• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Chris Gayle blames T20 batsman : টি টোয়েন্টির মজা নষ্ট করে দিচ্ছে ওপেনাররা, রাগ হচ্ছে ক্রিস গেইলের

Chris Gayle blames T20 batsman : টি টোয়েন্টির মজা নষ্ট করে দিচ্ছে ওপেনাররা, রাগ হচ্ছে ক্রিস গেইলের

আবুধাবিতে টি ১০ লিগ খেলছেন ক্রিস গেইল

আবুধাবিতে টি ১০ লিগ খেলছেন ক্রিস গেইল

Chris Gayle believes modern opening batsman killing the entertainment of T20. গেইল বলেন আমার মনে হয় টি-১০ ক্রিকেটে যা হচ্ছে...টি-টোয়েন্টির শুরুটাও এমনই হয়েছিল। প্রথম ওভার থেকে ব্যাটসম্যানরা চালিয়ে খেলতে শুরু করত। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেট এরপর থেকে অনেক ধীরগতির হয়ে গেছে

  • Share this:

    #আবুধাবি: তিনি ইউনিভার্স বস ( Universe Boss) । অন্তত ক্রিকেট দুনিয়া তাকে এই নামে ডাকে। মেজাজটাই আসল রাজা। কখনও রেখে ঢেকে কথা বলতে পছন্দ করেন না। দিলখোলা ক্রিকেটার। জামাইকান সম্রাট ক্রিস গেইল ( Chris Gayle blames T20 openers) তাঁকে ‘মিস্টার টি-টোয়েন্টি’ও এমনি এমনি ডাকা হয় না। গত বছর দু-এক হয়তো আর আগের মতো পারছেন না, তবে টি-টোয়েন্টিতে গেইল মানে সব সময় ছিল আগ্রাসী ব্যাটিং, ইনিংসের শুরু থেকেই প্রতিপক্ষের বোলারদের ছিঁড়েখুঁড়ে ফেলা।

    আরও পড়ুন - Ind vs Nz 1st Test kanpur: '১০ টাকার পেপসি, আইয়ার ভাই সেক্সি', কানপুরে কান ফাটানো চিত্কার

    সেই গেইলের কাছে এ যুগের টি-টোয়েন্টির উদ্বোধনী ব্যাটসম্যানদের ব্যাটিং মোটেও ভাল লাগছে না। ওয়েস্ট ইন্ডিজের ৪২ বছর বয়সী বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যানের চোখে, এখনকার ওপেনারদের সতর্ক ব্যাটিং টি-টোয়েন্টির ( T20 cricket) মজাই নষ্ট করে দিচ্ছে। আবুধাবি টি-১০ ( Abu Dhabi T10 League)। লিগে ‘টিম আবুধাবি’র হয়ে খেলছেন গেইল। গতকাল বাংলা টাইগার্সের ( Bangla Tigers) কাছে তাঁর দল শেষ পর্যন্ত ১০ রানে হেরে গেলেও চারে নেমে গেইল খেলেছেন ২৩ বলে ৩ চার ও ৫ ছক্কায় অপরাজিত ৫২ রানের ইনিংস। স্ট্রাইক রেট ২২৬.০৮!

    আরও পড়ুন - Cristiano Ronaldo Portugal : সামনে ইতালির চ্যালেঞ্জ, বিশ্বকাপে রোনাল্ডোর পর্তুগালের খেলা অনিশ্চিত

    ম্যাচ শেষেই গেইল কথা বলেন টি-টোয়েন্টির এ যুগের উদ্বোধনী ব্যাটসম্যানদের নিয়ে, আমার মনে হয় টি-১০ ক্রিকেটে যা হচ্ছে...টি-টোয়েন্টির শুরুটাও এমনই হয়েছিল। প্রথম ওভার থেকে ব্যাটসম্যানরা চালিয়ে খেলতে শুরু করত। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেট এরপর থেকে অনেক ধীরগতির হয়ে গেছে। টি-১০ ক্রিকেট এসে এখন আবার (ব্যাটিংয়ে আগ্রাসনের) মানটা আরেকটু উঁচুতে নিয়ে গেছে। কিন্তু টি-টোয়েন্টিতে এ যুগের উদ্বোধনী ব্যাটসম্যানদের দেখেশুনে শুরু, ইনিংস গড়ার দিকে মনোযোগ ওই সংস্করণের ক্রিকেটে দর্শকদের বিনোদন কমিয়ে দিচ্ছে বলে মনে হচ্ছে গেইলের।

    একেবারে সোজা কথায় বললে, টি-টোয়েন্টিতে ওরা মজাটা নষ্ট করে দিচ্ছে। কারণ, প্রথম ছয় ওভারে যখন শুধু দুজন ফিল্ডার ৩০ গজ বৃত্তের ( 30 yards circle) বাইরে রাখা যায় আমরা উদ্বোধনী ব্যাটসম্যানরা আরও বেশি রান করতে পারি, কিন্তু এখনকার ব্যাটসম্যানরা আক্রমণ শুরু করতে অনেক বেশি সময় নিচ্ছে। এই ব্যাপারটা ড্রেসিংরুম থেকে নির্দেশ দেওয়া থাকে। তবে বেশ কিছু ব্যাটসম্যান রয়েছে যারা নিজেদের ওপর আত্মবিশ্বাস রাখে।

    তারা পাওয়ার প্লের ওভার কাজে লাগাতে ভয় পায় না বলছেন গেইল। তার কাছে ক্রিকেটে যেমন জয় গুরুত্বপূর্ণ, তেমনই গুরুত্বপূর্ণ দর্শকদের মনোরঞ্জন। তরুণ ব্যাটসম্যানদের প্রতি তার নির্দেশ টি টোয়েন্টি ক্রিকেট বিনোদনের অন্যতম জায়গা। চোখ বন্ধ করে শট মারতে বলছেন না। বড় শট খেলার স্কিল এবং শক্তি অর্জন করা একটা চ্যালেঞ্জ। সাহস প্রয়োজন। আধুনিক ব্যাটসম্যানদের মধ্যে যে জিনিসটার অভাব দেখতে পাচ্ছেন ক্রিস গেইল।

    Published by:Rohan Chowdhury
    First published: