• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • AFTER MEETING WITH NATIONAL CRICKETERS TALIBAN PROMISES TO SUPPORT AFGHANISTAN CRICKET SB

Afghanistan Cricket: আফগানিস্তানে আর ক্রিকেট হবে? চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত ঘোষণা তালিবানের!

তালিবানের ঘোষণায় স্বস্তি

Afghanistan Cricket: রবিবার তালিবানদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছিলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান আসাদুল্লাহ, নুর আলি জাদরান ও টেস্ট দলের অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদি।

  • Share this:

#কাবুল: আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অচলাবস্থা কাটাতে সবরকম সাহায্য করা হবে। তালিবানদের তরফ থেকে আবারও আশ্বস্ত করা হল। এই আশ্বাসের মাঝে আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে। রবিবার তালিবানদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছিলেন নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান আসাদুল্লাহ, নুর আলি জাদরান ও টেস্ট দলের অধিনায়ক হাসমাতুল্লাহ শাহিদি। তালিবানদের তরফের বৈঠকে উপস্থিত ছিলেন আনাস হাক্কিনির নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল।

সেই বৈঠকে তালিবানদের তরফ থেকে ক্রিকেটে উন্নতিতে সাহায্যের আশ্বাস দেওয়া হয়। বৈঠকের মাধ্যমে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে ফেরানো হয় আজিজুল্লাহ ফজলিকে। তালিবান জমানায় চেয়ারম্যান পদে ফিরলেন তিনি। এর আগে ২০১৮ সেপ্টেম্বর মাস থেকে ২০১৯ জুলাই মাস পর্যন্ত চেয়ারম্যান পদে ছিলেন আজিজুল্লাহ। আতিফ মাশাল পদত্যাগ করার পর দায়িত্ব পেয়েছিলেন তিনি। কিন্তু ২০১৯ বিশ্বকাপে আফগানিস্তান দলের ব্যর্থতার পর তাকে সরিয়ে ফারহান ইউসুফজাইকে আনা হয়েছিল। এবার তালিবান ক্ষমতায় আসতেই ফারহানকে সরিয়ে দেওয়া হল। তালিবান জমানায় ফের চেয়ারম্যান পদে ফিরলেন আজিজুল্লাহ। আফগান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে বসে আজিজুল্লাহ প্রথম চ্যালেঞ্জ আফগান ক্রিকেট বোর্ডের অচলাবস্থা কাটানো এবং আফগানিস্তান পাকিস্তান সিরিজ নিয়ে যে জট তৈরি হয়েছে তা মীমাংসা করা। যদিও বোর্ডের এক প্রতিনিধির তরফে জানানো হয়েছে, নির্ধারিত সময়ে অর্থাৎ ১ থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত শ্রীলঙ্কায় আফগানিস্তান-পাকিস্তান সিরিজ হবে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এ বিষয়ে ধীরে চলো নীতি নেওয়া হয়েছে। ইতিমধ্যেই সিরিজের জন্য দল ঘোষণা করেও তা বাতিল করা হয়েছে। প্রস্তুতি শিবির স্থগিত রাখা হয়েছে।

পাক বোর্ডের পক্ষ থেকে ইতিমধ্যে জানানো হয়েছে, পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে পরিস্থিতি ঠিক হলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। আফগানিস্তান বোর্ডের এক কর্তা হিকমাত হাসান জানান, ক্রিকেট খেলা নিয়ে তালিবানের কোনও অসুবিধা নেই। আমাদের মতো করেই কাজ করতে বলেছে তারা। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও অংশ নেবে আফগানিস্তান। সব মিলিয়ে বিশেষজ্ঞ মহলের ধারণা পুরুষদের ক্রিকেটে তালিবানরা হস্তক্ষেপ করবে না বলেই মনে করা হচ্ছে।যদিও মহিলা ক্রিকেটারদের খেলতে দেওয়া হবে কি না, তা নিয়ে ঘোরতর সংশয় রয়েছে।

Published by:Suman Biswas
First published: