Home /News /sports /

বল-বিকৃতির ধাক্কায় অস্ট্রেলিয়া কোচের পদ ছাড়লেন লেম্যান

বল-বিকৃতির ধাক্কায় অস্ট্রেলিয়া কোচের পদ ছাড়লেন লেম্যান

Darren Lehmann

Darren Lehmann

চতুর্থ টেস্টের আগেও বল বিকৃতির ধাক্কা ক্যাঙারু শিবিরে।

  • Share this:

    #জোহানেসবার্গ: চতুর্থ টেস্টের আগেও বল বিকৃতির ধাক্কা ক্যাঙারু শিবিরে। এবার কোচের পদ থেকে সরে যাওয়ার কথা ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার হেড কোচ ডারেন লেম্যান।

    আগামীকাল, শুক্রবার থেকে জোহানেসবার্গে শুরু হচ্ছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার চতুর্থ টেস্ট। তার আগেই এই ঘোষণা অজি কোচের। লেম্যান জানিয়েছেন, জোবার্গ টেস্টের পরেই সরে দাঁড়াচ্ছেন তিনি।

    আরও পড়ুন-ওয়ার্নারের জায়গায় সানরাইজার্সের অধিনায়ক কেন উইলিয়ামসন

    বল বিকৃতি কাণ্ডে এর আগে লেম্যানকে ক্লিনচিট দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু নির্বাসিত ক্রিকেটারদের সঙ্গে দায় ভাগ করে কোচের পদ ছাড়লেন লেম্যান। সিরিজে আপাতত ২-১-এ পিছিয়ে অস্ট্রেলিয়া ৷

    অস্ট্রেলীয় ক্রিকেটে এ যেন শুধু কান্নার দিন। দুপুরে সিডনিতে স্মিথের পর বিকেলে চোখে জল লেম্যানের। আসলে স্মিথের কান্নায় তাঁকে নড়িয়ে দিয়েছে। তাই বল-বিকৃতি কাণ্ডে ক্রিকেট অস্ট্রেলিয়ার থেকে ক্লিনচিট পেয়েও বৃহস্পতিবার ঘোষণা করলেন কেপটাউনের ঘটনার পিছনে দায় তাঁরাও। সেই দায় নিয়েই গুরুত্বপূর্ণ টেস্ট শুরুর ২৪ ঘণ্টা আগেই হেড কোচের পদ ছাড়ার কথা ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার। তবে স্মিথের কান্না তাঁর মন ভিজিয়েছে এ দাবি অনেকেই মানতে পারছেন না। লেম্যানের পদত্যাগের পিছনেও ক্রিকেট অস্ট্রেলিয়ার কৌশল আছে বলেই অজি মিডিয়া ইতিমধ্যেই আওয়াজ তুলেছে। তাদের দাবি, গত মঙ্গলবার বল-বিকৃতির তদন্তের দিনেই লেম্যানকে পদত্যাগ করতে বলা হত। কিন্তু একসঙ্গে চার উইকেট চলে যাবে এই ভয়ে খানিকটা পিছিয়ে আসেন অজি ক্রিকেটের কর্তারা। তাই সম্মানজনক একটা রাস্তা বার করেই লেম্যানকে গদি ছাড়তে কার্যত নির্দেশ দেওয়া হল।

    First published:

    Tags: Australia Coach, Australian ball-tampering, Darren Lehmann

    পরবর্তী খবর