• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • BAD LIGHT FORCES EARLY STUMPS AS INDIA LEAD ENGLAND BY 154 RUNS ON DAY FOUR RRC

Lords Day 4: পূজারা, রাহানের পার্টনারশিপ ছাপিয়ে দাপট ইংলিশ বোলারদের

রানে ফিরলেন রাহানে

ভারত এগিয়ে ১৫৪ রানে। এদিন দ্বিতীয় নতুন বল নিতে পারেনি ইংল্যান্ড। পঞ্চম দিন ভারত চেষ্টা করবে অন্তত ২০০ রানের লিড নিতে। পন্থ কতটা রান তুলতে পারেন তার ওপর নির্ভর করবে ভারতের ভাগ্য

  • Share this:

    ভারত - ১৮১/৬ ( দ্বিতীয় ইনিংস) ভারত এগিয়ে ১৫৪ রানে

    #লন্ডন: চতুর্থ দিনের শুরু থেকেই ভারতের সামনে বড় সুযোগ ছিল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বড় রান তোলার। প্রথম ইনিংসে যেভাবে ব্যাট করেছিলেন দুই ওপেনার, তাই দ্বিতীয় ইনিংসে এমন হতে পারে আশা ছিল। কিন্তু এদিন মাত্র ৫ রান করে ফিরে গেলেন কে এল রাহুল। উডের বলে খোঁচা দিয়ে বাটলারের হাতে ক্যাচ দিয়ে। রোহিত শর্মা ভালই এগোচ্ছিলেন। দুটি বাউন্ডারি, একটি ওভার বাউন্ডারি মারেন। কিন্তু ব্যক্তিগত ২১ রানের মাথায় হুক মারতে গিয়ে উডের বলে মইন আলির হাতে ধরা পড়লেন।

    অধিনায়ক বিরাট কোহলি দুর্দান্ত শুরু করলেন। চারটি বাউন্ডারি মেরে প্রমাণ করেছিলেন তিনি ফর্মে আছেন। কিন্তু হঠাৎ করেই স্যাম কারানের বলে অফ স্টাম্পের বাইরে খোঁচা দিয়ে ফিরে গেলেন। ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে ভারত তখন রীতিমত ব্যাকফুটে। উইকেটে ফর্মের বাইরে থাকা দুই ব্যাটসম্যান পূজারা এবং রাহানে। কিন্তু আজ দুজনেই দাঁড়িয়ে পড়লেন।

    দুজনের ভেতর ১০০ রানের পার্টনারশিপ হল। পূজারা ৪৫ করে উডের বলে রুটের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেন। রাহানে ৬১ করে মইনের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে আউট হলেন। ঋষভ পন্থ এবং রবীন্দ্র জাদেজা মিলে রান বাড়ানোর চেষ্টা করলেন। জাদেজাকে একটা দুরন্ত বলে বোল্ড করলেন মইন আলি। কিছুটা আলোর সমস্যা হচ্ছিল শেষদিকে।

    এই মুহূর্তে লর্ডস টেস্টের যা গতিপ্রকৃতি, তাতে খুব ওলটপালট না হলে ম্যাচ ড্রয়ের সম্ভাবনা বেশি। শেষদিকে মইন আলির সঙ্গে কয়েক ওভার হাত ঘোরালেন ইংলিশ অধিনায়ক জো রুট। বল পড়ে স্পিন হচ্ছিল। তবে শেষ পর্যন্ত খারাপ আলোর কারণে নির্ধারিত সময়ের কয়েক ওভার আগেই খেলা বন্ধ করলেন আম্পায়ার।

    আধঘন্টা আগে খেলা বন্ধ করতে হল। ভারত এগিয়ে ১৫৪ রানে। এদিন দ্বিতীয় নতুন বল নিতে পারেনি ইংল্যান্ড। পঞ্চম দিন ভারত চেষ্টা করবে অন্তত ২০০ রানের লিড নিতে। পন্থ কতটা রান তুলতে পারেন তার ওপর নির্ভর করবে ভারতের ভাগ্য।

    Published by:Rohan Chowdhury
    First published: