• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • কেকের উপরে ক্যাঙ্গারু, ‘অস্ট্রেলিয়াকে অসম্মান করতে পারব না’ বলে কেক কাটলেন না রাহানে!

কেকের উপরে ক্যাঙ্গারু, ‘অস্ট্রেলিয়াকে অসম্মান করতে পারব না’ বলে কেক কাটলেন না রাহানে!

অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙ্গারু । এ দিক থেকে কেকটি যথেষ্ট ইঙ্গিতবহ। কেকের উপর বসে ক্যাঙ্গারুটি হাতে ভারতের জাতীয় পতাকা ধরে রয়েছে ।

অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙ্গারু । এ দিক থেকে কেকটি যথেষ্ট ইঙ্গিতবহ। কেকের উপর বসে ক্যাঙ্গারুটি হাতে ভারতের জাতীয় পতাকা ধরে রয়েছে ।

অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙ্গারু । এ দিক থেকে কেকটি যথেষ্ট ইঙ্গিতবহ। কেকের উপর বসে ক্যাঙ্গারুটি হাতে ভারতের জাতীয় পতাকা ধরে রয়েছে ।

  • Share this:

#নয়াদিল্লি: অস্ট্রেলিয়ার কাছ থেকে ঐতিহাসিক জয় ছিনিয়ে নিয়ে দেশে ফিরেছেন ভারতের যোদ্ধারা। তাই দেশের নানা প্রান্তে তাঁদের শ্রদ্ধা জানানো চলছে। এবার আজিঙ্ক রাহানেকে (Ajinkya Rahane) কেক কাটার মধ্য দিয়ে স্বাগত জানানো হল। গতকালই দেশে ফিরেছেন আজিঙ্ক রাহানে। তার পর তাঁর জন্য একটি কেক বানানো হয়। মজার বিষয় হল কেকের ডিজাইন। এ ক্ষেত্রে, ক্রিকেটের ২২ গজে একটি ক্যাঙ্গারু ব্যাট ও ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে বসে আছে। ইতিমধ্যেই দেশবাসীর নজর কেড়েছে এই ওয়েলকামিং কেক।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার সঙ্গে ক্যাঙ্গারুর একটি সম্পর্ক রয়েছে। অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙ্গারু । এ দিক থেকে কেকটি যথেষ্ট ইঙ্গিতবহ। কিন্তু সেই কেক কাটতেই অস্বীকার করলেন রাহানে । যে ভাবে দেশের মাটিতে তাঁকে অভ্যর্থনা জানানো হল, তাতে যারপরনায় খুশি হন রাহানে । কিন্তু ক্যাঙ্গারুর আদলে তৈরি ওই কেট কাটতে অস্বীকার করেন তিনি । রাহানে বলেন, ক্যাঙ্গারু অস্ট্রেলিয়ার জাতীয় পশু । এই কেক কাটলে অস্ট্রেলিয়াকে অসম্মান করা হবে ।

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের বিজয় ঘোষণার ঐতিহাসিক মুহূর্তকে তুলে ধরতেই অবশ্য এই কেক বানানো হয়েছিল । কেকটি বানিয়েছেন হোম সেফ বেকারির মালিক অদিতি লিমায়ে কামত। তাঁর কথায়, তাঁর বিজনেস পার্টনার জিতেন্দ্র ঠাকরে (Jeetendra Thakrey) একজন প্রাক্তন রঞ্জি প্লেয়ার ছিলেন। তাঁর পরামর্শেই এই সেলিব্রেশন কেক তৈরি হয়েছে। আসলে রাহানের বন্ধু হিমাংশু পাটিল একটি স্পেশ্যাল কেকের কথা বলেছিলেন। আর শেষমেশ অনেক পরিকল্পনা করে এই চকোলেট কেক বানানো হয়েছে। আসলে রাহানে চকোলেট খেতে পছন্দ করেন। কেক বানানোর সময়ে সেই কথাটিও মাথায় রাখা হয়েছে। কিন্তু রাহানে কেক কাটতে অস্বীকার করায় এই পরিকল্পনা শেষ পর্যন্ত বাস্তবায়িত হয়নি ।

প্রসঙ্গত, বিরাট কোহলির (Virat Kohli) অনুপস্থিতিতে অত্যন্ত দৃঢ় ভাবে ভারতীয় দলকে সামলেছেন আজিঙ্ক রাহানে। চোট, অনভিজ্ঞ প্লেয়ার, নতুন ব্রিগেড নিয়েই মাটি কামড়ে পড়ে থেকেছেন তিনি। অধিনায়কত্বের চাপ থাকা সত্ত্বেও সেঞ্চুরি-সহ একের পর এক ভালো ইনিংস উপহার দিয়েছেন। সব চেয়ে বড় সাফল্য- বর্ডার-গাভাস্কার ট্রফি ঘরে এনেছেন। এর পর থেকে উচ্ছ্বসিত দেশবাসী। দেশে পৌঁছানোর পর নানা ভাবে স্বাগত জানানো হচ্ছে ভারতীয় প্লেয়ারদের। অনেকে বিমানবন্দরে ভারতীয় খেলোয়াড়দের উপর পুষ্পবৃষ্টিও করেছেন।

সত্যি কথা বলতে, এই উচ্ছ্বাস বা আনন্দ ন্যায্য প্রাপ্য! নড়বড়ে নতুন টিম নিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে এই ঐতিহাসিক জয় সত্যিই চিরস্মরণীয়। আর এই জয়ের নেতৃত্বে ছিলেন রাহানে। দ্বিতীয় ম্যাচে রাহানের ভাল পারফরম্যান্সের জেরেই সিরিজে সমতা ফেরায় ভারত। বলা বাহুল্য, দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতার রেকর্ডও গড়ে ফেলেছেন তিনি। তাই তাঁকে স্বাগত জানাতে, আয়োজনে কোনও রকম খামতি রাখছে না দেশবাসী।

Published by:Simli Raha
First published: