Home /News /sports /

Babar Dream : পাকিস্তানের তুলনায় চাপ বেশি ভারতের, মত বাবরের

Babar Dream : পাকিস্তানের তুলনায় চাপ বেশি ভারতের, মত বাবরের

ভারতের বিরুদ্ধে কথার লড়াই শুরু পাকিস্তানের

ভারতের বিরুদ্ধে কথার লড়াই শুরু পাকিস্তানের

Babar Azam explains why Pakistan might have an edge over India. বিরাটদের হারিয়েই টি ২০ বিশ্বকাপ অভিযান শুরু করতে চান বাবর আজমরা। পাকিস্তান অধিনায়কের মতে, ২৪ অক্টোবরের মহারণে চাপে থাকবেন বিরাটরাই

  • Share this:

    #লাহোর: এই মুহূর্তে জীবনের সেরা ফর্মে আছেন তিনি। বিরাট কোহলির তুলনায় শেষ এক এক বছর তিনটি ফরম্যাটেই এগিয়ে বাবর আজম। তাঁর ব্যাটিং দেখা চোখের আরাম। কিন্তু নিজের যোগ্যতার তুলনায় বড় কথা বলা পাকিস্তানের পুরনো অভ্যেস। এমনিতে বিশ্বকাপের মঞ্চে এখনও অবধি ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। তবে এবার বিরাটদের হারিয়েই টি ২০ বিশ্বকাপ অভিযান শুরু করতে চান বাবর আজমরা। পাকিস্তান অধিনায়কের মতে, ২৪ অক্টোবরের মহারণে চাপে থাকবেন বিরাটরাই।

    পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গে বৈঠক শেষ করে বাবর বলেন, ‘‘আমার মনে হয় আমাদের থেকে বেশি চাপে থাকবে ভারতই। আমরা ভারতের বিরুদ্ধে জিতে টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করতে চাই।’’ ২০১৯ এর বিশ্বকাপের পর দুবাইতেই প্রথমবার মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। দীর্ঘদিন ধরেই রাজনৈতিক অস্থিরতার কারণে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। তাই আইসিসি অনুষ্ঠিত প্রতিযোগিতা ছাড়া দুই চির প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হওয়ার সুযোগ থাকে না।

    সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা হওয়ায় ‘ঘরের মাঠে’ খেলার সুবিধা পাবেন তাঁরা। এমনটাই দাবি বাবরের। তিনি বলেন, ‘‘আমরা ১০০ শতাংশ দেব এই ম্যাচটা জেতার জন্য, তবে আমিরশাহি আমাদের ঘরের মাঠের মতো। তাই বাড়তি সুবিধা পাব।’’ এর আগে বাবরের মতোই পাকিস্তানকে এগিয়ে রেখেছিলেন পাক জোরে বোলার ওয়াহাব রিয়াজও।

    তবে বাবর পরিসংখ্যানের দিকে তাকালে হয়তো ভাল করতেন। অবশ্যই এটাও ঠিক ক্রিকেটে সব সময় পরিসংখ্যান দেখেই আন্দাজ পাওয়া সম্ভব নয়। মহান অনিশ্চয়তার খেলা ক্রিকেট আর বিশেষ করে টি টোয়েন্টি ফরম্যাটে যে কোনও দল অন্য দলকে হারিয়ে দিতে পারে। তাই পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ভারত সতর্ক থাকবে। কিন্তু এই ভারতকে হারানোর ক্ষমতা পাকিস্তানের কতটা আছে সেটা বড় প্রশ্ন। সত্যি কথা বলতে ভারতের সঙ্গে পাকিস্তানের ক্রিকেটের তুলনা করা এই মুহূর্তে মুর্খামি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC T20 World Cup, India Vs pakistan

    পরবর্তী খবর