Home /News /sports /
Sandesh Jhingan : এটিকে মোহনবাগানে সন্দেশ এখন অতীত! শহরে পৌঁছে নতুন লক্ষ্য বাগান কোচের

Sandesh Jhingan : এটিকে মোহনবাগানে সন্দেশ এখন অতীত! শহরে পৌঁছে নতুন লক্ষ্য বাগান কোচের

আর সবুজ জার্সিতে দেখা যাবে না সন্দেশকে

আর সবুজ জার্সিতে দেখা যাবে না সন্দেশকে

ATK Mohun Bagan released defender Sandesh Jhingan after Juan Ferrando arrives in Kolkata. এটিকে মোহনবাগানে সন্দেশ এখন অতীত! শহরে পৌঁছে নতুন লক্ষ্য ফেরান্ডোর

  • Share this:

    #কলকাতা: মোহনবাগানের ফুটবলার হিসেবে আর থাকলেন না সন্দেশ ঝিঙ্গান। মাঝে কিছুটা সময় কথা চালাচালি হলেও সবুজ মেরুন কোচ শহরে পা রাখার দিনই বিদায় ঘটে গেল সন্দেশের। সন্দেশকে না রাখার কারণ হিসেবে আগে থেকেই শোনা যাচ্ছিল, কোচ জুয়ান ফেরান্দোর স্টাইলের সঙ্গে নাকি খাপ খাচ্ছিলেন না সন্দেশ। এমন কী সন্দেশ নিজেও ফেরান্দোর কোচিং স্টাইল নিয়ে সন্তুষ্ট ছিলেন না।

    আইএসএলের শেষের দিকে এবং সদ্য সমাপ্ত এএফসি কাপেও ফেরান্দোর সঙ্গে বনিবনা হয়নি তারকা ডিফেন্ডারের। তাই তাঁকে ছেড়ে দিল এটিকে মোহনবাগান। বৃহস্পতিবার এটিকে মোহনবাগানের টুইটার থেকে জানিয়ে দেওয়া হল তারকা ডিফেন্ডারের ক্লাব ছাড়ার কথা। বৃহস্পতিবার সকালেই স্পেন থেকে কলকাতা এসে পৌঁছেছেন সবুজ-মেরুনের কোচ জুয়ান ফেরান্দো।

    আর এ দিনই দুপুরের দিকে এটিকে মোহনবাগান ফুটবল ক্লাবের সোশ্যাল মিডিয়া পেজ থেকে জানিয়ে দেওয়া হল, ক্লাবের হয়ে খেলার জন্য আপনাকে ধন্যবাদ সন্দেশ ঝিঙ্গান এবং ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা রইল। এর আগে দল ছেড়ে চলে গিয়েছেন রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসের মতো বিদেশি ফুটবলাররা।

    তাঁদের পরিবর্তে পল পোগবার দাদা ফ্লোরেনতিন পোগবাকে সই করানো হয়েছে। অস্ট্রেলিয়ার এ লিগ থেকে ব্র্যেন্ডন হ্যামিল এসেছেন কলকাতার ক্লাবে। পোগবা এবং হ্যামিল দু’ জনেই মোহনবাগানের রক্ষণ সামলাবেন। তবে সন্দেশ চলে যাওয়ার ফলে আর কোন ভারতীয় ডিফেন্ডার নেবে কিনা মোহনবাগান সেটা সময় বলবে। কোচ পছন্দ না করলেও সন্দেশ কিন্তু মোহনবাগান সমর্থকদের অত্যন্ত পছন্দের ফুটবলার ছিলেন।

    বিশেষ করে রক্ষণভাগে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা ছিল দেখার মতো। এটিকে মোহনবাগান ছেড়ে সন্দেশের পরবর্তী গন্তব্য কোথায় হবে, তা নিয়ে রীতিমত ধোঁয়াশা রয়েছে। জানা গিয়েছে, আইএসএলের বেশ কিছু ক্লাবের প্রস্তাব তো রয়েছেই, সেই সঙ্গে সন্দেশের কাছে প্রস্তাব রয়েছে সুইডেন, ডেনমার্ক, নরওয়ের ক্লাবেরও।

    কাতারের আল ঘরাফা, মাদারওয়েল, সিবেনিকের নামও ভেসে উঠছে। তবে সন্দেশ কোথায় সই করেন, সেটাই দেখার! আবার ইস্টবেঙ্গল তাকে নিতে পারে এমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। স্টিফেন কনস্ট্যানটাইন যোগাযোগ রেখেছেন এই ডিফেন্ডারের সঙ্গে এমনটাও শোনা যাচ্ছে।

    সন্দেশের লড়াকু ফুটবল পছন্দ করেন ব্রিটিশ কোচ। তাই সবুজ মেরুনের চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল দলে সন্দেশের পরবর্তী ঠিকানা হয় কিনা সেটা পরিষ্কার হয়ে যাবে তাড়াতাড়ি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan

    পরবর্তী খবর