• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • বল বিকৃতি কাণ্ডের জের, দায়িত্ব থেকে সরানো হল স্মিথ, ওয়ার্নারকে

বল বিকৃতি কাণ্ডের জের, দায়িত্ব থেকে সরানো হল স্মিথ, ওয়ার্নারকে

Steve Smith and vice-captain David Warner

Steve Smith and vice-captain David Warner

  • Share this:

    #কেপ টাউন: বল বিকৃতি কাণ্ডে তাঁদের যে মুখ পুড়েছে সেটা বুঝতে পেরেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাই আপাতত স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারকে নিজ নিজ দায়িত্ব থেকে সরিয়ে দিল তারা।

    রবিবার কেপ টাউন টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার কিছু আগেই এই ঘোষণা করা হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে। আপাতত কেপ টাউন টেস্টের চতুর্থ এবং পঞ্চম দিন দলকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক টিম পেইন।

    আরও পড়ুন: পথ দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে মহম্মদ শামি

    চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও জেমস সাদারল্যান্ড বলেন, “স্মিথ এবং ওয়ার্নারের সঙ্গে কথা হয়েছে। ওরা দু’জনের দায়িত্ব থেকে সাময়িক ভাবে সরে দাঁড়ানোর ব্যাপারে সম্মতি জানিয়েছে। এই টেস্ট ম্যাচটিকে এগিয়ে নিয়ে যেতে হবে। এরই মধ্যে আমরা আমাদের তদন্তও চালিয়ে যাব।”

    ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ডেভিড পিভার বলেছেন, “আজ স্মিথ এবং ওয়ার্নার, টিম পেইনের নেতৃত্বে মাঠে নেমেছে।” টেস্ট ম্যাচ চলাকালিন অধিনায়ককে সরিয়ে দেওয়ার বিরল এই ঘটনা প্রমাণ করছে এযাবতকালের সব থেকে বড়ো ক্রিকেট কেলেঙ্কারি ঘতে গিয়েছে কেপ টাউনে, যার আগুন এখনই নেভার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না।

    ball tempering

    তবে স্মিথকে অধিনায়ক্ত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবি রবিবার সকাল থেকেই উঠতে শুরু করে। স্মিথদের দায়িত্ব থেকে সরানর জন্য এদিন সকালে বিবৃতি প্রকাশ করে অস্ট্রেলিয়া সরকারের অধীন অস্ট্রেলিয়া স্পোর্টস কমিশন। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের এই কাণ্ড যে গোটা বিশ্বে তাদের ভাবমূর্তিতে নেতিবাচক প্রভাব ফেলবে সেই কথা বলেছে সরকারের ক্রীড়া দফতর, অস্ট্রেলিয়া স্পোর্টস কমিশন (এএসসি)। রবিবার একটি বিবৃতি প্রকাশ করে এএসসি বলেছে, “স্টিভ স্মিথ বল বিকৃতি করানোর কথা স্বীকার করে নিয়েছেন। তাই এএসসি দাবি করছে যত দ্রুত সম্ভব তাঁকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দিক ক্রিকেট অস্ট্রেলিয়া। পাশাপাশি বল বিকৃতির কাণ্ডে শামিল থাকা পুরো ‘লিডারশিপ গ্রুপ’ও দল থেকে সরে দাঁড়াক।” খেলায় কোনো রকম জোচ্চুরি বরদাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে এএসসি।

    First published: