Home /News /sports /
চেন্নাই সুপার কিংস-এর ব্যর্থতায় বয়স তুলে খোঁটা, প্রতিবাদে ফেটে পড়লেন আশিস নেহরা

চেন্নাই সুপার কিংস-এর ব্যর্থতায় বয়স তুলে খোঁটা, প্রতিবাদে ফেটে পড়লেন আশিস নেহরা

তাঁর মতে চেন্নাই সুপার কিংস-এর চলতি মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলার ব্যর্থতার নেপথ্যে খেলোয়াড়দের বয়স নিয়ে টানাটানি করাটা অর্থহীন!

  • Last Updated :
  • Share this:

#নয়া দিল্লি: বয়সটা যে কোনও ব্যাপারই নয়, এ কথা কি একমাত্র তাঁদের ক্ষেত্রেই বলা চলে যাঁদের শারীরিক পরিশ্রম তেমন হয় না?

এর মধ্যেই কিন্তু ক্রিকেটমহলের একাংশ এ বিষয়ে শুরু করে দিয়েছে জোরদার সমর্থনের ভোটদান। চলতি মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলায় এই যে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস ছিটকে গেল প্লে-অফের দৌড় থেকে, তার কারণ হিসেবে খেলোয়াড়দের বয়সকেই দায়ী করতে চাইছেন তাঁরা!

অস্বীকার করা যায় না যে বয়স বেড়ে চলার সঙ্গে সঙ্গে কিছু শারীরিক ব্যাপার নিয়ে সমস্যা হয় বইকি! বাইরেটা যতই ঝকঝকে থাক না কেন, অনেক সময়ে দুর্বল হয়ে আসে ভিতরটা! তখন অল্প পরিশ্রমেই হাঁফ ধরে যায়, দৌড়াদৌড়ি আর পাহাড় ঠেলে সরানোর মধ্যে যেন কোনওই তফাত থাকে না!

কিন্তু চেন্নাই সুপার কিংস-এর খেলোয়াড়দের নিয়ে এ অভিযোগ কি সত্যিই তোলা যায়? তাঁরা সবাই পেশাদার, দিনের পর দিন নিজেদের ব্যস্ত রেখেছেন অনুশীলনে, ফলে অল্পতেই হাঁফ ধরে যাওয়ার প্রশ্ন তাঁদের ক্ষেত্রে ওঠে কী করে? তা ছাড়া এ বার যদি চেন্নাই সুপার কিংস-এর খেলোয়াড়দের বয়সের দিকে তাকানো যায়, দেখা যাবে তাঁদের বয়সের সীমা মোটামুটি ৩০ বছর থেকে ৩৫ বছরের মধ্যে! এই বয়স নিয়ে তো খেলতে কোনও অসুবিধা হওয়ার কথা নয়!

ঠিক এই কথাটাই বলছেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার আশিস নেহরা। তাঁর মতে চেন্নাই সুপার কিংস-এর চলতি মরশুমের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলার ব্যর্থতার নেপথ্যে খেলোয়াড়দের বয়স নিয়ে টানাটানি করাটা অর্থহীন! এই সিজনে এমনটা হয়েছে, পরের সিজনে চেন্নাই সুপার কিংস আবার ভালো খেলবে, মত নেহরার!

পাশাপাশি মহেন্দ্র সিং ধোনি এবং তাঁর দলকে মনখারাপ করতে বারণ করেছেন নেহরা। তার কথায়, খেলায় সেরাটা দিতে না পারলে খেলোয়াড়দের মেজাজ ঠিক থাকে না। কিন্তু ধোনি ঠাণ্ডা মাথার মানুষ হিসেবে পরিচিত, তিনি ঠিক কী ভাবে দল উন্নতি করতে পারে, তার উপায় বের করে ফেলবেন। সব মিলিয়ে পরের সিজনে চেন্নাই সুপার কিংস থাকবে দুরন্ত পারফরম্যান্সে, এমনটাই মনে করছেন নেহরা। নিজেও যে ৩৯ বছর বয়সে শেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলেছেন, সেটাও সবাইকে মনে করিয়ে দিতে ভুলছেন না তিনি!

Published by:Piya Banerjee
First published:

Tags: Ashis Nehra, Chennai Super Kings, Mahendra Singh Dhoni