Home /News /sports /
Al Wakeel Cricket League: লাস্ট বলে চাই ৫ রান, ছক্কা, বাউন্ডারি কিছুই হল না, তবুও জিতে গেল দল!

Al Wakeel Cricket League: লাস্ট বলে চাই ৫ রান, ছক্কা, বাউন্ডারি কিছুই হল না, তবুও জিতে গেল দল!

Al Wakeel Cricket League: শেষ বল। বাকি ৫ রান। চার, ছক্কা হল না। কিন্তু ম্যাচ জিতে গেল দল। কীভাবে?

  • Share this:

    #করাচি: ক্রিকেট খেলায় কখন কী যে হয় বলা মুশকিল! অনেক সময় হেরে যাওয়া ম্যাচও কোনও দল জিতে যায়, আবার অনেক সময় কোনও দল প্রায় জেতা ম্যাচও হেরে যায়। ক্রিকেট যে সত্যি একটা আজব খেলা তার আরেকটি প্রমাণ পাওয়া গিয়েছে।

    শেষ বলে একটি দলের জয়ের জন্য ৫ রানের প্রয়োজন ছিল। এদিকে শেষ বলে কোনও চার ও ছক্কা না মেরে বিপক্ষ দল জিতে গেল। অবাক হওয়ার মতোই ব্যাপার।

    আরও পড়ুন- সিএসকে-র পকেটে ৪৮ কোটি টাকা, টেনশন-ফ্রি ধোনি ক্রিকেট ছেড়ে অন্য খেলায় ব্যস্ত

    পাকিস্তানের করাচি শহরে চলতি আল-ওয়াকিল ক্রিকেট লিগের একটি ম্যাচে এমন ঘটনা ঘটেছে। তবে সেটি আন্তর্জাতিক ম্যাচ নয় বলে হয়তো এমন ঘটনার রেকর্ড থাকবে না। যদিও সেই ম্যাচের শেষ বলের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

    আল-ওয়াকিল ক্রিকেট লিগে অটোমাল এবং অডিওনিক দলের মধ্যে একটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। দুই দলের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয়। শেষ বলেই জয়-পরাজয়ের সিদ্ধান্ত ঝুলে থাকে। এই শেষ বলের মধ্যেই লুকিয়ে আছে ম্যাচের সব রোমাঞ্চ। এই ম্যাচে অটোমাল দলকে জিততে হলে ২০ ওভারে ১৫৫ রান করতে হত। ম্যাচের শেষ বলে জয়ের জন্য তাদের প্রয়োজন ৫ রান এবং হাতে বাকি ছিল দুই উইকেট।

    এই অবস্থায় যে কেউ বলবেন, চার-ছক্কা ছাড়া জেতা অসম্ভব। কিন্তু মাঠে যা হল তা একপ্রকার অবিশ্বাস্য। কারণ একটি ছক্কা বা একটি চারও মারেননি ব্যাটার। শেষ বলে ব্যাটাররা সিঙ্গলস নিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান পূরণ করেন। ভিডিওটি দেখলেই সেটা বোঝা যাবে।

    ব্যাটসম্যানরা পূর্ণ করেন ৫ রান করেন- ভিডিওতে দেখা যাচ্ছে শেষ বলে বড় হিট মারার চেষ্টা করছেন ব্যাটার। কিন্তু বল পুরোপুরি ব্যাটে না লাগায় বল সোজা চলে যায় লং অফে দাঁড়িয়ে থাকা ফিল্ডারের হাতে। এর পর ফিল্ডিং দলের জন্য পুরো খেলাই বদলে যায়। কারণ বল ধরার পর, উইকেটে ছুঁড়ে মারার পরিবর্তে, ব্যাটারকে রান আউট করার জন্য ফিল্ডার নিজেই নন-স্ট্রাইকার প্রান্তের দিকে ছুটে যান। ততক্ষণে ব্যাটার ক্রিজের ভেতরে পৌঁছে ৩ রান পূর্ণ করে ফেলেছিলেন।

    আরও পড়ুন-  ভারত বনাম ওয়েস্টইন্ডিজ সিরিজে-র ওপর নির্ভর করছে ‘এই’ তিন ক্রিকেটারের ভাগ্য

    এর পরে ওই ফিল্ডার অন্য প্রান্তের দিকে দৌড়ায় এবং ব্যাটারকে রান আউট করার জন্য বল ছুঁড়ে দেয়। এবার বল উইকেটে না লেগে থার্ডম্যানের দিকে চলে যায়। এদিকে জয়ের জন্য প্রয়োজনীয় ৫ রান পূর্ণ করতে আরও দুই রান নেন দুই ব্যাটার।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Cricket, Cricket News, Pakistan, Pakistan Cricket, Video viral

    পরবর্তী খবর