খেলা

?>
corona virus btn
corona virus btn
Loading

দেশের ফুটবলে কর্পোরেট কানেকশন চায় এআইএফএফ

দেশের ফুটবলে কর্পোরেট কানেকশন চায় এআইএফএফ
এআইএফএফ প্রেসিডেন্ট প্রফুল্ল প্যাটেল ৷ File Photo

কমানো হচ্ছে গ্যারান্টি মানি। নতুন দলের ক্ষেত্রে অবনমন জোন তিন থেকে কমিয়ে করে দেওয়া হচ্ছে এক বছর।

  • Share this:

#নয়াদিল্লি: নতুন টেন্ডারিংয়ে হরেক বদল। ক্লাব ফুটবলে কর্পোরেট ফ্র্যাঞ্চাইজি টানতে শিথিলতা নিয়মেও। শুক্রবার থেকে নতুন করে টেন্ডারিং শুরু করল এআইএফএফ। দশ দলের আই লিগ করার বিষয়ে আত্মবিশ্বাসী ফেডারেশন সহ-সভাপতি সুব্রত দত্ত।

কমানো হচ্ছে গ্যারান্টি মানি। নতুন দলের ক্ষেত্রে অবনমন জোন তিন থেকে কমিয়ে করে দেওয়া হচ্ছে এক বছর। নতুন দল আই লিগে খেললে প্রথম তিন বছর খেলতে পারবে না আইএসএলে।

আই লিগ খেলতে আগামী ৮ ডিসম্বের পর্যন্ত টেন্ডারিং করার সুযোগ পাবে ক্লাবগুলো। ১১ ডিসেম্বর দিল্লির ফুটবল হাউজে আবার বৈঠকে বসবেন এআইএফএফ কর্তারা। তারপরেই ঠিক হবে আই লিগের রোডম্যাপ।

এদিকে আইলিগ কবে হবে, ফেডারেশন এখনও তা ঠিক করতে না পারলেও নিজেদের অনুশীলনের বিষয়টি ছকে নিয়েছেন কোচ সঞ্জয় সেন এবং মোহনবাগান ক্লাব ৷ ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকেই দ‍ল নিয়ে মাঠে নামার ইচ্ছে রয়েছে মোহনবাগান কোচের।

আই ‍লিগের প্রস্তুতির ব্যাপারে মোহনবাগান কোচ বলেন, “ইচ্ছে তো রয়েছে ১৫ ডিসেম্বর থেকে অনুশীলন শুরু করার। তবে সবকিছু নির্ভর করছে ফুটবলারদের পাওয়ার ওপর। এখন আইএসএল চলছে। টুর্নামেন্ট শেষ হয়ে গেলে ফুটবলারদের বিশ্রামও দরকার। সবদিক বিচার করেই মাঠে নামতে হবে।” পাশাপাশি আই লিগের প্রস্তুতির জন্য এক মাস সময় যথেষ্ট বলে তিনি মনে করছেন।
First published: November 26, 2016, 3:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर