#EXCLUSIVE: ধোনির জন্য প্রায় ১৯০০ কিমি পাড়ি দিয়ে কলকাতায় ছুটে এলেন ভক্ত, অদ্ভুদ লক্ষ্য প্রণবের

#EXCLUSIVE: ধোনির জন্য প্রায় ১৯০০ কিমি পাড়ি দিয়ে কলকাতায় ছুটে এলেন ভক্ত, অদ্ভুদ লক্ষ্য প্রণবের
  • Share this:

EERON ROY BARMAN

#কলকাতা: টার্গেট ১৮৩। ১৫৩ নট আউট আছেন প্রণব। না মাঠের বাইশ গজে নন। মাঠের বাইরে ব্যাট-জার্সিতে। ধোনির জাবরা ফ্যান। বয়স মাত্র ২২। নাম প্রণব জৈন। নেশা ধোনির সই সংগ্রহ করা। স্বপ্ন ধোনির সর্বোচ্চ স্কোর ১৮৩-র মতো তাঁর ১৮৩টি সই সংগ্রহ করে রাখবেন। প্রায় ১২ বছর ধরে এই সই সংগ্রহের কাজ চলছে। ইতিমধ্যে ১৫৩টি সই সংগ্রহ হয়ে গিয়েছে প্রণবের। যখন যেমন সুযোগ হয়েছে ধোনির সই সংগ্রহ করেছেন মাহির এই অন্ধ ভক্ত। ব্যাট, জার্সি, বল, খাতা থেকে ম্যাচের টিকিটে কিছুই বাদ যায়নি সই করানো থেকে।

মঙ্গলবার শহরে প্রণব নিয়ে এসেছেন ধোনির কেরিয়ারের প্রথম টেস্ট ম্যাচের টিকিট। ২০০৫ সালে ২ ডিসেম্বর থেকে শুরু হওয়া শ্রীলঙ্কা ম্যাচের সেই টিকিট বহু কষ্টে জোগাড় করেছেন প্রণব। ধোনিকে দিয়ে সেই টিকিটে সই করাতে চান তিনি। সেই স্বপ্ন পূরণে আর নায়ককে দেখতে বেঙ্গালুরু থেকে শহরে ছুটে এসেছেন বিরাট ফ্যান প্রণব। মঙ্গলবার ৬-৭ ঘণ্টা ঠায় দাঁড়িয়ে রইলেন বাইপাসের ধারে এক অভিজাত ক্লাবের বাইরে।

আজ ধোনির সঙ্গে প্রণবের সেলফি ৷ নিজস্ব চিত্র ৷
আজ ধোনির সঙ্গে প্রণবের সেলফি ৷ নিজস্ব চিত্র ৷

অপেক্ষার মাঝেই নিউজ18 বাংলাকে প্রণব জানান, ২০০৭ সালে বেঙ্গালুরুতে প্রথম ধোনির সঙ্গে দেখা হওয়ার সুযোগ মেলে। ছোট থেকে টিভিতে ধোনির বডি ল্যাঙ্গুয়েজ দেখে ভালো লাগা শুরু। ৪-৫ বার চেষ্টা করার পর এনসিএ-তে ধোনির সঙ্গে দেখা হয়। তখনই মনে হয় ধোনির সই সংগ্রহ করব। যাতে ধোনি আমাকে মনে রাখে। তারপরই ১৮৩ সইয়ের টার্গেট মাথায় আসে। ধোনির বাকি ফ্যানদের থেকে প্রণব নিজেকে আলাদা করেন তাঁর এই স্বপ্নের জন্যই। ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে ধোনির জন্য ছুটে গিয়েছেন প্রণব। ধোনিও হাসিমুখে ১৫-২০টা সই একসঙ্গে দিয়েছেন প্রণবকে। ইংল্যান্ড বিশ্বকাপে ভারতের শেষ তিন ম্যাচ দেখতে হাজির ছিলেন প্রণব।

 ধোনির প্রথম টেস্টের টিকিট হাতে প্রণব ৷ নিজস্ব চিত্র ৷
ধোনির প্রথম টেস্টের টিকিট হাতে প্রণব ৷ নিজস্ব চিত্র ৷

পারিবারিক ব্যবসার সঙ্গে যুক্ত থাকলেও তাতে অবশ্য মন বসে না তরুণ ফ্যানের। বাড়িতে প্রথমদিকে বকাবকি করলেও এখন আর কেউ সেভাবে আটকায় না। উল্টে আর্থিক সহযোগিতা মেলে পরিবারের থেকেই। বিশ্বকাপের পর থেকে মাঠে নামেননি ধোনি। তাই প্রাক্তন ভারত অধিনায়কের স্পনসর সংক্রান্ত অনুষ্ঠানে বিভিন্ন শহরে হাজির হন প্রণব। তবে দেশের জার্সিতে ফের ধোনিকে ক্রিকেট মাঠে দেখা যাবে কিনা এই প্রশ্নের উত্তরে চিন্তিত নন প্রণব। বিচক্ষণ ধোনি ঠিক সময় মাঠে ফিরবেন বলে মনে করেন বেঙ্গলুরুর এই ধোনি ভক্ত। টি২০ বিশ্বকাপে ভারতের জার্সিতে মাহিকে আরও একবার দেখতে চান প্রণব। আর অবসরের পরেও ধোনির জন্য এইভাবেই দেশে-দেশান্তরে ঘুরতে চান ধোনির জাবরা ফ্যান। তার আগে মঙ্গলবার দিনের শেষে আরও একবার স্বপ্নপূরণ প্রণব জৈনের। হোটেলে ফেরার সময় ধোনির সঙ্গে দেখা করতে পেরে আপ্লুত প্রণব।

First published: 11:06:00 PM Dec 10, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर