খেলা

corona virus btn
corona virus btn
Loading

"সম্পূর্ণ টেস্ট সিরিজে বিরাটের না থাকায় অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়ার", কোহলির পিতৃত্বকালীন ছুটিতে হতাশ স্টিভ

Photo Courtesy- Instagram

আগেরবার যেমন স্টিভ স্মিথ, ওয়ার্নাররা না থাকায় অস্ট্রেলিয়ার অবস্থা হয়েছিল এবার ভারতের সে রকম অবস্থা হতে পারে বলেই মনে করেন প্রাক্তন অধিনায়ক।

  • Share this:

#সিডনি:অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পূর্ণাঙ্গ টেস্ট সিরিজে বিরাট না থাকায় হতাশ বিশ্বকাপ জয়ী প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ ওয়া। এমনকি অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট ছাড়া ভারত খুব একটা ভালো ফল করতে পারবে না বলেই মনে করেন স্টিভ। আগেরবার যেমন স্টিভ স্মিথ, ওয়ার্নাররা না থাকায় অস্ট্রেলিয়ার অবস্থা হয়েছিল এবার ভারতের সে রকম অবস্থা হতে পারে বলেই মনে করেন প্রাক্তন অধিনায়ক। বিরাটের মতো আগ্রাসী ক্রিকেটারের না থাকা ভারতীয় দলের পক্ষে সমস্যা হবে বলেই দাবি স্টিভের।

চলতি মাসের ২৭ তারিখ থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমে তিনটি একদিনের ম্যাচ তারপর তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবেন বিরাটরা। এই দুই সিরিজের পর চার ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে। তার মধ্যে প্রথম টেস্ট অ্যাডিলেডে গোলাপি বলে দিন রাতের। সাদা বলে সিরিজের পর প্রথম টেস্ট ম্যাচ খেলে দেশে ফিরবেন বিরাট। পিতৃত্বকালীন ছুটির জন্য অ্যাডিলেড টেস্ট ম্যাচ খেলেই ভারতে ফিরে আসবেন ভারতীয় কাপ্তান।

জানুয়ারিতে বাবা হবেন কোহলি। সেই সময়টা স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকার জন্য বোর্ডের কাছে ছুটি চেয়ে ছিলেন বিরাট। সেই ছুটি মঞ্জুর করেছে বিসিসিআই। বিরাটের এভাবে টেস্ট ম্যাচের সিরিজের মাঝপথে চলে আসার সিদ্ধান্ত নিয়ে বলতে গিয়ে স্টিভ ওয়া খানিকটা অবাক এবং হতাশ হয়েছেন। সংবাদ সংস্থাকে বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, "ভারত-অস্ট্রেলিয়ার মতো হাইপ্রোফাইল সিরিজ খেলার জন্য সব সময় মুখিয়ে থাকেন ক্রিকেটাররা। সেখানে মাত্র একটা টেস্ট ম্যাচ খেলে দেশে ফিরে যাবেন বিরাট। কোহলির মতো তারকা ক্রিকেটার না থাকলে সিরিজের আকর্ষণ কমে যাবে। টেলিভিশন সম্প্রচারকারী সংস্থার ক্ষতি হবে। বিরাটের এরকম সিদ্ধান্তে আমি বিস্মিত না হলেও কিছুটা হতাশ।

স্টিভ আরও যোগ করে বলেন, বিরাটের কেরিয়ারে এটা খুব গুরুত্বপূর্ণ একটা সিরিজ হতে চলেছিল। তবে এটাও ঠিক যে সবার আগে পরিবারই।" আইপিএল ফাইনালে উঠতে না পারলেও আপাতত সংযুক্ত আরব আমিরশাহিতে রয়েছে বিরাট। আইপিএল ফাইনাল শেষে বৃহস্পতিবার গোটা দল দুবাই থেকেই পাড়ি দেবে অস্ট্রেলিয়া। করোনা পরিস্থিতিতে বায়ো-বাবলে ক্রিকেটারদের রেখে দেওয়া হয়েছে। আইপিএল না খেললেও চেতেশ্বর পূজারা, হনুমা বিহারি দুবাইতে গিয়ে জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন।

Eron Roy Burman

Published by: Elina Datta
First published: November 10, 2020, 11:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर