• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • 45 MINUTES OF BAD CRICKET PUTS US OUT OF THE TOURNAMENT DIFFICULT TO TAKE IT BUT NEW ZEALAND DESERVE IT KOHLI

CWC 2019: মাত্র ৪৫ মিনিটের খারাপ খেলাই আমাদের টুর্নামেন্ট থেকে ছিটকে দিল: বিরাট

গত তিনটি বিশ্বকাপের সেমিফাইনালে বিরাটের রান সংখ্যা ২০১১ বনাম পাকিস্তান- ৯ রান (মোহালি) ২০১৫ বনাম অস্ট্রেলিয়া- ১ রান ( সিডনি) ২০১৯ বনাম নিউজিল্যান্ড- ১ রান ( ম্যাঞ্চেস্টার)

  • Share this:

    #ম্যাঞ্চেস্টার: পারলেন না। আবার একটা বিশ্বকাপের সেমি ফাইনাল হেরে বিলেত থেকে ফিরছেন কোহলি, ধোনিরা। ২৪০ ছিল টার্গেট। হেনরি-বোল্টদের দাপটে ১৮ রানে জিতে বিশ্বকাপে পরপর দু’বার ফাইনালে নিউজিল্যান্ড। ব্যর্থ টপ অর্ডার। রোহিত, রাহুল, বিরাটের সম্মিলিত রান তিন। প্রথম দশ ওভারেই ভারত ২৪ রানে চার উইকেট। ইনিংস ধরেছিলেন পন্থ-হার্দিক। দু’জনেই ফিরলেন ৩২ রানে সেট হয়ে। কিন্তু ‘যব তক ধোনি হ্যায়, তো মুমকিন হ্যা’। সেই ভরসাতেই আশায় বুক বেঁধেছিলেন সমর্থকরা। সঙ্গী হিসেবেও পেয়ে গিয়েছিলেন জাদেজাকে। পাহাড় প্রমাণ রান রেট মাথায় নিয়েও দু’জনে একবারের জন্য গুটিয়ে যাননি। বরং প্রথম থেকেই ছিলেন স্বাভাবিক খেলায়। বোলিং-ফিল্ডিংয়ের পর ব্যাট হাতেও রণংদেহী মেজাজে জাড্ডু। ৫৯ বলে ৭৭। পারফেক্ট অ্যাঙ্কারের ভূমিকায় ধোনি। জাদেজা ফেরার পর একা তিনিই ছিলেন। কিন্তু গাপ্টিলের থ্রো উইকেট ভাঙতেই সব শেষ।

    আরও পড়ুন-একাই প্রায় জিতিয়ে দিচ্ছিলেন, ম্যাচ শেষে ‘স্যর জাদেজা’-কে স্যাল্যুট ক্রিকেটপ্রেমীদের

    ম্যাচ শেষে স্বভাবতই হতাশ ভারত অধিনায়ক বিরাট কোহলি ৷ তিনি বলেন, ‘‘ আমরা জানতাম মঙ্গলবার দিনটা আমাদের ভালই গিয়েছে ৷ আমাদের দিকেই ঝুঁকে ছিল ম্যাচ, এমনটাই মনে হয়েছিল ৷ কিন্তু এখানেই নিউজিল্যান্ডের বোলারদের কৃতিত্ব দিতে হবে ৷ পিচের সুইংকে কাজে লাগিয়েছে ওরা ৷ জাড্ডু গত দুটি ম্যাচে দারুণ খেলছে ৷ ধোনির সঙ্গে ওর পার্টনারশিপ আজ দুর্দান্ত ছিল ৷ জয়ের খুব কাছাকাছি পৌঁছেও এমএস রান আউট হয়ে যায় ৷ মাত্র ৪৫ মিনিটের খারাপ খেলাই আমাদের টুর্নামেন্ট থেকে ছিটকে দিল ৷ খুবই খারাপ লাগছে ৷ কিন্তু যোগ্য দল হিসেবেই জিতেছে নিউজিল্যান্ড ৷ আমাদের ব্যাটসম্যানদের শট সিলেকশনও ঠিকঠাক হয়নি ৷ কিন্তু গোটা টুর্নামেন্ট ধরেই দারুণ ক্রিকেটটা খেলেছি আমরা ৷ ম্যাচের ‘ক্রাঞ্চ’ সিচ্যুয়েশনে নিউজিল্যান্ড অবশ্য বাজি জিতে নিয়েছে ৷ ’’

    First published: