• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • AJINKYA RAHANE NOT BOTHERED ABOUT CRITICISM AND FOCUS ONLY ON TEAM PERFORMANCE RRC

Rahane-slow batting : সমালোচকদের যুক্তি দিয়ে যোগ্য জবাব রাহানের

সমালোচকদের গুরুত্ব দিচ্ছেন না রাহানে

Ajinkya Rahane not bothered about criticism. আজিঙ্কা রাহানে সোজাসাপ্টা ভাষায় বলেছেন যে তিনি সমালোচনা গায়ে মাখেন না। বরং একে আশীর্বাদ হিসেবেই দেখেন ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক।

  • Share this:

    #লিডস: দল থেকে বাদ দিয়ে দিন। কেন অযথা একজনের জায়গা দখল করে আছে? সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটভক্তদের বিভিন্ন সমালোচনার শিকার হতে হয়েছে তাঁকে। অনেক ক্রিকেট পন্ডিতরাও তাঁর খারাপ ফর্ম নিয়ে চিন্তা প্রকাশ করেছিলেন। কিন্তু আসল কথাটা বলেছিলেন বীরেন্দ্র সেওয়াগ। বীরু মনে করিয়ে দিয়েছিলেন অস্ট্রেলিয়া সফরের প্রথম টেস্টে লজ্জাজনক পরাজয়ের পর, বিরাট কোহলি বাড়ি ফিরে এসেছিলেন। অধিনায়ক হয়েছিলেন রাহানে। দ্বিতীয় টেস্টে সামনে থেকে দুর্দান্ত লড়াই করে শতরান করেন। সেখান থেকেই ঘুরে দাঁড়ায় ভারত।

    রাহানে ওপর থেকে দেখতে যতটা শান্ত, ভেতরে ভেতরে কিন্তু বেশ লড়াকু। আগামী ২৫ আগস্ট, বুধবার থেকে হেডিংলেতে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট। তার আগে সোমবার এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে আজিঙ্কা রাহানে সোজাসাপ্টা ভাষায় বলেছেন যে তিনি সমালোচনা গায়ে মাখেন না। বরং একে আশীর্বাদ হিসেবেই দেখেন ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক।

    রাহানে বিশ্বাস করেন যে গুরুত্বপূর্ণ বা দরকারি মানুষদেরই সমালোচনার শিকার হতে হয়। নিজের পারফরম্যান্সের থেকেও দিনের শেষে দলকে তিনি কতটা কী দিতে পারলেন, সেটাই তাঁর কাছে বড় ব্যাপার বলে মনে করেন মুম্বই তারকা। তাঁর কথায়, চেতেশ্বর পূজারা এবং তিনি আন্তর্জাতিক স্তরে দীর্ঘদিন ধরে খেলছেন। এই পর্যায়ে কীভাবে চাপ ও কঠিন পরিস্থিতি সামাল দিতে হয়, তা তাঁরা জানেন বলেও বক্তব্য রাহানের।

    অন্যরা কী বলল, তা নিয়ে মাথা না ঘামিয়ে তাঁরা দলের সাফল্যে মনোনিবেশ করেন বলেও জানিয়েছেন ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক। লর্ডস টেস্টের প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে ৬১ রান করে দলের জন্য জয়ের ভিত তৈরি করে দিয়েছিলেন অজিঙ্ক রাহানে।

    ম্যাচের অতি গুরুত্বপূর্ণ সময়ে এমন একটা ইনিংস খেলতে পেরে তিনি খুশি বলে জানিয়েছেন জিঙ্কস। তিনি জানেন টিম ম্যানেজমেন্ট তাঁর কাছে কী প্রত্যাশা করে। সেটা মাথায় রেখে পারফর্ম করার চেষ্টা করেন। আগামী দিনেও একই কাজ করে যাবেন বলে জানিয়েছেন ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান।

    Published by:Rohan Chowdhury
    First published: