corona virus btn
corona virus btn
Loading

বড়দিনের আগে বড় বিতর্ক বাংলায় ! অন্ধ্রপ্রদেশ ম্যাচের কয়েক ঘণ্টা আগে বাদ অশোক দিন্দা ! কিন্তু কেন ?

বড়দিনের আগে বড় বিতর্ক বাংলায় ! অন্ধ্রপ্রদেশ ম্যাচের কয়েক ঘণ্টা আগে বাদ অশোক দিন্দা ! কিন্তু কেন ?

বড়দিনের আগে বড় বিতর্ক বাংলা ক্রিকেটে। শৃঙ্খলাভঙ্গের দায়ে বাংলা দল থেকে ছেঁটে ফেলা হল অশোক দিন্দাকে

  • Share this:

EERON ROY BARMAN

#কলকাতা: বড়দিনের আগে বড় বিতর্ক বাংলা ক্রিকেটে। শৃঙ্খলাভঙ্গের দায়ে বাংলা দল থেকে ছেঁটে ফেলা হল অশোক দিন্দাকে। অন্ধপ্রদেশ ম্যাচ শুরু হওয়ার আগে তড়িঘড়ি সিদ্ধান্ত সিএবি (CAB) কর্তাদের। ঘটনার সূত্রপাত, মঙ্গলবার অনুশীলন শেষে ড্রেসিংরুমে।

সূত্রের খবর, বোলিং কোচ রণদেব বসুকে নাকি গালিগালাজ করেন দিন্দা। কিন্তু কেন এমন ঘটল? নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্রিকেটার জানান, অনুশীলন শেষে বোলারদের নিয়ে আলাদা ভিডিও ক্লাসে বসেন রণদেব বসু ও অধিনায়ক অভিমন্যু। সেখানেই আচমকা অধিনায়কের সঙ্গে রণদেব আলাদা করে কানেকানে কথা বলতে শুরু করেন। তখন দিন্দা প্রতিবাদ করেন বলে খবর। দিন্দা বলতে থাকেন এই রকম আলাদা কথা বলা যাবে না। মেজাজ হারিয়ে ফেলেন দিন্দা। রণদেবকে গালিগালাজ করেন বলেও খবর। এরপরেই অপমানিত রণদেব ফোনে অভিযোগ জানান সিএবি (CAB) কর্তাদের। সূত্রের খবর অভিযোগ যায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের কানেও। তারপরই তড়িঘড়ি মিটিংয়ের সিদ্ধান্ত নেন সচিব অভিষেক ডালমিয়া। ডেকে পাঠানো হয় সিনিয়র দলের নির্বাচকদের। সেখানে সিদ্ধান্ত হয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে বুধবারের ম্যাচ থেকে ছেঁটে ফেলা হবে দিন্দাকে।

১৬ সদস্যের দল ঘোষণা হলেও মঙ্গলবার দিন্দাকে বাদ দিয়ে নতুন করে ১৫ সদস্যের নাম ঘোষণা করা হয়। তবে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এই নিয়ে মন্তব্য করতে নারাজ সিএবি (CAB) কর্তারা । জল্পনা, শুধু এক ম্যাচ নয়, অশোক দিন্দার শাস্তি আরও বাড়তে পারে। দিন্দার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ' সিএবি (CAB) আমায় কিছু বলেনি। তবে অরুণলালকে ফোন করেছিলাম। উনি বললেন, তুমি বাদ। তবে আমি কোনও অন্যায় করিনি। একটু সময় দিন, যা বলার ঠিক সময়ে প্রকাশ্যে বলব।'

জোর জল্পনা, বুধবার ইডেনে আসতে পারেন দিন্দা। ঘটনা আরও বড় হতে পারে। অতীতেও দিন্দার বিরুদ্ধে একাধিকবার শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছিল। কিন্তু মঙ্গলবারের ঘটনা সবকিছু ছাপিয়ে যায়। কেরলের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ জিতেছে বাংলা। অন্ধপ্রদেশ ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছিল বাংলা দল। কোচ অরুণলাল অশোক দিন্দা রেখেই প্রথম একাদশ সাজানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন। কিন্তু দিন্দার আচরণে ক্ষুব্ধ তিনিও। মরশুম শুরুর আগে অরুণলালের সঙ্গে বিতর্ক জড়ান বঙ্গ পেসার। বাংলা ছাড়তে চান। T20 দল থেকে বাদ পড়েন। রঞ্জি অনুশীলনে আসা বন্ধ করে দেন। তবে কর্তাদের হস্তক্ষেপে ঝামেলা মেটে। কিন্তু ফের বিতর্কে জড়ালেন দিন্দা। সব মিলিয়ে গুরুত্বপূর্ণ রঞ্জি ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগেও ডামাডোল পরিস্থিতি বঙ্গ ক্রিকেটমহলে। এদিকে অন্ধ্রপ্রদেশ টিমও হতবাক এই ঘটনা শুনে। তবে মাঠে নামার আগে দিন্দা বিতর্কে কিছুটা হলেও সুবিধা পেল অন্ধ্র শিবির, এটা বলাই যায় !

Published by: Rukmini Mazumder
First published: December 24, 2019, 11:55 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर