হোম /খবর /খেলা /
মোহনবাগান ফেভারিট নয়, ডার্বিতে ফুটবলারদের বিন্দাস থাকতে বললেন হুয়ান

ATK Mohun Bagan : মোহনবাগান ফেভারিট নয়, ডার্বিতে ফুটবলারদের বিন্দাস থাকতে বললেন কোচ হুয়ান

ডার্বির আগের দিন অনুশীলনে মোহনবাগানের জনি কাউকো

ডার্বির আগের দিন অনুশীলনে মোহনবাগানের জনি কাউকো

ATK Mohun Bagan will give their all out effort to win Kolkata Derby vows Juan Ferrando. মোহনবাগান ফেভারিট নয়, ডার্বিতে ফুটবলারদের উপভোগ করে খেলার পরামর্শ কোচ হুয়ানের

  • Share this:

#কলকাতা: রাজস্থানের বিরুদ্ধে হার এবং তারপর মুম্বইয়ের বিরুদ্ধে ড্র। মোহনবাগান সমর্থকরা প্রচন্ড বিরক্ত দলের গোল মিস এবং গোল হজম নিয়ে। খাতায় কলমে শক্তিশালী হলেও প্রথম দুটো ম্যাচে সেই প্রমাণ রাখতে পারেনি এটিকে মোহনবাগান। ডুরান্ড কাপে কোনও ম্যাচ না জিতেই ডার্বি খেলতে নামছে এটিকে মোহনবাগান।

তাতেও দল বেশ ফুরফুরে। শনিবার রুদ্ধদ্বার অনুশীলনে সাধারণ জিনিসগুলির উপরেই জোর দিলেন কোচ জুয়ান ফেরান্দো। ডুরান্ডে প্রচুর গোল নষ্ট করছে তাঁর দল, যার খেসারত দিতে হয়েছে। তাই ডার্বির দিন বক্সে যাতে কোনও ভুল না হয়, সেটাই বার বার করে বোঝাচ্ছেন লিস্টন কোলাসো, মনবীর সিংহদের। লাল-হলুদের বিরুদ্ধে শেষ ছ’বার সাক্ষাতে পাঁচ বার জিতেছে এটিকে মোহনবাগান।

আরও পড়ুন - Rohit Sharma : এবার বিয়ে করে নাও ভাই, পাকিস্তানের বাবরকে পরামর্শ রোহিত শর্মার

শেষ পাঁচ ম্যাচেই ‌এসেছে জয়। ফলে রবিবার যুবভারতীতে ইমামি ইস্টবেঙ্গলকে হারাতে পারলে ডার্বিতে টানা আধ ডজন জয়ের রেকর্ড করে ফেলবে সবুজ-মেরুন। আড়াই বছর বাদে কলকাতায় ডার্বি ফেরার পর তা সমর্থকদের কাছে দুর্দান্ত একটা উপহার হবে বলে মনে করছেন অনেকে।

ফেরান্দো বলেছেন, ডার্বি নিয়ে আমার বা দলের কোনও চাপ নেই। শেষ দুটো ম্যাচে জিততে পারিনি বলে হতাশ লাগলেও চিন্তিত নই। কারণ গোলের সুযোগ কাজে লাগাতে পারলে জিততেও পারতাম। খারাপ খেললে বা গোলের সুযোগ তৈরি করতে না পারলে চাপ থাকত। কিন্তু আমরা সুযোগ অসংখ্য তৈরি করছি। এটাই পজিটিভ দিক।

জনি কাউকো বলেই দিয়েছেন, ইমামি ইস্টবেঙ্গলের কোনও ম্যাচই তিনি দেখেননি। বলেছেন, ওদের নিয়ে ভাবার কোনও কারণ নেই। কোনও ম্যাচও দেখিনি। কোচ আছেন আমাদের সাহায্য করার জন্য। ব্যক্তিগত ভাবে আমি নিজের সেরাটা দেওয়ার জন্যে তৈরি। দীর্ঘ দিন ধরে ডার্বি খেলছেন প্রীতম কোটাল।

তিনি বলেছেন, বাংলার ছেলে হিসাবে এ ধরনের ম্যাচ খেলা আলাদা আবেগের। সমর্থকদেরও একই আবেগ রয়েছে। ওঁরা যাতে ম্যাচের পর হাসিমুখে আনন্দ করতে করতে বাড়ি ফিরতে পারেন সেই চেষ্টাই করব। দলের অন্যতম ভরসা লিস্টন কোলাসো এর আগে বড় ম্যাচে গোল করেছেন। তবে সেটা ছিল গোয়াতে। রবিবার আবার লাল হলুদের জালে বল পাঠিয়ে নায়কের সম্মানে বাড়ি ফিরতে চান মোহনবাগানের গোয়ান তারকা।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: ATK Mohubagan, East Bengal Club