IND VS ENG: অক্ষর-অশ্বিনের ঘূর্ণিতে প্রথম দিনেই ব্যাকফুটে ইংল্যান্ড

IND VS ENG: অক্ষর-অশ্বিনের ঘূর্ণিতে প্রথম দিনেই ব্যাকফুটে ইংল্যান্ড

অক্ষর প্যাটেল তুলে নিলেন ছয় উইকেট photo/bcci

অক্ষর প্যাটেল এবং রবি অশ্বিন মিলে ইংল্যান্ডকে স্রেফ হজম করে ফেললেন। চেন্নাইয়ে জীবনের প্রথম টেস্ট খেলা অক্ষর পাঁচ উইকেট পাওয়ার পর আমেদাবাদে প্রথম ইনিংসে ছয় উইকেট নিলেন

  • Share this:

    #আমেদাবাদ: গোলাপি টেস্টের প্রথম দিনেই চালকের আসনে ভারত। বুধবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চারদিকটা ছিল ক্রিকেট উৎসবের মতো। বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামে গোলাপি বলে টেস্ট। রাষ্ট্রপতি থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিত মাঠে। পঞ্চাশ হাজার দর্শক জাতীয় পতাকা নিয়ে মাঠে। শুরুতেই শততম টেস্ট খেলা ইশান্ত সিবলীকে তুলে নিয়ে প্রথম ধাক্কাটা দিলেন। এরপর জ্যাক ক্রাউলি ছাড়া ইংল্যান্ড ব্যাটসম্যানদের রান মোবাইল নম্বরের মত।

    অক্ষর প্যাটেল এবং রবি অশ্বিন মিলে ইংল্যান্ডকে স্রেফ হজম করে ফেললেন। চেন্নাইয়ে জীবনের প্রথম টেস্ট খেলা অক্ষর পাঁচ উইকেট পাওয়ার পর আমেদাবাদে প্রথম ইনিংসে ছয় উইকেট নিলেন। দীর্ঘদেহী বাঁহাতি স্পিনারকে খেলতেই পারলো না ইংল্যান্ড। জনি বেয়ারস্টো, বেন স্টোকস, ক্রলি, আর্চার, ফোক্স, ব্রডদের একে একে তুলে নিলেন অক্ষর। তাঁর লুপ, ফ্লাইট ধরতে পারল না ইংলিশ ব্যাটসম্যানরা। অশ্বিন নিলেন রুট, পোপ, লিচের উইকেট।

    প্রথম দিন থেকেই গোলাপি বল ঘুরতে শুরু করল। কিন্তু বল যতই ঘুরুক, প্রশংসা প্রাপ্য ভারতীয় স্পিনারদের। সঠিক জায়গায় বল রেখেছেন তাঁরা। ইংলিশ ব্যাটসম্যানদের ভুল করতে বাধ্য করেছেন। কোন বলটা স্পিন করে ভেতরে ঢুকবে, কোনটা বেরোবে ধরতেই পারছিলেন না ইংলিশ ব্যাটসম্যানরা। অধিনায়ক বিরাট কোহলি প্রথম থেকে আক্রমণাত্মক ফিল্ডিং সাজিয়ে চাপে রেখেছিলেন বিপক্ষ ব্যাটসম্যানদের।

    মানসিক লড়াইটা মাঠে নামার আগেই যেন জিতে গিয়েছিল ভারত। ভারতের কাছে এই টেস্ট জিতে গেলে যেমন সিরিজে এগিয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে, তেমনই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার ব্যাপারে এগিয়ে যাওয়া যাবে। কিন্তু প্রথম দিনের শুরুর সাড়ে তিন ঘন্টার ভিতরেই ইংল্যান্ডের গুটিয়ে যাওয়া ইঙ্গিত দিয়ে গেল ভারত এই টেস্ট জেতার ব্যাপারে ফেভারিট।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর