খেলার মাঠে ক্যাপ্টেন কুলের ধৈর্য হারানো থেকে গাভাস্করের কমেন্ট, IPL জুড়ে থেকেছে এই বিতর্কগুলো!

খেলার মাঠে ক্যাপ্টেন কুলের ধৈর্য হারানো থেকে গাভাস্করের কমেন্ট, IPL জুড়ে থেকেছে এই বিতর্কগুলো!

এই টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতা ২০০৮ থেকে আজও সমান জনপ্রিয়। কিন্তু এর সঙ্গে লেগে রয়েছে একাধিক বিতর্ক।

এই টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতা ২০০৮ থেকে আজও সমান জনপ্রিয়। কিন্তু এর সঙ্গে লেগে রয়েছে একাধিক বিতর্ক।

  • Share this:

#নয়াদিল্লি: ধুমধাম করে শুরু হয়েছিল IPL বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। আজও যার জনপ্রিয়তা এতটুকু কমেনি। এই টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতা ২০০৮ থেকে আজও সমান জনপ্রিয়। কিন্তু এর সঙ্গে লেগে রয়েছে একাধিক বিতর্ক। একাধিক বিষয়। সেই থেকে আজ, প্রায় ১৪ বছর বেরিয়ে একাধিক টিমে পরিবর্তন এসেছে। নতুন টিম তৈরি হয়েছে। এবং সেই বিতর্কগুলোও রয়ে গিয়েছে।

২০০৮ সালে শুরু থেকেই বিতর্ক দিয়ে শুরু হয়েছিল IPL। ভারতীয় দলের অন্যতম জনপ্রিয় স্পিনার হরভজন সিং (Harbhajan Singh), অন্যতম জনপ্রিয় পেসার এস শ্রীসন্থ ( S Sreesanth)-কে চড় মারেন। মুম্বই-পঞ্জাব ম্যাত চলাকালীন ভাজ্জির এই ঘটনা এখনও সকলের মনে রয়েছে।

এর প্রায় ২ বছর পর তৎকালীন IPL চেয়ারম্যান ললিত মোদিকে আর্থিক অনিয়মের জন্য সরিয়ে দেওয়া হয়। পরে IPL ফ্রাঞ্চাইজি Kochi Tuskers Kerala-কে ২০১০-এ টার্মিনেট করা হয়। ২০১২-২০১৩ তে ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে পড়ে এই লিগ।

এছাড়াও একাধিক ঘটনা রয়েছে-

গম্ভীর-কোহলির ঝামেলা

২০১৩ সাল। বেঙ্গালুরুতে কলকাতা নাইট রাইডার্স ( Kolkata Knight Riders) ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ( Royal Challengers Bangalore)-র ম্যাচ। খেলা চলাকালীন ঝামেলায় জড়ান বিরাট ( Virat Kohli) ও গম্ভীর (Gautam Gambhir)। ঝামেলা এতটাই বাড়তে থাকে যে অন্য এক প্লেয়ারকে এসে তা বন্ধ করতে হয়।

শাহরুখ খান ও ওয়াংখেড়ে

ওয়াংখেড়ের নিরাপত্তারক্ষীদের সঙ্গে ২০১২ সালে ঝামেলায় জড়ান KKR-এর অন্যতম অংশীদার, বলিউডের কিং খান (Shah Rukh Khan)। যার জন্য মুম্বইয়ের এই স্টেডিয়াম তাঁকে পাঁচ বছরের জন্য ব্যান করে।

যখন ক্যাপ্টেন কুলও ধৈর্য্য হারিয়ে ফেলেন

এমনিতে তাঁকে সব সময়ে শান্ত, ধীর, মাথা ঠান্ডা রাখতে দেখা যায়। সহজে তিনি ধৈর্য হারান না বলেই সকলে চেনেন তাঁকে। কিন্তু ২০১৯-এর এক ম্যাচে মহেন্দ্র সিং ধোনিও (MS Dhoni) নিজের ধৈর্য হারিয়ে ফেলেন। যার মাশুল গুনতে হয় তাঁকে।

রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)-এর সঙ্গে CSK (Chennai Super Kings)-এর একটি ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে চটে যান ধোনি। পরে বিষয়টিতে নিজে প্রবেশ করেন ও নিজেই সমাধানের চেষ্টা করেন। যার জন্য পরে ওই বছরের ম্যাচ ফি'র ৫০ শতাংশ তাঁকে জরিমানা হিসেবে দিতে হয়। কারণ IPL-এর কোড অফ কন্ডাক্ট ভেঙেছিলেন ধোনি।

অশ্বিনের হাতে বাটলারের রান আউট

অন্যতম জনপ্রিয় ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। কিন্তু বাটলারকে রান আউট করার তাঁর সেই ঘটনা আজও অনেকের মনে আছে। পঞ্জাব সুপার কিংস (Punjab Super Kings) ও রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)-এর ম্যাচে বাটলারকে মানকড় স্টাইলে রান আউট করেছিলেন অশ্বিন। আম্পায়ারও তাঁকে আউট দেওয়ায় শুরু হয়েছিল বিতর্ক।

অনুষ্কা ও গাভাস্করের মন্তব্য নিয়ে বিতর্ক

ধারাভাষ্যের সময় বিরাটের পারফরম্যান্স নিয়ে গত বছর IPL চলাকালীন মন্তব্য করেন সুনীল গাভাস্কর (Sunil Gavaskar)। যেখানে তিনি অনুষ্কা শর্মা (Anushka Sharma)-র নাম তোলেন। আর তাতেই চটেন বিরাট-পত্নী। এই বর্ষীয়ান ক্রিকেটারকে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করেন। পরে এই নিয়ে চলে বিস্তর বিতর্ক। পরে গাভাস্কর বিষয়টি নিয়ে বিস্তারিত ভাবে জানান সকলকে।

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর