Home /News /sports /
Arshdeep Singh : আর্শদীপ সিং সম্পদ হবে টি ২০ বিশ্বকাপে! ইরফান থেকে শাস্ত্রী একমত সকলে

Arshdeep Singh : আর্শদীপ সিং সম্পদ হবে টি ২০ বিশ্বকাপে! ইরফান থেকে শাস্ত্রী একমত সকলে

উমরানের থেকেও কার্যকরী অর্শদীপ ! কি বলছেন প্রাক্তনরা?

উমরানের থেকেও কার্যকরী অর্শদীপ ! কি বলছেন প্রাক্তনরা?

Arshdeep Singh impressive debut against England earns praise from Irfan Pathan. আর্শদীপ সিং সম্পদ হবে টি ২০ বিশ্বকাপে! ইরফান থেকে শাস্ত্রী একমত সকলে

  • Share this:

    #লন্ডন: শেষ কয়েকটা মাসে কাশ্মীরের তরুণ ফাস্ট বোলার উমরান মালিকের নাম যতটা শোনা গিয়েছিল, ততটা হাইলাইট করা হয়নি তরুণ পেসার আর্শদীপ সিং কে। কিন্তু পঞ্জাবের এই বাঁহাতি সুইং বোলার যে টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের অন্যতম সেরা অস্ত্র হয়ে উঠতে পারেন তার ইঙ্গিত পাওয়া গিয়েছে। নতুন বলে ভুবনেশ্বর কুমারের পাশে তিনিও ইংলিশ ব্যাটসম্যানদের যথেষ্ট চাপে রেখেছিলেন।

    ইরফান পাঠান বলছেন আর্শদীপ যে বুদ্ধিমান এবং ঠান্ডা মাথার পেসার সেটা আমরা আইপিএল থেকেই দেখেছি। হয়তো উমরানের মত গতি নেই। ১৩২-১৩৫ কিলোমিটারের মধ্যে বল করে। কিন্তু মনে রাখতে হবে এই গতিতে বল নাড়াচাড়া করলে ব্যাটসম্যানদের পক্ষে খুব মুশকিল হয়ে যায়। জীবনের প্রথম আন্তর্জাতিক ওভার মেডেন দিয়ে শুরু করায় স্পষ্ট মানসিকতার দিক থেকে কতটা শক্তিশালী আর্শদীপ।

    রবি শাস্ত্রী জানিয়েছেন দেখে মনে হয়নি ছেলেটা দেশের হয়ে প্রথম আন্তর্জাতিক টি টোয়েন্টি খেলতে নেমেছে। সবচেয়ে বড় কথা ভারতীয় দলে এই মুহূর্তে একজন যোগ্য বাঁহাতি পেসার প্রয়োজন। কারণ ডানহাতি ব্যাটসম্যানদের ক্ষেত্রে তারা সব সময় বিপদজনক। আর্শদীপের সেই কোয়ালিটি আছে। মাথা ঠান্ডা রাখতে পারলে এবং নিজেকে ফিট রাখতে পারলে অনেক দূর যাবে।

    সঞ্জয় মঞ্জরেকর পর্যন্ত খুশি এই ছেলের ভ্যারিয়েশন দেখে। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী কখন কোন বল করতে হবে সেটা শিখে গেছেন আর্শদীপ। অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপে তিনি ভারতীয় দলের সম্পদ হয়ে উঠবেন মনে করছেন প্রাক্তনরা। চার ওভার হাত ঘুরিয়ে ১৮ রান দিয়ে দুটি উইকেট পেয়েছেন।

    তবে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা মনে করেন আর্শ যে ভাল বল করবেন সেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল নেটে। ছেলেটা নতুন বলে যেমন দক্ষ, তেমনই ডেথ ওভারেও নিয়ন্ত্রিত বোলিং করতে পারেন। স্লো বাউন্সার বুদ্ধি করে ব্যবহার করেন। দ্বিতীয় এবং তৃতীয় টি টোয়েন্টিতেও আর্শকে সুযোগ দেওয়ার ইচ্ছা আছে রোহিতের।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng

    পরবর্তী খবর