Home /News /sports /
Sehwag on Rahane : দেশের মাটিতে ব্যর্থ হলে রাহানেকে বাদ দেওয়ার দাবি বীরুর

Sehwag on Rahane : দেশের মাটিতে ব্যর্থ হলে রাহানেকে বাদ দেওয়ার দাবি বীরুর

রাহানেকে নিয়ে বড় বয়ান বীরুর

রাহানেকে নিয়ে বড় বয়ান বীরুর

Ajinkya Rahane deserves chance against New Zealand in India feels Virender Sehwag. রাহানের বর্তমান ফর্ম যতই খারাপ থাকুক না কেন, সেহওয়াগ মনে করেন দেশের মাটিতে বছরের শেষে নিউজিল্যান্ড সিরিজে তাঁকে সুযোগ দেওয়া হোক

  • Share this:

    #লন্ডন: সোজা কথা তিনি বরাবর সোজা করে বলতে ভালোবাসেন। কোনো রাখঢাক পছন্দ নয়। অনেকটা তার ব্যাটিংয়ের মত। সম্প্রতি ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ নিজের বক্তব্য রেখেছেন আজিঙ্কা রাহানে সম্পর্কে। বীরু মনে করেন খারাপ ফর্ম সব ক্রিকেটারদের জীবনে আসে। তিনি অতীতে এমন অনেক ক্রিকেটারকে দেখেছেন যাঁরা সাত, আটটা টেস্ট ম্যাচে কিছু না করেই দলে ছিলেন। তারাই আবার খারাপ সময় কাটিয়ে ঝুড়ি ঝুড়ি রান করেছেন।

    সুতরাং রাহানের বর্তমান ফর্ম যতই খারাপ থাকুক না কেন, সেহওয়াগ মনে করেন দেশের মাটিতে বছরের শেষে নিউজিল্যান্ড সিরিজে তাঁকে সুযোগ দেওয়া হোক। সেখানে যদি তিনি ব্যর্থ হন, তখন চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হোক। ইংল্যান্ডের মাটিতে একটি অর্ধশতরান ছাড়া সম্পূর্ণ ব্যর্থ ছিলেন রাহানে। সাত ইনিংস মিলিয়ে মোট ১০৯ রান করেন।

    সুনীল গাভাসকার আগে বলেছিলেন রাহানেকে ছয় নম্বরে নামিয়ে দেওয়া তাঁর আত্মবিশ্বাসে বড় আঘাত দেওয়া হয়েছে। পাশাপাশি তিনি মনে করেন রাহানের আত্মবিশ্বাস সত্যিই তলানিতে ঠেকেছে। তবে মুম্বই ব্যাটসম্যানের যোগ্যতা নিয়ে সন্দেহ নেই। অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট কোহলি দেশে ফিরে আসার পর এই রানের অনবদ্য শতরানে ভরসা করেই মেলবোর্নে কামব্যাক করেছিল ভারত। তাঁর বুদ্ধিদীপ্ত নেতৃত্বে জিতেছিল ভারত।

    এখন কথা চলছে রাহানের থেকে সহ-অধিনায়কত্ব কেড়ে নিয়ে দেওয়া হোক রোহিত শর্মাকে। বীরেন্দ্র সেহওয়াগ অবশ্য নিশ্চিত রাহানেকে দেশের মাটিতে একটা সুযোগ দেওয়া হবে। অন্তত অতীত রেকর্ডের ভিত্তিতে তিনি এই সুযোগ পাওয়ার দাবিদার। পাশাপাশি একজন ক্রিকেটারের খারাপ সময়ে বোর্ডের পাশে থাকা উচিত জানিয়েছেন বীরু।

    আরও পড়ুন -  Hockey Shamsher Singh : অলিম্পিক পদক পেয়ে থেমে থাকতে রাজি নন শামসের

    সুতরাং দেশের মাটিতে বছর শেষে নিউজিল্যান্ড সিরিজটাই হতে চলেছে রাহানের অ্যাসিড টেস্ট। বীরু মনে করেন রাহানে টেকনিক্যালি কমপ্লিট ব্যাটসম্যান। ডিফেন্স জোরদার, সোজা ব্যাটে খেলতে পছন্দ করেন। যে ব্যাটসম্যান টেকনিক্যালি উন্নত, তাঁর খারাপ সময় বেশিদিন চলে না। তাই রাহানে এই খারাপ সময় কাটিয়ে উঠবে আশাবাদী সেহওয়াগ। রাহানে নিজে অবশ্য চুপচাপ থাকতে পছন্দ করেন। আসন্ন আইপিএলে কতটা সুযোগ পাবেন জানা নেই। কিন্তু নিজের সেরাটা দিতে নিবিড়  অনুশীলনে নিজেকে ডুবিয়ে দেবেন তাতে সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ajinkya Rahane, Virender Sehwag

    পরবর্তী খবর