নেই দিন্দা, এবার বাদ সহ-অধিনায়ক ! বাংলা দলে চমক কাজী

নেই দিন্দা, এবার বাদ সহ-অধিনায়ক ! বাংলা দলে চমক কাজী

ফের বাংলা দলে নেই অশোক দিন্দা। ডানহাতি পেসারের বিষয়ে অনড় সিএবি (CAB)

  • Share this:

EERON ROY BARMAN

#কলকাতা: ফের বাংলা দলে নেই অশোক দিন্দা। ডানহাতি পেসারের বিষয়ে অনড় সিএবি (CAB)। অন্ধপ্রদেশ ম্যাচের ২৪ ঘণ্টা আগে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তড়িঘড়ি বাংলা দল থেকে ছেঁটে ফেলা হয়েছিল দিন্দাকে। তখন সরকারি ভাবে কোনও ঘোষণা করা হয়নি। এবার রঞ্জির তৃতীয় ম্যাচেও তাঁকে ফেরাতে রাজি হল না টিম ম্যানেজমেন্ট। এমনকী, এবার বাদ পড়লেন সহ-অধিনায়ক। খারাপ পারফরম্যান্সের জন্য দল থেকে বাদ পড়লেন সুদীপ চট্টোপাধ্যায়।

রঞ্জিতে গুজরাত ম্যাচের জন্য দল করল সিএবি (CAB)। ১৬ সদস্যের দলে নতুন মুখ কাজী জুনেইদ সাফি। সুদীপের পরিবর্তে প্রথমবার বাংলা সিনিয়র দলে সুযোগ পেলেন অনূর্ধ্ব ২৩ দলের অধিনায়ক। সুযোগ পেলেন অলরাউন্ডার অয়ন ভট্টাচার্যও। নতুন বছরে ৩ জানুয়ারি থেকে গুজরাতের বিরুদ্ধে ইডেনে খেলতে নামবে বাংলা দল। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সোমবার দল নির্বাচন করতে বৈঠকে বসেন সচিব অভিষেক ডালমিয়া সহ নির্বাচক কমিটি। বৈঠকে উপস্থিত ছিলেন বাংলার অধিনায়ক অভিমুন্য ঈশ্বরন। বৈঠক থেকে কোচ অরুণলালের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করা হয়। সবাই মিলে সিদ্ধান্ত নেন অশোক দিন্দাকে দলে ফেরানো হবে না। সচিব অভিশেক ডালমিয়া জানালেন, 'টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে নির্বাচকরা সিদ্ধান্ত নিয়েছেন। এই মুহূর্তে দলে নেই অশোক দিন্দা। এরবেশি কিছু বলা সম্ভব নয়।'

ভবিষ্যতে দিন্দাকে দলে ফেরানো হবে কি না ? সেই প্রশ্নের উত্তর সুকৌশলে এড়িয়ে গেলেন সিএবি (CAB) কর্তারা। দিন্দার সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও কোনও মন্তব্য করতে চাননি। তবে সিএবি (CAB) সূত্রে খবব, দলের বোলিং কোচ রণদেব বসুকে গালিগালাজ করার ঘটনায় দিন্দাকে ক্ষমা চাইতে বলা হয়েছিল টিম ম্যানেজমেন্টের তরফে। কিন্তু কোনওরকম ক্ষমা চাইতে নারাজ প্রাক্তন ভারতীয় পেসার। ঘনিষ্ঠমহলে দিন্দা জানিয়েছেন, তিনি কোনও অন্যায় করেননি। তাই ক্ষমা চাওয়ার প্রশ্ন উঠছে না।

তবে প্রশ্ন একটাই থেকেই যাচ্ছে। গুজরাত ম্যাচ খেলে ভারতীয় ‘এ’ দলের হয়ে নিউজিল্যান্ড সফরে চলে যাবেন ঈশান পোড়েল। ফলে কয়েকটি ম্যাচে ফর্মে থাকা এই বোলারকে পাবে না বাংলা শিবির। সেই সময় বোলিং বিভাগকে নেতৃত্ব দেবেন কে? ঈশান-হীন ম্যাচে দিন্দার মতো অভিজ্ঞ পেসারকে বাদ দিয়ে খেলতে নামলে বোলিং বিভাগে নেতৃত্বের অভাবে ভুগতে হতে পারে বলে মনে করছে বঙ্গ ক্রিকেট মহল।

এদিকে গত মরশুম থেকে ধারাবাহিকভাবে ব্যর্থ দলের সহ-অধিনায়ক সুদীপ চট্টোপাধ্যায়ের ওপর আর আস্থা রাখল না সিএবি (CAB)। সি কে নাইডু ট্রফিতে প্রথম দুই ম্যাচে সেঞ্চুরি করা কাজীকে দলে নিয়ে সেই বার্তা দিয়ে রাখলেন সিএবি (CAB) কর্তারা। কোচ অরুণলাল জানালেন, ' সুদীপ অনেকদিন ধরেই ফর্মে নেই। অনেক সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু সুদীপ তা কাজে লাগাতে পারেননি। তাই ওঁকে বাদ দেওয়া হল। আমরা জুনিয়রদের ওপর আস্থা রাখছি।' দিন্দাকে না নেওয়ার প্রশ্নে উত্তর দিতে চাননি কোচ। নির্বাচকদের বিষয় বলে প্রশ্ন এড়িয়ে যান লালজি। পার্থিব প্যাটেল, অক্ষর প্যাটেল, পীযূষ চাওলাদের বিরুদ্ধে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে অয়নকে দলে নেওয়া হল বলে জানান নির্বাচক প্রধান পলাশ নন্দী। দল নিয়ে খুশি অধিনায়ক অভিমন্যু। এই মুহুর্তের সেরা দলই গুজরাত ম্যাচের জন্য নেওয়া হয়েছে বলে দাবি ঈশ্বরনের। অনূর্ধ্ব ২৩ দলের সঙ্গে পারফর্ম করা সুদীপ ঘরামিও এই ম্যাচের দলে রয়েছেন। সুদীপ বাদ পড়লেও নতুন দলে কোনও সহ-অধিনায়ক রাখা হল না। সিএবি (CAB) কর্তাদের দাবি, অভিমন্যু নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে সহ-অধিনায়ক বেছে নাওয়া হবে।

গুজরাত ম্যাচের জন্য ঘোষিত বাংলা দলে খেলছেন- অভিমন্যু ঈশ্বরন (অধিনায়ক), মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদার, শ্রীবৎ গোস্বামী, অভিষেক রমন, অর্ণব নন্দী, ঋত্বিক রায়চৌধুরী, ইশান পোড়েল, শাহাবাজ আহমেদ, সুদীপ ঘরামি, আকাশদীপ, মুকেশ কুমার, কৌশিক ঘোষ, বি অমিত, অয়ন ভট্টাচার্য, কাজী জুনেইদ সাফি।

First published: 11:41:49 PM Dec 30, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर