Home /News /sports /
Babar Azam : ক্রিকেটীয় নিয়মকে থোড়াই কেয়ার বাবর আজমের! অদ্ভুত কাণ্ড ঘটিয়ে বাড়ালেন নিজের লজ্জা

Babar Azam : ক্রিকেটীয় নিয়মকে থোড়াই কেয়ার বাবর আজমের! অদ্ভুত কাণ্ড ঘটিয়ে বাড়ালেন নিজের লজ্জা

মাঠে মূর্খতার পরিচয় দিলেন বাবর গ্লাভস পড়ে বাবর ডোবালেন পাকিস্তানকে

মাঠে মূর্খতার পরিচয় দিলেন বাবর গ্লাভস পড়ে বাবর ডোবালেন পাকিস্তানকে

Babar Azam wears wicket keeping gloves during fielding which cost Pakistan 5 runs. মাঠে মূর্খতার পরিচয় দিলেন বাবর গ্লাভস পড়ে বাবর ডোবালেন পাকিস্তানকে

  • Share this:

    #লাহোর: এই মুহূর্তে দুনিয়ার সেরা ব্যাটসম্যান তিনি। একের পর এক দুর্দান্ত ইনিংস খেলে চলেছেন। অসাধারণ ধারাবাহিকতার মালিক পাকিস্তানের বাবর আজম। আবার বিতর্কে জড়ালেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে উইকেটরক্ষকের গ্লাভস পরে ফিল্ডিং করে বিতর্কে জড়ালেন তিনি।

    আরও পড়ুন - Lionel Messi : মেসি কথা বললে চুপ করে থাকেন আর্জেন্টিনার প্রেসিডেন্টও! জানুন অবাক কান্ড

    ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় বাবর ব্যবহার করেন উইকেটরক্ষকের গ্লাভস। যা ক্রিকেটের নিয়ম বিরুদ্ধ। শাস্তি হিসেবে পাকিস্তানের পাঁচ রান পেনাল্টি হয়। তাতে অবশ্য আয়োজকদের জয় আটকায়নি। ক্যারিবিয়ানদের ১০২ রানে হারিয়ে দেয় বাবরের দল। ঘটনাটি ঘটে ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ২৯তম ওভারে।

    ক্রিকেটের নিয়মের ২৮.১ ধারা অনুযায়ী উইকেটরক্ষক ছাড়া কোনও ফিল্ডার গ্লাভস বা প্যাড ব্যবহার করতে পারেন না। বাবর সে সময় স্কোয়ার লেগে ফিল্ডিং করছিলেন। ব্যাট করছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আলজারি জোসেফ। তাঁর মারা বল ডান হাতে উইকেটরক্ষকের গ্লাভস পরে ধরেন বাবর। সঙ্গে সঙ্গে মাঠের আম্পায়াররা তাঁকে সতর্ক করেন।

    নিয়ম লঙ্ঘনের জন্য পাকিস্তানকে পাঁচ রান পেনাল্টি দেন তাঁরা। বাবর এই প্রথম বিতর্কে জড়ালেন না। গত মে মাসে নিজের ভাই সাফির আজমকে লাহৌরের হাই পারফরম্যান্স সেন্টারে অনুশীলনের জন্য নিয়ে আসেন। সাফির নেটে ব্যাটও করেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিয়ম লঙ্ঘনের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

    তারও আগে ২০২১ সালে বাবরের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ আনেন এক মহিলা। বাবর অবশ্য জানিয়েছেন তিনি এই নিয়ম সম্পর্কে অবগত ছিলেন না। ফলে না জেনেই করে ফেলেছেন। তার জন্য দলের জয় আটকে যায়নি। কিন্তু কাজটা সম্পূর্ণ বোকা বোকা হয়েছে সেটা স্বীকার করে নিয়েছেন পাকিস্তান তারকা।

    ভবিষ্যতে এমন ভুল হবে না কথা দিয়েছেন। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন মজার মন্তব্য যেমন ছড়িয়ে পড়েছে, তেমনই বাবরের ক্রিকেট জ্ঞান নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Babar Azam

    পরবর্তী খবর