Home /News /sports /
Bangladesh cricket: পেস বোলিংয়ে পাকিস্তান, ভারতকে চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ! নিশ্চিত কোচ ডোনাল্ড

Bangladesh cricket: পেস বোলিংয়ে পাকিস্তান, ভারতকে চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ! নিশ্চিত কোচ ডোনাল্ড

তাসকিন, শরিফুলদের পরিশ্রমে মুগ্ধ অ্যালান ডোনাল্ড

তাসকিন, শরিফুলদের পরিশ্রমে মুগ্ধ অ্যালান ডোনাল্ড

Allan Donald believes Bangladesh fast bowlers can reach the level of Pakistan and India. বোলিংয়ে পাকিস্তান, ভারতকে চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ! নিশ্চিত ডোনাল্ড

  • Share this:

    #ডারবান: তিনি নিজের কৃতিত্ব নিতে চান না। সব কৃতিত্ব দিতে চান ক্রিকেটারদের। কিংবদন্তি পেসার অ্যালান ডোনাল্ড বাংলাদেশ ক্রিকেট দলের পেস বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে বাংলাদেশের মানসিকতার যেন বেশি আগ্রাসী হয়ে গিয়েছে। সাদা বিদ্যুৎ হিসেবে পরিচিত ডোনাল্ড বরাবর বিশ্বাস করেন পেস বোলারদের মানসিকতার পাশাপাশি বডি ল্যাঙ্গুয়েজ আগ্রাসী হওয়া প্রয়োজন। সেটাই তিনি দেখতে চান বাংলাদেশি বোলারদের মধ্যে।

    আরও পড়ুন - KKR, Tim Southee: সাউদির সঙ্গে জুটি বেঁধে চাপে ফেলতে চাই বিপক্ষকে, হুঙ্কার নাইট উমেশের

    কোর্টনি ওয়ালশের পর আরো এক পেস কিংবদন্তি এখন বাংলাদেশি পেসারদের দায়িত্ব নিয়েছেন। তিনি প্রোটিয়া কিংবদন্তি অ্যালান ডোনাল্ড। তার দেশের মাটিতেই ওয়ানডে সিরিজ দিয়ে পেস বোলিং কোচ হিসেবে তিনি দায়িত্ব শুরু করেছেন। তার সামনেই তাসকিন-শরীফুলদের পেস আক্রমণে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ।

    আরও পড়ুন - Hardik Pandya, IPL 2022: বল হাতে ১৪০ কিমি গতি স্পর্শ করলেন! অলরাউন্ডার হার্দিককে নিয়ে খুশি প্রাক্তনরা

    তাসকিন-শরীফুলদের পারফরম্যান্স দেখে ডোনাল্ড এখন রোমাঞ্চিত। ডারবানে সাংবাদিকদের ডোনাল্ড বলেন, বাংলাদেশি পেসারদের দেখে আমি খুবই রোমাঞ্চিত। তাসকিন এবং শরীফুল তো আছেই, পাশাপাশি খালেদ আহমেদদের সঙ্গে প্রথমবার সামনাসামনি কাজ করছি। তাদের মানসিকতা আমার খুব ভাল লেগেছে। একটা করে ম্যাচ ধরে তারা যেভাবে এগিয়ে যায় সেটাও দারুণ। সেই সঙ্গে অবশ্যই তারা খুব ভাল শ্রোতা।

    দক্ষিণ আফ্রিকার কন্ডিশনে ওয়ানডে সিরিজে তারা যে আগ্রাসন দেখিয়েছে, তা প্রশংসনীয়। ডারবানের কিংসমিড স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ৩১ মার্চ থেকে। এখানকার উইকেট নিয়ে বাংলাদেশের পেস বোলিং কোচ বলেন, দেখুন, যদি ৯০ দশকের শুরুর দিকে এখানকার উইকেট ছিল সম্ভবত বিশ্বের সবচেয়ে গতিময় উইকেট। এখানে ম্যালকম মার্শাল খেলেছেন শন পোলক-জন্টি রোডসদের সঙ্গে।

    আমার প্রাদেশিক দল সম্প্রতি এই মাঠে একটি ম্যাচ খেলেছিল। আমি এখানে ব্যাটিং সহায়ক উইকেট আশা করছি। যাতে স্পিনাররাও সুবিধা পাবে। আইপিএল খেলতে ভারতে এসেছেন মুস্তাফিজুর রহমান। দলের অন্যতম সেরা পেসারকে টেস্ট সিরিজে না পেলেও বাকিদের নিয়ে দক্ষিণ আফ্রিকাকে কড়া চ্যালেঞ্জ দেবে বাংলাদেশ, আশাবাদী ডোনাল্ড।

    অ্যালান ডোনাল্ড স্পষ্ট জানিয়েছেন তার কথা মতো চলতে পারলে খুব তাড়াতাড়ি পাকিস্তান এবং ভারতের মানের আরও বেশি সংখ্যক ফাস্ট বোলার তৈরি করবে বাংলাদেশ। শুধু ট্রেনিং পদ্ধতি, জেদ এবং লড়াকু মানসিকতা রাখতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bangladesh, Bangladesh cricket team

    পরবর্তী খবর