Home /News /sports /
Axar Patel : চাপের মুখে রুদ্ধশ্বাস ম্যাচ জিতিয়ে আইপিএলের কাছে কৃতজ্ঞ অক্ষর প্যাটেল

Axar Patel : চাপের মুখে রুদ্ধশ্বাস ম্যাচ জিতিয়ে আইপিএলের কাছে কৃতজ্ঞ অক্ষর প্যাটেল

ক্যালিপসোর দেশে অক্ষরের দাদাগিরি

ক্যালিপসোর দেশে অক্ষরের দাদাগিরি

Axar Patel credits IPL after winning thriller for India against West Indies. চাপের মুখে রুদ্ধশ্বাস জয়ের জন্য আইপিএলের কাছে কৃতজ্ঞ অক্ষর প্যাটেল

  • Share this:

    #পোর্ট অফ স্পেন: রবীন্দ্র জাদেজা ছিলেন না চোট সমস্যার জন্য। তার ব্যাকআপ হিসেবে রাখা হয়েছিল অক্ষর প্যাটেলকে। গুজরাতের এই অলরাউন্ডার আইপিএলে কিছু কার্যকরী ইনিংস খেলেছিলেন অতীতে। কিন্তু দেশের জার্সিতে এতদিন তার মূল অবদান ছিল স্পিনার হিসেবে। ব্যাট হাতেও তিনি দলকে জেতাতে পারেন সেটা প্রমাণ করলেন রবিবার রাতে।

    হেরে যেতে বসা ম্যাচ জিতিয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকে জয় ছিনিয়ে এনেছেন। তাঁর দাপটে এক ম্যাচ বাকি থাকতেই এক দিনের সিরিজ জিতেছে ভারত। ম্যাচের সেরাও হয়েছেন তিনি। আর সেই অক্ষর পটেল ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে তুলে আনলেন আইপিএলের প্রসঙ্গ।

    আইপিএলের জন্যই কোনও পরিস্থিতিতেই তাঁরা চাপে পড়েন না বলে জানিয়েছেন ভারতীয় অলরাউন্ডার। ম্যাচের সেরার পুরস্কার নিতে গিয়ে অক্ষর বলেন, আইপিএলে এই ধরনের কাজ আগেও করেছি। তাই কখনওই চাপে পড়িনি। নিজের উপর বিশ্বাস ছিল। মাথা ঠান্ডা রেখেছিলাম। জানতাম শেষ বল পর্যন্ত খেললে জিতব।

    এক দিনের ক্রিকেটে প্রথম অর্ধশতরান করেছেন অক্ষর। সেই অর্ধশতরান দলের জয়ের কাজে লাগায় খুশি তিনি। অক্ষর বলেন, প্রায় ৫ বছর পরে এক দিনের ম্যাচ খেলছি। প্রথম অর্ধশতরান সব সময় গুরুত্বপূর্ণ। আর সেটা দলের কাজে আসায় বেশি আনন্দ হচ্ছে। দলের জন্য আগামী দিনেও এভাবেই খেলতে চাই।

    অক্ষর যখন ব্যাট করতে নামেন তখন পাঁচ উইকেট হারিয়ে চাপে ভারত। জয়ের জন্য শেষ ১০ ওভারে ১০০ রান দরকার ছিল। সেখান থেকে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন অক্ষর। অপর প্রান্ত থেকে পর পর উইকেট পড়লেও ভয় পাননি। মাত্র ২৭ বলে অর্ধশতরান করেন। ২ বল বাকি থাকতে ছক্কা মেরে দলকে জেতান।

    শেষ পর্যন্ত ৩৫ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন অক্ষর। অক্ষর মনে করেন নিজেকে একজন অলরাউন্ডার হিসেবেই তৈরি করতে হবে। সেটা মাথায় রেখেই পরিশ্রম করেন। আর ব্যাটিং নিয়ে এখন আলাদা পরিশ্রম করছেন গুজরাতের তারকা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Axar Patel, Ind vs WI

    পরবর্তী খবর