বাবর আজম থামলেন ৬৯–এই, ওল্ড ট্র‌্যাফোর্ডে সেঞ্চুরি শান মাসুদের

বাবর আজম থামলেন ৬৯–এই, ওল্ড ট্র‌্যাফোর্ডে সেঞ্চুরি শান মাসুদের
Image: ICC

ইংল্যান্ডের সোনালী ওল্ড ট্র‌্যাফোর্ডের মন খারাপ করা আবহাওয়ার মধ্যেই তারা হয়ে ফুটলেন আরও এক পাক তরুণ, শান মাসুদ।

  • Share this:

    শুরুর দিকে পাকিস্তানের ব্যাটিংয়ে যে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডরা, সেটা কিছুটা কাটিয়ে উঠেছিল পাকিস্তান। কারণ চওড়া কাঁধে দায়িত্ব নিয়েছিলেন বাবর আজম। বৃষ্টি ভেজা প্রথম দিনের শেষে বাবরের অপরাজিত ৬৯ দেখে অনেকেই ভেবেছিলেন, দ্বিতীয় দিনে আরও মুগ্ধ করবেন এই পাক তরুণ। কিন্তু তা হল কই?‌ যে অ্যান্ডারসনকে প্রথম দিনের শেষের দিকের ওভারে একের পর বাউন্ডারিতে ভয় পাইয়ে দিচ্ছিলেন বাবর, সেই অ্যান্ডারসনের বলেই ৬৯ রানে ফিরে গেলেন তিনি। কিন্তু খেলা যে তখনও অনেক বাকি।

    ইংল্যান্ডের সোনালী ওল্ড ট্র‌্যাফোর্ডের মন খারাপ করা আবহাওয়ার মধ্যেই তারা হয়ে ফুটলেন আরও এক পাক তরুণ, শান মাসুদ। জীবনে ২১ তম টেস্টে তিনি সেরে ফেললেন চার নম্বর সেঞ্চুরি। ২৫২ বলে এদিন পাকিস্তানের ইনিংসের ভিত শক্ত করা সেঞ্চুরি সারেন শান মাসুদ। তাঁকে যোগ্য সঙ্গত করেন শাদাব খান। এখনও পর্যন্ত ৪১ রানে অপরাজিত আছেন তিনি। আর শান অপরাজিত রয়েছেন ১১৩ রানে।

    জোফ্রে আর্চার, জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড!‌ তাঁদের দেশেই এই ত্রিফলা আক্রমণ সামলে নেওয়া যে সহজ কথা না, তা বিশ্ব ক্রিকেট এখন হাড়ে হাড়ে জানে। আর সেখানেই বাবর আজম বা শান মাসুদের ইনিংস লড়াকু তো বটেই সেই সঙ্গে পাক ক্রিকেটের নতুন প্রজন্মের কাছে এক উদাহরণও বটে। সেই কারণেই গতকাল বাবরের ব্যাটিং দেখে মুগ্ধ ব্রিটিশ ক্রিকেট লেজেন্ড নাসির হুসেন বলেছিলেন, বাবরের বয়স কম। তাও ওর ব্যাটিংয়ে আছে একটা রাজকীয় ব্যাপার।’‌

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    লেটেস্ট খবর