Home /News /sports /
বিরাটের জন্য প্ল্যান তৈরি হুংকার অজি কোচের

বিরাটের জন্য প্ল্যান তৈরি হুংকার অজি কোচের

অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য পরোক্ষভাবে হুমকি দিয়ে রাখলেন।সাফ জানালেন বিরাট কোহলির জন্য প্ল্যান রেডি

  • Last Updated :
  • Share this:

#অ্যাডিলেড : মাত্র একটা টেস্ট খেলে দেশে ফিরে আসবেন তিনি। তাতে কী হয়েছে? অস্ট্রেলিয়ান শিবিরের আসল লক্ষ্য তাঁর দিকেই। বিরাট কোহলি অস্ট্রেলিয়ার মাটিতে অতীতে যা রেকর্ড করে এসেছেন তাতে ব্যাগী গ্রিন শিবিরের এই সম্ভ্রম থাকাটা স্বাভাবিক। কাঁটা দিয়ে কাঁটা তোলার মত মনে হলেও অস্ট্রেলিয়ানরা সেইসব ক্রিকেটার বা দলকে সম্মান করে যাঁরা চোখে চোখ রেখে লড়াই করতে জানে। এই ব্যাপারে বিরাট কোহলি অস্ট্রেলিয়ার পছন্দের তালিকায়। প্রথম টেস্ট শুরু হতে মাঝে একটা দিন। তারপরেই ক্রিকেটের সবচেয়ে কুলিন প্ল্যাটফর্ম অপেক্ষা করবে রোমহর্ষক লড়াই দেখার জন্য। রঙিন পোশাক ছেড়ে সাদা পোশাক, সাদা বল ছেড়ে পিঙ্ক বল। পার্থক্য বলতে এইটুকু।

অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য পরোক্ষভাবে হুমকি দিয়ে রাখলেন। বিরাট কোহলি এই প্রজন্মের অন্যতম সেরা ব্যাটসম্যান মেনে নিয়েও তিনি বলেন, " বিরাট নিঃসন্দেহে দুনিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান। টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ায় ঈর্ষণীয় রেকর্ড। কিন্তু আমরা তৈরি। ওঁর শক্তি, দুর্বলতা সব জানা। তেমনই বিরাট নিজেও আমাদের শক্তি দুর্বলতা সম্পর্কে ওয়াকিবহাল। কিন্তু আমাদের লক্ষ্য হবে ওঁর উইকেট তাড়াতাড়ি তুলে নেওয়া। মৌখিক লড়াইয়ে কোন লাভ হয় না। খেলায় আবেগ থাকবেই। কিন্তু আবেগ আপনাকে জেতাবে না। জেতাবে দক্ষতা এবং মানসিকতা। কোচ হিসেবে আমি গর্বিত আমাদের জোরে বোলারদের নিয়ে।"

অস্ট্রেলিয়ান কোচ যাই বলুন বিরাট নিজে জানেন তিনি থাকাকালীন প্রথম টেস্ট যদি দলকে জিতিয়ে দিয়ে আসতে পারেন তাহলে ধন্য ধন্য হবে। না হলে সমালোচনার কাঁটাতার অপেক্ষা করে থাকবে। বডি ল্যাঙ্গুয়েজ বলে দিচ্ছে বল পড়ার অপেক্ষা। ক্যাপ্টেন কোহলি চ্যালেঞ্জ নিতে তৈরি।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: India vs Australia, Virat Kohli