খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

নিউজ18 বাংলার খবরে সিলমোহর, বাংলা ছেড়ে এবার গোয়ায় খেলবেন অশোক দিন্দা

নিউজ18 বাংলার খবরে সিলমোহর, বাংলা ছেড়ে এবার গোয়ায় খেলবেন অশোক দিন্দা

গত মরশুমে কোচ অরুণলালের সঙ্গেও ঝামেলায় জড়ান। বারবার সতর্ক করার পরেও রণদেব বসু সঙ্গে ঝামেলায় জড়ান প্রাক্তন ভারতীয় পেসার।

  • Share this:

#কলকাতা: বাংলা ছেড়ে গোয়ায় যোগদান। আসন্ন মরশুমে গোয়ার হয়ে ক্রিকেট খেলবেন অশোক দিন্দা। নিউজ18 বাংলার  খবরে সিলমোহর। গত ২১ জুন নিউজ18 বাংলা জানায় বাংলা ছাড়তে চলেছেন এই ডানহাতি পেসার। বাংলা ছেড়ে গোয়ার হয়ে খেলতে চান দিন্দা। তিন মাস পর সেই খবরে মান্যতা দিল গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন। গোয়া ক্রিকেট সংস্থার তরফে জানানো হয়েছে অশোক দিন্দার দলে অন্তর্ভুক্তির খবর৷ গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব বিপুল ফাদকে জানান, ‘"যদি এবার ঘরোয়া ক্রিকেট মরশুম শুরু হয় তাহলে অশোক দিন্দাকে গোয়ার হয়ে রঞ্জি ট্রফি খেলতে দেখা যাবে।" গত ২৭ অগাস্ট সিএবি থেকে বাংলা ছাড়ার জন্য এনওসি পান অশোক দিন্দা।

গত মরশুমের মাঝপথে বাংলা দলের বোলিং কোচ রণদেব বসুর সঙ্গে ড্রেসিংরুমে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন দিন্দা। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বাংলা দল থেকে বাদ পড়তে হয় তাঁকে। পরে ক্ষমা না চাওয়ায় সিএবি কর্তারা এতটাই ক্ষুব্ধ হন যে দিন্দাকে আর দলে ফেরানোর চিন্তাভাবনাই করেননি। বাংলা ক্রিকেটে বরাবরই বিতর্কিত চরিত্র হিসেবে পরিচিত অশোক দিন্দা। বিভিন্ন সময় সতীর্থ কিংবা কোচের সঙ্গে ঝামেলায় জড়িয়ে শিরোনামে উঠে এসেছিলেন নৈছনপুর এক্সপ্রেস।

গত মরশুমে কোচ অরুণলালের সঙ্গেও ঝামেলায় জড়ান। বারবার সতর্ক করার পরেও রণদেব বসু সঙ্গে ঝামেলায় জড়ান প্রাক্তন ভারতীয় পেসার। শেষ পর্যন্ত কঠিন সিদ্ধান্ত নিয়ে অশোক দিন্দাকে বাদ দেন নির্বাচক ও সিএবি কর্তারা। মরশুম শেষে দিন্দাকে ছাড়াই রঞ্জি ট্রফিতে রানার্স হয় বাংলা। তারপরই টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে এক প্রকার সিদ্ধান্ত নেওয়া হয়, ভবিষ্যতে অশোক দিন্দাকে আর ফেরানো হবে না। লকডাউনের মধ্যে নতুন মরশুমের জন্য প্রস্তুতি শুরু করে দেয় বাংলা দল। অনলাইনে ট্রেনিং শুরু করেন ক্রিকেটাররা। সিদ্ধান্ত অনুযায়ী সেখানে অশোক দিন্দাকে রাখা হয়নি। ফলে তখনই একপ্রকার নিশ্চিত হয়ে যায় যে অশোক দিন্দাকে ছাড়পত্র দিয়ে দেবে সিএবি।

 

তবে, ঘরোয়া ক্রিকেট আদৌ হবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে ক্রিকেট মহলে। যদিও সোমবার কলকাতায় এক অনুষ্ঠানে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, কবে থেকে ঘরোয়া ক্রিকেট শুরু হবে তা এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয়। আসলে করোনা পরিস্থিতি যেভাবে দিনে দিনে বাড়ছে তাতে দুশ্চিন্তা থাকছে। তবে সম্পূর্ণ পরিস্থিতির ওপর নজর রেখে চলেছে বোর্ড। সব দিক বিচার করে ঘরোয়া ক্রিকেট শুরু করার পরিকল্পনা নেওয়া হবে। সূত্রের খবর, এখনই টুর্নামেন্ট বাতিল ঘোষণা করতে নারাজ বিসিসিআই। কোনওভাবে যদি শুধুমাত্র রঞ্জি ট্রফি আয়োজন করা যায় সেই নিয়ে আলোচনা চলছে। তবে প্রশ্ন হচ্ছে দেশের বাইরে জৈব সুরক্ষা বলয় তৈরি করে আইপিএল আয়োজন করলেও কোভিড পরিস্থিতিতে ৩৮টি রঞ্জি দল নিয়ে কি করে টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব।

Eeron Roy Barman

Published by: Siddhartha Sarkar
First published: September 29, 2020, 8:24 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर