স্বচ্ছন্দে সেই দায়িত্ব পালন করেন। বোলাররা দক্ষিণ আফ্রিকাকে ১৫৪ রানে অলআউট করে দিয়ে ম্যাচকে যতটা সহজে পরিণত করেছিলেন, ব্যাটাররা সেই সহজ কাজটাতে আরও সহজ করে নিলেন। বিশেষ করে অধিনায়ক তামিম ইকবাল।

    অপর ওপেনার লিটন দাসকে নিয়ে অবিশ্বাস্যভাবে ১২৭ রানের জুটি গড়ে বাংলাদেশের জয়কে হাতের মুঠোয় নিয়ে আসেন তিনি। শেষ পর্যন্ত লিটন আউট হয়ে গেলেও সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে ৯ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতে ইতিহাস গড়ে মাঠ ছাড়লেন বাংলাদেশ অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার মত পরাশক্তিধর দেশের মাটিতে গিয়ে তাদেরই বিপক্ষে এই প্রথম সিরিজ জয়ের ইতিহাস রচনা করলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

    যে দক্ষিণ আফ্রিকার মাটিতে এর আগে কোনো ফরম্যাটে একটিও জয় ছিল না বাংলাদেশের, সেখানে শুধু ম্যাচ জয়ই নয়, সিরিজ জয় রীতিমত অবিশ্বাস্য একটি ব্যাপার। বাংলাদেশের ক্রিকেট উন্নতির দুর্দান্ত একটি মাইলফলক হিসেবে চিহ্নিত হয়ে থাকবে এই সিরিজ জয়।

    তবে বিদেশের মাঠে বাংলাদেশের সিরিজ জয় কিন্তু এই প্রথম নয়। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজে টি টোয়েন্টি সিরিজ হেরে গেলেও টেস্ট এবং একদিনের সিরিজ জিতেছিল বাংলাদেশ। তেরো বছর পর বিদেশের মাটিতে আবার বড় সাফল্য পেল টাইগাররা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bangladesh cricket team

    পরবর্তী খবর