• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • AAKASH CHOPRA FEELS CURRENT INDIAN FAST BOWLING BEST EVER IN THEIR TEST HISTORY RRC

Aakash pacers : ভারতের ইতিহাসে এটাই সেরা ফাস্ট বোলিং ইউনিট বলছেন আকাশ

শামি, বুমরাদের জোরে বোলিং ভারত সর্বকালের সেরা বলছেন আকাশ

আকাশ মনে করেন তাঁদের সময় কখনও জাহির খান, কখনও আশিস নেহেরা, কখনও মুনাফ বা ইরফান পাঠান ছিলেন। কিন্তু শামি, বুমরা, সিরাজ, ইশান্ত, শার্দুলদের মত এতটা কমপ্লিট এবং আগ্রাসী ফাস্ট বোলিং ইউনিট ছিল না

  • Share this:

    #মুম্বই: ব্যাটসম্যান হিসেবে তাঁকে মধ্যমানের বলাটাই ঠিক। কিন্তু ভাল ছাত্র হলেই যেমন ভাল শিক্ষা হওয়া যায় না, তেমনই ভাল ক্রিকেটার না হয়ে যে ভাল ধারাভাষ্যকার এবং ক্রিকেট বিশেষজ্ঞ হওয়া যায়, তার জ্বলন্ত উদাহরণ আকাশ চোপড়া। বুদ্ধিমান ক্রিকেট ব্যাখ্যার জন্য তাঁর সুনাম রয়েছে। সেই আকাশ সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে জানিয়েছেন, এটাই তাঁর দেখা সেরা ভারতীয় ফাস্ট বোলিং ইউনিট।

    আকাশ মনে করেন তাঁদের সময় কখনও জাহির খান, কখনও আশিস নেহেরা, কখনও মুনাফ বা ইরফান পাঠান ছিলেন। কিন্তু শামি, বুমরা, সিরাজ, ইশান্ত, শার্দুলদের মত এতটা কমপ্লিট এবং আগ্রাসী ফাস্ট বোলিং ইউনিট ছিল না। একসঙ্গে যে' কজন ফাস্ট বোলার রয়েছে ভারতীয় দলে, তাঁদের প্রত্যেকেই নিজেদের দক্ষতায় বিপক্ষ ব্যাটিং লাইনআপকে শুইয়ে দিতে পারে বলে মনে করেন আকাশ।

    মোটামুটি প্রত্যেকে ১৪০ কিলোমিটার গতি রাখতে পারে। বাউন্সার, স্লোয়ার, ব্যাক অব গুড লেন্থ মিশিয়ে ব্যাটসম্যানদের মুশকিলে ফেলতে দক্ষ। স্পিন বিভাগে অশ্বিনকে হরভজন সিং - এর কাছাকাছি রাখতে চান তিনি। তবে রবীন্দ্র জাদেজা বল হাতে অনেকটাই পিছিয়ে অনিল কুম্বলের থেকে। কিন্তু সবকিছু ঢেকে দিচ্ছে ভারতের ফাস্ট বোলিং। তবে শুধু আকাশ নন, কয়েকদিন আগে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম পর্যন্ত ভারতীয় ফাস্ট বোলারদের দেখে বিস্ময় প্রকাশ করেছিলেন।

    একটা সময় যে ভারতীয় দল বোলিং বলতে, শুধু নির্ভর করত স্পিনারদের ওপর, সেই দল যেভাবে চারজন বিশ্বমানের ফাস্ট বোলার নিয়ে খেলছে, তা পুরনো দিনের পাকিস্তান বোলিং লাইন আপের কথা মনে করিয়ে দেয় জানান ইনজামাম। আকাশ পরিষ্কার জানিয়ে দিয়েছেন ইংল্যান্ড দলে একাধিক পরিবর্তন করলেও, তৃতীয় টেস্টে ফেভারিট হিসেবে শুরু করবে ভারত।

    বিশেষ করে লর্ডস টেস্টে ভারতীয় দল যেভাবে স্বপ্নের লড়াই করে পঞ্চম দিনে ম্যাচ জিতেছে, তা দেখে গর্বিত আকাশ। হৃদয় থেকে পাওয়া মোমেন্টাম এবং মনের জোর ভারতের কয়েক যোজন এগিয়ে দেবে মনে করেন তিনি। আর জো রুট এবং জেমস অ্যান্ডারসন ছাড়া ইংল্যান্ডের পাল্টা লড়াই করার মতো ক্রিকেটের কেউ নেই সাফ জানিয়ে দিয়েছেন আকাশ।

    Published by:Rohan Chowdhury
    First published: