Tattoo: শরীরে ছেয়ে থাকা ট্যাটুর দিক থেকে রেকর্ড গড়েছেন এই ৭ ভারতীয় ক্রিকেটার!

Tattoo: শরীরে ছেয়ে থাকা ট্যাটুর দিক থেকে রেকর্ড গড়েছেন এই ৭ ভারতীয় ক্রিকেটার!

7 Indian Cricketers With a Passion for Getting Inked

ক্রিকেটের দুনিয়াতেও ট্যাটুর অবাধ আনাগোনা। শরীরকে ক্যানভাস করে তোলার এই প্রেম থেকে বাদ যাননি ভারতীয় ক্রিকেট দলের তারকারাও।

  • Share this:

#নয়াদিল্লি: এক সময়ে সমাজের অভিজাত সদস্যেরা ছাড়া ক্রিকেট খেলাটা আর কোনও স্তরে তেমনও জনপ্রিয় ছিল না। ফলে ক্রিকেট পেয়েছিল গেম অফ জেন্টলম্যানের তকমা। অন্য দিকে, শুনতে খারাপ লাগলেও এটা সত্যি যে, ট্যাটু একটা বড় সময় পর্যন্ত ছিল কেয়ারলেস ব্যক্তিত্বের প্রতীক। ধীরে ধীরে সেই সামাজিক ধারণাটা বদলে গিয়েছে। এখন ফুটবল, বাস্কেটবল এবং আরও নানা খেলার পাশাপাশি ক্রিকেটের দুনিয়াতেও ট্যাটুর অবাধ আনাগোনা। শরীরকে ক্যানভাস করে তোলার এই প্রেম থেকে বাদ যাননি ভারতীয় ক্রিকেট দলের তারকারাও।

১. সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ আন্তর্জাতিক স্তরে আত্মপ্রকাশ করে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন সূর্যকুমার যাদব। দেখা গেল, ২২ গজে পারফরম্যান্সের মতোই শরীর ছেয়ে থাকা ট্যাটুর সংখ্যাতেও এই তারকা ক্রিকেটার রীতিমতো রেকর্ড গড়েছেন। হাতের অনেকটা জুড়ে থাকা ট্রাইবাল স্লিভ প্যাটার্নের ট্যাটু তো আছেই, পাশাপাশি নিজের শরীরে মা এবং বাবার মুখও আঁকিয়েছেন তিনি।

২. বিরাট কোহলি (Virat Kohli)

View this post on Instagram

A post shared by Virat Kohli (@virat.kohli)

ট্যাটু এবং ভারতীয় তারকা ক্রিকেটারদের কথা বলতে গেলে বিরাট কোহলিকে কোনও ভাবেই বাদ দেওয়া যায় না। একটা সময়ে ট্যাটুড পার্সনের ব্যক্তিত্ব যেমন আগ্রাসী বলে মনে করা হত, মাঠে অন্তত বিরাট তেমনটাই! প্রতিপক্ষকে ছেড়ে কথা না বলার মনোভাব, কথায় কথায় মুখখারাপ করা- সব দিক থেকেই কোহলির ইমেজের সঙ্গে ট্যাটু খাপ খেয়ে যায়। মা এবং বাবার নাম, ODI এবং টেস্টের ক্যাপ নম্বর, ওম চিহ্ন, জাপানি সামুরাই- কোহলির ট্যাটুর কালেকশন বেশ কুল!

৩. উমেশ যাদব (Umesh Yadav)

View this post on Instagram

A post shared by Umesh Yaadav (@umeshyaadav)

ODI এবং টেস্টে যেমন, সে রকমই ট্যাটু করানোর বেলাতেও রীতিমতো ফাস্ট দেশের এই বোলার! প্রথম ট্যাটুটি তিনি উৎসর্গ করেছিলেন মাকে। এর পর একে একে বুদ্ধের মুখ, শিবের মুখ, স্ত্রীর নাম- অনেক কিছুই উঠে এসেছে তাঁর শরীরে।

৪. রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja)

Twiiter-এ তাঁর পরিচিতি ছিল এক সময়ে Sir Jadeja নামে। মা এবং বাবার নাম, ঘোড়া, ফুল, ড্রাগনের পাশাপাশি নিজের ডাকনাম জাড্ডুও (Jaddu) তিনি ট্যাটু করিয়ে নিতে ভোলেননি শরীরে।

৫. কেএল রাহুল (KL Rahul)

View this post on Instagram

A post shared by KL Rahul (@rahulkl)

কাঁধ থেকে তালু পর্যন্ত পুরো একটা হাতে ট্রাইবাল স্লিভ ট্যাটু রয়েছে রাহুলের। এছাড়া অন্য হাতেও রয়েছে অসংখ্য ছোট ছোট ট্যাটু। মা এবং বাবার নাম, প্যাঁচা, টেস্ট ক্যাপ এবং জার্সির নম্বর- তালিকায় স্থান পেয়েছে অনেক বিষয়ই!

৬. হার্দিক পাণ্ড্য (Hardik Pandya)

হার্দিকের ট্যাটুতে শুধু ছবিই নয়, স্থান পেয়েছে নানা শব্দ এবং স্লোগানও। যেমন- Believe, Peace, Never Give Up! এছাড়া এই পুরুষশার্দূলের হাতে রয়েছে সিংহের ট্যাটুও!

৭. শিখর ধাওয়ান (Shikhar Dhawan)

হার্দিক অবশ্য ভারতীয় ক্রিকেট দলে একা নন, মোটিভেশনাল কোট ট্যাটু করানোয় তাঁকে প্রায় সমানে সমানে পাল্লা দেন শিখর ধাওয়ানও! শিব, মহাভারতের অর্জুন, স্ত্রীর নাম, পাখির ছবি- অনেক কিছুই সৌন্দর্য বাড়িয়েছে এই তারকা ক্রিকেটারের ব্যক্তিত্বের।

Published by:Piya Banerjee
First published: