Home /News /sports /
IND vs SA : আবেশ খানের আগুনে স্পেলে বিধ্বস্ত দক্ষিণ আফ্রিকা! রাজকোটে সমতা ফেরাল ভারত

IND vs SA : আবেশ খানের আগুনে স্পেলে বিধ্বস্ত দক্ষিণ আফ্রিকা! রাজকোটে সমতা ফেরাল ভারত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্ধর্ষ বল করলেন আবেশ খান

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্ধর্ষ বল করলেন আবেশ খান

Avesh Khan 4 wickets gives India series equal with South Africa at Rajkot after 82 runs win. আবেশ খানের আগুনে স্পেলে বিধ্বস্ত দক্ষিণ আফ্রিকা! রাজকোটে সমতা ফেরাল ভারত

  • Share this:

    #রাজকোট: ইনিংসের বিরতিতে কিংবদন্তির সুনীল গাভাসকার সহজ ভবিষ্যদ্বাণী করেছিলেন। আজ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারত সিরিজ ২-২ করবে বলে দিয়েছিলেন সানি। তার কথা যে সত্যি হতে চলেছে তার ইঙ্গিত পাওয়া গেল দক্ষিণ আফ্রিকা ইনিংসের অর্ধেক ইনিংসের পথে।

    কনুইয়ে চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হতে বাধ্য হলেন বাভুমা। এরপর রান আউট' হলেন কুইন্টন ডি কক। দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার আজ ব্যর্থ। প্রিটোরিয়া, ক্লাসেন, ডেভিড মিলার বড় রান করতে পারলেন না। ভুবনেশ্বর, হর্ষল, চাহাল দুর্দান্ত বল করলেন।

    কিন্তু পার্থক্য করে দিলেন আবেশ খান। আজ চার উইকেট নিলেন। দিলেন ১৮ রান। গতি এবং বাউন্সে দক্ষিণ আফ্রিকান ব্যাটারদের ব্যাকফুটে ঠেলে দিলেন। বল করলেন ১৪৪ কিলোমিটার গতিতে। তার এমন পারফরম্যান্স খুশি করবে রাহুল দ্রাবিড়কে।

    সাধারণত রাজকোটের মাঠে বড় রান ওঠে। কিন্তু শুক্রবার যে পিচে খেলা হল, সেখানে ব্যাটসম্যানদের তুলনায় বোলারদের সুবিধে ছিল বেশি। বল কিছুটা থেমে থেমে আসছিল। আগের দিন রান পেলেও আজ সম্পূর্ণ ব্যর্থ ঋতুরাজ গায়কোয়াড়। লুঙ্গি এনগিদির বলে সহজ ক্যাচ দিয়ে ফিরে গেলেন তিনি। এরপর একটি বাউন্ডারি মেরে শুরু করলেও তাড়াতাড়ি ফিরে গেলেন শ্রেয়স আইয়ার।

    বাঁহাতি পেসার মার্কো জেনসেনের বলে এলবিডব্লিউ হয়ে গেলেন তিনি। যথেষ্ট ভাল ব্যাট করছিলেন ঈশান কিষান। টুর্ণামেন্টে ইতিমধ্যেই দুটি অর্ধশতরান ছিল তার। কিন্তু এদিন তৃতীয় অর্ধশত রান করতে পারলেন না তিনি। নোকিয়ার হার্ড লেন্থ বলে উইকেট-রক্ষক কুইন্টন ডি ককের হাতে ক্যাচ দিলেন ঈশান (২৭)।

    এরপর ভারতের রান এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল ঋষভ পন্থ এবং হার্দিক পান্ডিয়ার ওপর। পন্থ একেবারেই টাইমিং করতে পারছিলেন না। ১০ ওভার শেষে ভারতের রান ছিল ৫৬-৩। পন্থ আবার সেই পুরনো ভুল করলেন। মহারাজের বলে অফ স্টাম্পের বাইরে মারতে গিয়ে সহজ ক্যাচ দিলেন। এদিন তার সংগ্রহ ১৭।

    নিজের পুরনো ভুল থেকে পন্থ শিক্ষা গ্রহণ করেননি সেটা বোঝা গেল। দক্ষিণ আফ্রিকার বোলিং ইউনিটের পাতা ফাঁদে পা দিলেন। ধারাভাষ্যকার সুনীল গাভাসকার পর্যন্ত এই জঘন্য শটের সমালোচনা করলেন। কিন্তু নিজের রাজ্যের মাঠে আরো একবার জ্বলে উঠলেন হার্দিক পান্ডিয়া। বুঝিয়ে দিলেন তিনি এই মুহূর্তে সেরা ছন্দে আছেন।

    আইপিএল জয় ফ্লুক নয়। অন্যদিকে তাকে যথাসাধ্য সাহায্য করলেন দীনেশ কার্তিক। ভারতীয় দলে কামব্যাক করার পর থেকে কার্তিক যে আলাদা কিছু প্রমাণ করার উদ্দেশ্য নিয়ে এসেছেন সেটা বোঝা গেল আবার। রবিবার বেঙ্গালুরুতে সিরিজের শেষ ম্যাচ। ঐদিন নিজেদের সবকিছু উজাড় করে দেবে টিম ইন্ডিয়া সেটা বোঝাই যাচ্ছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA

    পরবর্তী খবর