Home /News /sports /
জাতীয় স্তরের হ্যান্ডবল প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব, গর্বিত করলেন তিন বাঙালি কিশোরী

জাতীয় স্তরের হ্যান্ডবল প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব, গর্বিত করলেন তিন বাঙালি কিশোরী

National level handball tournament

National level handball tournament

এই বিষয়ে আলিপুরদুয়ার জেলা হ্যান্ডবল অ্যাসোসিয়েশনের তরফে জানা যায়, বিগত বেশ কয়েক বছর ধরে কামাখ্যাগুড়ি থেকে অনেকেই রাজ্য হ্যান্ডবলে সুযোগ পেয়েছে।

  • Share this:

    #আলিপুরদুয়ার: বিগত বেশ কয়েক বছর ধরে আলিপুরদুয়ার জেলার কামাখ্যাগুড়ি থেকে অনেকেই রাজ্য হ্যান্ডবলে সুযোগ পেয়েছে।এবার জাতীয় স্তরের হ্যান্ডবল প্রতিযোগিতায় অংশ নিয়ে কামাখ্যাগুড়িতে ফিরল তিন খেলোয়াড়।  বাংলা দলের হয়ে প্রতিনিধিত্ব করে, জাতীয় স্তরের ওই প্রতিযোগিতায় বাংলা দল ষষ্ঠ স্থান অধিকার করে।

    খেলায় অংশগ্রহণ করে কামাখ্যাগুড়ির বীথিকা রাভা, সঙ্গীতা দাস ও কামাখ্যাগুড়ি সংলগ্ন পারোকাটা এলাকার রিয়া দাস। জানা যায়, গত ২৯ মার্চ-৩ এপ্রিল হায়দ্রাবাদে অনুষ্ঠিত হয়েছে জাতীয় স্তরের সিনিয়র মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা।

    ওই তিন হ্যান্ডবল খেলোয়াড় কামাখ্যাগুড়ি ফিরে এলে তাঁদেরকে জেলা হ্যান্ডবল অ্যাসোসিয়েশনের তরফে শুভেচ্ছা জানানো হয়। আলিপুরদুয়ার জেলা হ্যান্ডবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অনিলচন্দ্র তালুকদার, অ্যাসোসিয়েশনের সহ-সম্পাদক তথা হ্যান্ডবল প্রশিক্ষক কিশোর মিঞ্জ তাঁদের শুভেচ্ছা জানান। প্রসঙ্গত, গত ২৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ উত্তরপ্রদেশের লখনউতে ৩৭তম জাতীয় স্তরের সাব-জুনিয়র গার্লস হ্যান্ডবল চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়। সেখানেও বাংলার দলের হয়ে প্রতিনিধিত্ব করে কামাখ্যাগুড়ির হিমানী ও দীপা। হিমানী কামাখ্যাগুড়ি হাই স্কুলের একাদশ শ্রেণির ছাত্রী। আর দীপা কামাখ্যাগুড়ি গার্লস হাই স্কুলের নবম শ্রেণীর ছাত্রী।জাতীয় স্তরের এই খেলায় অংশ নিয়ে ফেরায় তাদের সংবর্ধনা জানায় কুমারগ্রাম থানার পুলিশ। প্রান্তিক এই অঞ্চলে হ্যান্ডবল   খেলায় আগ্রহ বাড়ছে ধীরে ধীরে।

    এই বিষয়ে আলিপুরদুয়ার জেলা হ্যান্ডবল অ্যাসোসিয়েশনের তরফে জানা যায়, বিগত বেশ কয়েক বছর ধরে কামাখ্যাগুড়ি থেকে অনেকেই রাজ্য হ্যান্ডবলে সুযোগ পেয়েছে। তবে উপযুক্ত স্পনসর না পাওয়ায় আরও উচ্চস্তরের প্রতিযোগিতায় অংশ নেওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে। ওই কৃতি খেলোয়াড়দের সাহায্যার্থে এগিয়ে আসার জন্য  এলাকার ক্রীড়াপ্রেমীদের আহ্বান জানানো হয়। কামাখ্যাগুড়ির হ্যান্ডবলে খেলোয়াড়দের এই সাফল্যে খুশি এলাকাবাসী।

    Dependra Nath Lahiri

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Sports

    পরবর্তী খবর