Home /News /sports /
Sri Lanka beat Bangladesh : নায়ক আসিথা ফার্নান্দো, ঢাকা টেস্টে বাংলাদেশকে ১০ উইকেটে হারাল শ্রীলঙ্কা

Sri Lanka beat Bangladesh : নায়ক আসিথা ফার্নান্দো, ঢাকা টেস্টে বাংলাদেশকে ১০ উইকেটে হারাল শ্রীলঙ্কা

ঢাকা টেস্টে বাংলাদেশকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা

ঢাকা টেস্টে বাংলাদেশকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা

Asitha Fernando player of the match as Sri Lanka thump Bangladesh by 10 wickets. নায়ক আসিথা ফার্নান্দো, ঢাকা টেস্টে বাংলাদেশকে ১০ উইকেটে হারাল শ্রীলঙ্কা

  • Share this:

    #ঢাকা: লক্ষ্য ছিল মাত্র ২৯ রানের। যা তাড়া করতে একদমই সময় নিল না শ্রীলঙ্কা। ঝড় তোলা ব্যাটিংয়ে মাত্র তিন ওভারেই ২৯ রান তুলে নিয়েছেন দুই ওপেনার ওশাদা ফার্নান্দো ও দিমুথ করুনারাত্নে। যার সুবাদে ১০ উইকেটের বড় জয়ে সিরিজও নিজেদের করে নিয়েছে লঙ্কানরা। চট্টগ্রামের সিরিজের প্রথম ম্যাচে সমানে সমান লড়ে ড্র করেছিল বাংলাদেশ।

    আরও পড়ুন - Ravi Shastri birthday : মহিলা থেকে মদ, ক্রিকেট থেকে ধারাভাষ্য ! সিনিয়র সিটিজেন হলেন রবি শাস্ত্রী!

    মিরপুরে জিতে প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের বড় সুযোগ দেখছিলেন অধিনায়ক মুমিনুল হক। কিন্তু ভয়াবহ ব্যাটিং ব্যর্থতায় মিলেছে ১০ উইকেটের বিব্রতকর পরাজয়। লিটন দাস ও মুশফিকুর রহিমের লড়াকু সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৬৫ রানের সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ। জবাবে সেঞ্চুরি হাঁকান অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দিনেশ চান্দিমাল।

    অলআউট হওয়ার আগে শ্রীলঙ্কা পায় ৫০৬ রানের সংগ্রহ, লিড দাঁড়ায় ১৪১ রানের। দ্বিতীয় ইনিংসেও ভয়াবহ ব্যর্থতার পরিচয় দেন স্বাগতিক দলের ব্যাটাররা। সাকিব আল হাসান ও লিটন দাসের ফিফটির পরও ১৬৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। ফলে মাত্র ২৯ রানের লক্ষ্য পায় শ্রীলঙ্কা।

    ওশাদার ৯ বলে ২১ রানের ঝড়ে তিন ওভারেই ম্যাচ জিতে যায় শ্রীলঙ্কা। এই নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টানা তিন সিরিজে এক ম্যাচ ড্র ও অন্যটি হারলো টাইগাররা। এর আগে টপঅর্ডারের ধারাবাহিক ব্যর্থতায় চতুর্থ দিন বিকেলে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ২৩ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ।

    খালেদ আহমেদকে আউট করে বাংলাদেশকে গুটিয়ে দেন আসিথা। সব মিলিয়ে ৫১ রান খরচায় ৬ উইকেট নেন তিনি। যা তার ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bangladesh cricket team, Sri Lanka

    পরবর্তী খবর