হোম /খবর /খেলা /
তৈরি মেসি, ফিট ডি মারিয়া...নামছে আর্জেন্টিনা, চিন্তায় মেসির বডিগার্ড ডি পলের চোট

তৈরি মেসি, ফিট ডি মারিয়া...নামছে আর্জেন্টিনা, চিন্তায় মেসির বডিগার্ড ডি পলের চোট

তৈরি মেসি, ফিট ডি মারিয়া...নামছে আর্জেন্টিনা, চিন্তায় মেসির বডিগার্ড ডি পলের চোট (Photo: AP)

তৈরি মেসি, ফিট ডি মারিয়া...নামছে আর্জেন্টিনা, চিন্তায় মেসির বডিগার্ড ডি পলের চোট (Photo: AP)

৪-১-৪-১ ছকে দল সাজাচ্ছেন স্কালোনি। শিবিরের খবর, হালকা চোট রয়েছে পাপু গোমেজেরও।

  • Share this:

দোহা: তৈরি মেসি। ফিট ডি মারিয়া। নামছে আর্জেন্টিনা। শুক্রবার রাতেই বিশ্বকাপের মহারণে নেদারল্যান্ডসের সামনে নীল-সাদা বাহিনী। শুধু চিন্তায় মেসির বডিগার্ড ডি পলের চোট। কাতারের মাটিতে সৌদি আরবের বিরুদ্ধে হারের পর থেকে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা শিবির। গ্রুপের বাকি দুই ম্যাচ আর প্রি-কোয়ার্টারে অজি বধ তারই প্রমাণ।

শুধু জয় নয়, রীতিমত দাপটের সঙ্গে জিতেছে মেসিরা। যার যেরে ড্রেসিংরুমে ফুরফুরে মেজাজ ধরা পড়েছে। এবার লড়াই সেমিফাইনালে ওঠার। শেষ আটের ম্যাচে মেসিদের সামনে নেদারল্যান্ডস। চলতি বিশ্বকাপে ডাচরা যথেষ্ট শক্তিশালী। তাদের কঠিন প্রশ্নপত্রে সামনে পড়ার আগে অনুশীলনে নিজেদের সেরাটা দিচ্ছেন আর্জেন্তিনার প্লেয়াররা। চোট সারিয়ে সুস্থ হওয়ার পথে ডি মারিয়া। তিনি অনুশীলনে যোগ দিয়েছেন। ডাচদের বিরুদ্ধে ডি মারিয়াকে পাওয়া যাবে বলে খবর।

আরও পড়ুন- বিশ্বকাপে নেই, তবুও বিশ্বকাপের বিশ্ব রেকর্ডে রয়েছে ভারত !

কঠিন লড়ইয়ের আগে ক্লোজ ডোর অনুশীলন করেন মেসিরা। তবে কাতারের খবর, ডি মারিয়া সুস্থ হলেও চোট চিন্তা যাচ্ছে না আর্জেন্টাইন শিবিরে। অনুশীলনে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মিডফিল্ডার রডরিগো ডি পল। সতীর্থদের সঙ্গে বল দখলেন লড়াইয়ের সময়ে চোট পান বলে খবর। চলতি বিশ্বকাপে প্রতিটা ম্যাচই খেলেছেন। চলতি বিশ্বকাপে মাঝমাঠে সফল ডি পল। মাঝমাঠ সামলে আক্রমণে মেসিকে বল বাড়ানোর জন্য ডি পলকে লিও-র বডিগার্ডও বলা হয়। গুরুত্বপূর্ণ এই ফুটবলারকে খেলার চেষ্টা চালানো হচ্ছে। যদিও ডি পলকে পাবেন না ধরে নিয়েই অনুশীলনে সেভাবে দল সাজাচ্ছেন স্কালোনি। মাঝমাঠে থাকতে পারেন লিয়ান্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেজ ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার।

Photo: AP Photo: AP

৪-১-৪-১ ছকে দল সাজাচ্ছেন স্কালোনি। শিবিরের খবর, হালকা চোট রয়েছে পাপু গোমেজেরও। অস্ট্রেলিয়া ম্যাচে বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন এই উইঙ্গার। ম্যাচের আগে অনুশীলন না করে জিমে সময় কাটিয়েছেন। তবে তিনি খেলবেন। লাউতারো মার্টিনেজও নাকি চোট কমাতে ইঞ্জেকশন নিয়ে খেলেছেন। বিশেষজ্ঞরা বলছেন, পঞ্চম বিশ্বকাপ খেলা মেসি কাতারেই নিজের সেরা ফর্মে রয়েছেন মেসি। গোল করছেন, গোল করাচ্ছেন। মেসিকে আটকাতে তাই নেদারল্যান্ডস বিশেষ প্ল্যান করবে এটা নিশ্চিত স্কালোনি। ডাচ কোচ লুই ভান গলের সেই প্ল্যান ভাঙার ছক তৈরি করতে ব্যস্ত আর্জেন্টাইন কোচ। একটু পিছন থেকে ফলস নাইনের ভূমিকায় মেসি থাকছেন ডাচদের বিরুদ্ধে। ১৯৮৬ সালে শেষবার প্রয়াত মারাদোনার হাত ধরে বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। তারপর কেটে গিয়েছে ৩৬টা বছর। ২০২২-এ সেই সোনালী স্বপ্নপূরণের অপেক্ষায় আর্জেন্টিনা দেশ সহ বিশ্ব জুড়ে নীল-সাদা ভক্তরা।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Argentina, Fifa world Cup 2022, Lionel Messi