খেলা

corona virus btn
corona virus btn
Loading

লক্ষ্মণ-সহ গোটা বাংলা দলের করোনা পরীক্ষা, মনোজদের কোচ থাকছেন করোনাজয়ী অরুণলালই

লক্ষ্মণ-সহ গোটা বাংলা দলের করোনা পরীক্ষা, মনোজদের কোচ থাকছেন করোনাজয়ী অরুণলালই

বৃহস্পতিবার থেকেই ক্যাম্পে যোগ দেন প্রাক্তন ভারতীয় তারকা ভিভিএস লক্ষ্মণ। লক্ষ্মণেরও করোনা পরীক্ষা করানো হয়। প্রাথমিকভাবে সিএবি সূত্রে খবর প্রত্যেকের করোনা রিপোর্ট নেগেটিভ।

  • Share this:

#কলকাতা: ঘরোয়া ক্রিকেটের প্রস্তুতি শুরু করে দিলে বাংলা দল। বুধবার থেকে শিবির শুরু অরুণলালের ছাত্রদের। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য ২৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে সিএবি। বুধবার ক্রিকেটারদের করোনা পরীক্ষা করা হয়। দলের ক্রিকেটার এবং কোচ-সহ সমস্ত সাপোর্ট স্টাফেদের করোনা পরীক্ষা করিয়ে নেওয়া হয় অনুশীলন শুরুর আগে। বৃহস্পতিবার থেকেই ক্যাম্পে যোগ দেন প্রাক্তন ভারতীয় তারকা ভিভিএস লক্ষ্মণ। লক্ষ্মণেরও করোনা পরীক্ষা করানো হয়। প্রাথমিকভাবে সিএবি সূত্রে খবর প্রত্যেকের করোনা রিপোর্ট নেগেটিভ।

ডিসেম্বর মাস ধরে চলবে এই শিবির। তবে আপাতত ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে থাকছেন না। বাড়ি থেকে যাতায়াত করবেন ক্রিকেটাররা। সিএবির সিদ্ধান্ত চার দিন অন্তর অন্তর প্রত্যেকের করোনা পরীক্ষা করানো হবে। প্রত্যেক ক্রিকেটার বাড়ি থেকেই তাদের পোশাক পরিবর্তন করে আসছেন। ২ জানুয়ারি থেকে জৈব সুরক্ষা বলয় বা বায়োবাবলে প্রবেশ করবেন ক্রিকেটাররা। ১০ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

বাংলা তাদের প্রাথমিক পর্ব কলকাতাতেই খেলবে। সরকারিভাবে এখনও গ্রুপ বিন্যাস বোর্ডের পক্ষ থেকে জানানো না হলেও একটা প্রাথমিক খসড়া সিএবির হাতে এসে পৌঁছেছে। সেই তালিকা অনুযায়ী ঝাড়খন্ড, তামিলনাড়ু, হায়দারাবাদের মতো দল বাংলার গ্রুপে রয়েছে। প্রাথমিকভাবে ঠিক রয়েছে ৬টি দলকে নিয়ে একটি গ্রুপ তৈরি হবে। সেখান থেকে গ্রুপ চ্যাম্পিয়ন দলই সেমিফাইনাল খেলবে। এই ফরম্যাট নিয়ে কিছুটা বিরক্ত বাংলার কোচ অরুণলাল।

এদিকে করোনা পরবর্তী পরিস্থিতি নিউ নর্মালে ৬৫ ঊর্ধ্ব অরুণলালের কোচিং করানো নিয়ে জটিলতা নেই বলেই দাবি সিএবির। এক কর্তার দাবি, স্বাস্থ্যবিধি মেনে বোর্ডের গাইডলাইনের প্রবীণ কোচদের না রাখার বিষয়ে একটা প্রস্তাব দেওয়া ছিল। পুরোটাই ছিল সেইসব মানুষদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে। তবে বোর্ড এই ব্যাপারে কোনও নির্দেশিকা জারি করেনি। তাই অরুণলাল বাংলার কোচ থাকছেন। লালজির সঙ্গে কথা বলা হয়েছে। তিনি নিজে কোচিংয়ে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। উল্লেখ্য কয়েক মাস আগে করোনা মুক্ত হয়েছেন প্রাক্তন ভারতীয় তারকা অরুণলাল। সম্প্রতি সিএবি পরিচালিত বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ প্রতিযোগিতা আয়োজিত হওয়ায় কিছুটা সুবিধা পাবেন বলে মনে করেন কোচ অরুণলাল। আপাতত ভিভিএস লক্ষ্মণের কাছে ব্যাটিং টেকনিক শুধরে নেওয়া কাজ করবেন মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদাররা। ফিটনেস ইস্যুতে ন্যাশনাল ক্রিকেট  অ্যাকাডেমিতে থাকায় এই শিবিরে নেই ঈশান পোড়েল।*

ঈরণ রায় বর্মন

Published by: Siddhartha Sarkar
First published: December 17, 2020, 12:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर